সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ডিকওয়েলা-গুনাথিলাকার সেঞ্চুরিতে শ্রীলঙ্কার জয়

নিরোশান ডিকওয়েলা ও দানুশকা গুনাথিলাকার সেঞ্চুরিতে জয় পেল শ্রীলঙ্কা। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে আজ জিম্বাবুয়েকে আট উইকেটে হারালো তারা। জিম্বাবুয়ের দেয়া ৩১১ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৭.২ ওভারে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় স্বাগতিকরা। এই জয়ের ফলে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল শ্রীলঙ্কা।

বৃহস্পতিবার হাম্বানতোতায় অনুষ্ঠিত ম্যাচটিতে শ্রীলঙ্কা ব্যাটিংয়ে নেমে দারুণ সূচনা করে। ওপেনিং জুটিতে ২২৯ রানের পার্টনারশিপ গড়েন নিরোশান ডিকওয়েলা ও দানুশকা গুনাথিলাকা। ইনিংসের ৩৭তম ওভারের শেষ বলে ম্যালকম ওয়ালারের বলে শন উইলিয়ামসের হাতে ধরা পড়েন নিরোশান ডিকওয়েলা। তিনি করেন ১০২ রান। আন্তর্জাতিক ক্যারিয়ারে এটি তার প্রথম সেঞ্চুরি।

এর পরের ওভারেই ফেরেন আরেক সেঞ্চুরিয়ান দানুশকা ‍গুনাথিলাকা। শন উইলিয়ামসের বলে বোল্ড হন তিনি। ফেরার আগে তিনি করেন ১১৬ রান। আন্তর্জাতিক ক্যারিয়ারে এটি তার প্রথম সেঞ্চুরি।

এরপর কুসল মেন্ডিস ও উপুল থারাঙ্গা ৭৫ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ২৫ বল খেলে ২৮ রান করে অপরাজিত থাকেন কুসল মেন্ডিস। আর ৩২ বল খেলে ৪৪ রান করে অপরাজিত থাকেন উপুল থারাঙ্গা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ৩১০ রান সংগ্রহ করে সফরকারী জিম্বাবুয়ে। দলের পক্ষে সেঞ্চুরি করে হ্যামিলটন মাসাকাদজা। ১১১ রান করেন তিনি। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার পঞ্চম সেঞ্চুরি। এছাড়া তারিসাই মুসাকান্দা ৪৮ ও শন উইলিয়ামস ৪৩ রান করেন। শ্রীলঙ্কার পক্ষে লাসিথ মালিঙ্গা ১টি, নুয়ান প্রদ্বীপ ১টি, লক্ষণ সান্দাকান ১টি, ওয়ানিদু হাসারাঙ্গা ২টি ও আসেলা গুনারত্নে ২টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: আট উইকেটে জয়ী শ্রীলঙ্কা

জিম্বাবুয়ে ইনিংস: ৩১০/৮ (৫০ ওভার)

(হ্যামিলটন মাসাকাদজা ১১১, সলোমন মায়ার ১৩, তারিসাই মুসাকান্দা ৪৮, ক্রেইগ আরভিন ১৬, শন উইলিয়ামস ৪৩, ম্যালকম ওয়ালার ১৭, সিকান্দার রাজা ২৫*, পিটার মুর ২৪, গ্রায়েম ক্রেমার ০, কার্ল মুম্বা ২*; লাসিথ মালিঙ্গা ১/৭১, নুয়ান প্রদ্বীপ ১/২৮, দুশমান্থ চামিরা ০/৩৪, লক্ষণ সান্দাকান ১/৭৩, ওয়ানিদু হাসারাঙ্গা ২/৪৪, আসেলা গুনারত্নে ২/৫৩, দানুশকা গুনাথিলাকা ০/৫)।

শ্রীলঙ্কা ইনিংস: ৩১২/২ (৪৭.২ ওভার)

(নিরোশান ডিকওয়েলা ১০২, দানুশকা গুনাথিলাকা ১১৬, কুসল মেন্ডিস ২৮*, উপুল থারাঙ্গা ৪৪*; কার্ল মুম্বা ০/৩৬, টেন্ডাই সাতারা ০/৪৭, সিকান্দার রাজা ০/৫৫, গ্রায়েম ক্রেমার ০/৫৪, শন উইলিয়ামস ১/৬৩, ম্যালকম ওয়ালার ১/৩২, সলোমন মায়ার ০/১৯)

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা