শুক্রবার, মে ১০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

তনুর পরীক্ষার ফল প্রকাশ

ময়নামতি সেনানিবাসের অভ্যন্তরে নিহত কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজের ইতিহাস সন্মান শ্রেনীর ছাত্রী সোহাগী জাহান তনু’র পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। প্রথম বিভাগ থেকে দ্বিতীয় বিভাগে উত্তীর্ণ হওয়া পরীক্ষায় সে ২.৮৩ পয়েন্ট পায়।

শুক্রবার নিহতের ভাই রুবেল এই তথ্য জানান সাংবাদিকদের। এসময় তিনি আরো বলেন,পরীক্ষা পাশের খবরে আনন্দ পেলেও যার ফলাফল আমরা পেলাম তার অনুপস্থিতি আমাদের কষ্ট আরো বাড়িয়ে দিচ্ছে।

নিহত তুনু’র বড়ভাই আনোয়ার হোসেন রুবেল জানান,সোহাগী জাহান তনু কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজের ইতিহাস সন্মান শ্রেনীর ১ম বর্ষের ছাত্রী ছিলেন। পড়ালেখার পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডের সাথেও সে জড়িত ছিল। ২০১৬ সালের ফেব্রুয়ারীতে জাতীয় বিশ্ববিদ্যায়ের অধীনে অনুষ্ঠিত পরীক্ষায় সে অংশগ্রহণ করেছিল। গত ৪ আগষ্ট বৃহস্পতিবার সে পরীক্ষার ফলাফল ঘোষিত হয়। ঘোষিত ফলাফলে সোহাগী জাহান তনু ২.৮৩ পয়েন্ট পায়। পরীক্ষার অল্প কিছুদিন পর ২০ মার্চ রাতে ময়নামতি সেনানিবাসের অভ্যন্তরে কালো পানির ট্যাংক সংলগ্ন এলাকার ঝোপ থেকে তনু’র লাশ উদ্ধার করা হয়েছিল। এদিকে এই ফলাফলে পরিবারের সদস্যদের মাঝে আনন্দ আসলেও নিহতের পরিবার তার হত্যাকান্ডের দীর্ঘ সাড়ে ৪ মাসেও আইন-শৃঙ্খলা রক্ষাকারীবাহিনী কোন কুলকিনারা করতে না পারায় হতাশ। পরীক্ষার ফলাফল প্রকাশের প্রতিক্রিয়ায় নিহতের মা আনোয়ারা বেগম বলেন,আমরা সর্বহারা। বৃহস্পতিবার রাতে তনু’র পরীক্ষার ফল জেনে নামাজ পড়ে কেঁদেছি। তনু ইতিহাসের ছাত্রী ছিল,আজ তনু মরে ইতিহাস হয়ে গেছে। হত্যাকারীরা অনেক বেশী শক্তিশালী। আমরা মনে হয় বিচার পাবো না।

উল্লেখ্য, গত ২০ মার্চ রাতে কুমিল্লা সেনানিবাসে বাসার পাশের একটি জঙ্গল থেকে তনুর মরদেহ উদ্ধার করা হয়। ২১ মার্চ কুমিল্লা মেডিক্যাল কলেজে তার প্রথম ময়নাতদন্ত করেন ডা. শারমিন সুলতানা। ওই দিন অজ্ঞাতদের আসামি করে কুমিল্লা কোতোয়ালী মডেল থানায় মামলা করেন তনুর বাবা ক্যান্টনমেন্ট বোর্ড অফিস সহায়ক ইয়ার হোসেন। গত ৩০ মার্চ দ্বিতীয় দফায় ময়নাতদন্তের জন্য তনুর লাশ জেলার মুরাদনগরের মির্জাপুর গ্রামের কবর থেকে উত্তোলন ও ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়। গত ৪ এপ্রিল দেওয়া হয় প্রথম ময়নাতদন্ত প্রতিবেদন। ওই প্রতিবেদনে তনুকে হত্যা ও ধর্ষণের আলামত না থাকায় সমালোচনার মুখে পড়ে ফরেনসিক বিভাগ। গত ১৬ মে তনুর কাপড়ে তিন পুরুষের শুক্রানু পাওয়া যাওয়ার খবর সিআইডির কুমিল্লা অঞ্চলের বিশেষ পুলিশ সুপার ড. নাজমুল করিম খান থেকে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর আবারও আলোচনায় উঠে আসে প্রথম ময়নাতদন্তের প্রতিবেদন। ১২ জুন দ্বিতীয় ময়নাতদন্ত প্রতিবেদন প্রকাশ করা হয়। ওই প্রতিবেদনেও তনুকে হত্যা ও ধর্ষণের আলামত না থাকার কথা বলা হয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

টাকার বিনিময়ে স্ত্রীকে ধর্ষকদের হাতে তুলে দেন স্বামী, অতঃপর…

কুমিল্লায় ৫ হাজার টাকার বিনিময়ে স্ত্রীকে তিন ধর্ষকের হাতে তুলেবিস্তারিত পড়ুন

কুমিল্লায় ইয়াবাসহ জাসদের কেন্দ্রীয় নেত্রী আটক

কুমিল্লায় ইয়াবাসহ জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের কেন্দ্রীয় নেত্রী এবং কুমিল্লা সিটিবিস্তারিত পড়ুন

কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় মা-ছেলেসহ ৩ জন নিহত

কুমিল্লায় লরিচাপায় অটোরিকশা আরোহী মা-ছেলেসহ ৩জন নিহত হয়েছেন। আজ শুক্রবারবিস্তারিত পড়ুন

  • পিস্তলটি ১০ হাজার টাকায় ভাড়া নিয়েছিলেন !
  • কুমিল্লায় বাজারে আগুন, তালাবদ্ধ দোকানে শিশুর মৃত্যু
  • কুমিল্লায় চাচিকে নিয়ে ভাতিজা ‘উধাও’ অতঃপর….
  • কুমিল্লায় প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণ: গ্রেফতার ৪
  • কুসিক মেয়র সাক্কুকে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী
  • কুমিল্লায় ডিবি পুলিশের অভিযানে ৮ শত বোতল ফেন্সিডিল ৫ শত ইয়াবাসহ ২ জন আটক
  • স্ত্রীর সাথে কলহে মেয়েকে দত্তক, দুই মাস পর ফিরলো মায়ের কোলে
  • কুমিল্লায় বজ্রপাতে কিশোরের মৃত্যু, তিন ছাত্রী অজ্ঞান
  • কুসিকের সদ্য নির্বাচিত মেয়র সাক্কুকে খুঁজে পাচ্ছে না পুলিশ
  • কুমিল্লায় এক যুবককে ছুরিকাঘাতে হত্যা
  • কুমিল্লায় বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা
  • কুমিল্লায় সন্ত্রাসী হামলায় আহত যুবলীগ নেতার মৃত্যু