সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

নারী ভোটারদের দিকে নজর আইভী-সাখাওয়াতের

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে অর্ধেক ভোটার নারী। এই নারী ভোটারদের নিজের পক্ষে টানার চেষ্টা করছেন আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীরা।

নির্বাচনের আচরণবিধি অনুযায়ী ৫ ডিসেম্বর থেকে প্রচার-প্রচারণা শুরুর নির্দেশনা থাকলেও এখন প্রার্থীরা বসে নেই। মতবিনিময়ের নামে চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকা। প্রতিদিনই চলছে প্রচারণা।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পওয়ায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীকে মোবাইল ফোনে খুদে বার্তা পাঠিয়ে আচরণবিধি স্মরণ করিয়ে দিয়েছে রিটার্নিং কর্মকর্তা।

২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দ্বিতীয়বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার ভোটার সংখ্যা ৪ লাখ ৭৯ হাজার ৩৯২। এর মধ্যে ২ লাখ ৩৭ হাজার ৮৭৮ জন নারী ভোটার। নির্বাচনে নারী ভোটাররাই প্রার্থীদের জয়-পরাজয়ে ভ’মিকা রাখবেন বলে অনেকের ধারণা।

গতকাল শনিবার আইভী সিদ্ধিরগঞ্জের বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করেন। এর মধ্যে ১ ও ২ নম্বর ওয়ার্ড রয়েছে। ওই সময় তিনি সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান ও সাধারণ সম্পাদক হাজী ইয়াছিনের সঙ্গে তাদের বাড়িতে গিয়ে দেখা করে কথা বলেন।

ওই সময় গণমাধ্যম কর্মীদের প্রশ্নের জবাবে আইভী বলেন, নির্বাচনে অর্ধেক নারী ভোটার। তারা অবশ্যই আমাকে ভোট দেবে। কারণ আমি অতীতে নারীদের উন্নয়নে অনেক কাজ করেছি। এ কাজ অব্যাহত রাখার জন্য আমি আরেকবার তাদের কাছে সুযোগ চাইছি।’

পরে আইভী সিদ্ধিরগঞ্জের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। এ সময় তিনি দলীয় নেতাকর্মীদের বাড়িতে গিয়ে সৌজন্য বিনিময় করেন। এ ছাড়া স্থানীয় এলাকাবাসীর দেখা করেন এবং দোয়া প্রার্থনা করেন।

ধানের শীষের প্রতি জোয়ার সৃষ্টি হয়েছে: সাখাওয়াত
গতকাল নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন সাখাওয়াত হোসেন খান। তিনি গণমাধ্যম কর্মীদের বলেন, এ নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধার এবং মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা হবে। তাই নির্বাচনকে কেন্দ্র করে নগরীতে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে।

তিনিও দাবি করেন, নির্বাচনে যে অর্ধেক নারী ভোটার রয়েছেন, তাদের ভোট তিনিই পাবেন বলে আশা করেন। কারণ তিনি অতীতে নারীদের অধিকার রক্ষায় অনেক কাজ করেছেন।

পরে তিনি মহিলা দল ও ওলামা দলের নেতাদের সঙ্গে বৈঠক করেন। ওই সময় সব ভেদাভেদ ভুলে ধানের শীষের প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।
এর আগে তিনি শহরের বন্দর সেন্ট্রাল খেয়াঘাট এলাকায় লোকজনদের সঙ্গে কথা বলেন। পরে সাখাওয়াত শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকাতে জেলা বিএনপির কার্যালয়ে মহানগর ওলামা দলের সঙ্গে বৈঠক হয়। এতে ওলামা দল নেতা শিবলি আহাম্মেদ, শহর বিএনপির উপদেষ্টা জামালউদ্দিন কালু, সাখাওয়াত হোসেন, জাকির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

ওই সভার পর সাখাওয়াত একই কার্যালয়ে বৈঠক করেন জেলা ও মহানগর মহিলা দলের সঙ্গে। সেখানে জেলা মহিলা দলের সভানেত্রী নুরুন্নাহার বেগম, মহানগরের সভাপতি রাশিদা জামাল, মহিলা দল নেত্রী রহিমা শরীফ মায়া, সাজেদা খাতুন মিতা, রেহেনা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

সাখাওয়াত অভিযোগ করেন, শুক্রবার আইভী ও তার লোকজন মাইকসহ গাড়িবহর নিয়ে নৌকা মার্কার বিশাল মিছিল করেছেন। আইভীর মতো মানুষের দ্বারা গায়ের জোরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনে নারায়ণগঞ্জবাসী হতাশ। অবাধ ও নিরপেক্ষ নির্বচনের জন্য সুষ্ঠু পরিবেশ সৃষ্টির স্বার্থে আইভীর আচরণবিধি লঙ্ঘনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি।

আচরণবিধি স্মরণ করিয়ে আইভীকে এসএমএস

এদিকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভীকে তার অনুসারীদের আচরণবিধি মেনে চলার জন্য মোবাইল ফোনে এসএমএস দিয়েছেন রিটানিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার। তিনি জানন, আওয়ামী লীগ প্রার্থী সেলিনা হায়াৎ আইভী সিদ্ধিরগঞ্জে গণসংযোগ করেছেন এমন অভিযোগ পেয়েছি। এ কারণে আচরণবিধি স্মরণ করিয়ে দেয়ার জন্য এই এসএমএস দেয়া হয়েছে।

আজ সিটি করপোরেশনের সব মেয়র ও কাউন্সিলর প্রার্থীকে আচরণবিধি মেনে চলার তাগিদ দিয়ে নোটিশ দেয়া হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

সন্ত্রাসী হামলায় আইনজীবী আহত

নিজস্ব সংবাদদাতা : কোর্টে বিরোধীদলীয় মামলা পরিচালনা করার কারনে সন্ত্রাসীবিস্তারিত পড়ুন

সোনারগাঁয়ে ভোটকেন্দ্রে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে নির্বাচনী সহিংসতায় পুলিশের গুলিতে হৃদয় ভূঁইয়া (২৩) নামেরবিস্তারিত পড়ুন

নারায়ণগঞ্জে শ্যালিকাকে ধর্ষণের ভিডিও ইন্টারনেটে, দুলাভাই গ্রেপ্তার

নারায়ণগঞ্জের বন্দরে শ্যালিকাকে ধর্ষণ করে সেই ভিডিও চিত্র ইন্টারনেটে ছড়িয়েবিস্তারিত পড়ুন

  • নারায়ণগঞ্জ ডিবির কর্মকর্তার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা
  • নারায়ণগঞ্জে ছেলের ছুরিকাঘাতে বাবা খুন
  • নর্দমার ভেতর পাঁচ বছর বয়সী শিশুর গলাকাটা লাশ!
  • সাত খুন: ডেথ রেফারেন্স ও আপিল শুনানিতে বেঞ্চ নির্ধারণ
  • নারায়ণগঞ্জে বজ্রপাতে দুইজনের মৃত্যু
  • নারায়ণগঞ্জে স্ত্রীকে হত্যার পর স্বামীর আত্মহত্যা
  • শেয়াল-কুকুরে খেল গৃহবধূর লাশ!
  • প্রবাসীর সুন্দরী স্ত্রীকে নিয়ে যুবদলের সভাপতি উধাও
  • নারায়ণগঞ্জে মাটিতে পুতে রাখা যুবকের লাশ উদ্ধার
  • নারায়ণগঞ্জে যুবকের মস্তকবিহীন লাশ উদ্ধার
  • নারায়ণগঞ্জে ধর্ষণের ভিডিও ধারণ করে ফের মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের চেষ্টা!
  • চতুর্থ স্ত্রীর যৌতুক মামলায় পুলিশ কর্মকর্তার কারাদণ্ড