মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বখাটের উৎপাতে আরেক কিশোরীর ‘আত্মহত্যা’

বখাটেদের অত্যাচার সইতে না পেরে আত্মহননের তালিকায় যোগ হলো আরও এক কিশোরীর নাম। তার নাম হ্যাপী। সে মাগুরা সদর উপজেলার সাংদা লক্ষ্মীপুর গ্রামের সপ্তম শ্রেণিতে পড়তো। সকালে বাড়ির পাশের গাছে রশিতে ঝুলে মেয়েটি আত্মহত্যা করে বলে জানিয়েছেন তার স্বজনরা।

গত কয়েক বছর ধরেই স্কুলে আসা যাওয়ার পথে কিশোরীদের উত্ত্যক্ত করার অভিযোগ পাওয়া যাচ্ছে। তাদের অন্যায় আবদার মেনে নেয়া না হলে মারধর এমনকি খুন করার মত ঘটনাও বিরল নয়। গত মাসেই রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের ছাত্রী রিশাকে হত্যা করে এক দুর্বৃত্ত। প্রেমের প্রস্তাব অগ্রাহ্য করায় এই খুন করার কথা আদালতে স্বীকার করেছেন এই হত্যা মামলার একমাত্র আসামি ওবায়দুল।

এই ঘটনাটির প্রতিবাদে আন্দোলনে বারবারই উঠে এসেছিল কিশোরীদেরকে নানা সময় উত্ত্যক্ত ও যন্ত্রণার কথা। এসব বন্ধে আহ্বানের মধ্যেই দিনাজপুরে একই কায়দায় এক কিশোরীর ওপর হামলার ঘটনা ঘটে। এর রেশ কাটতে না কাটতেই মাগুরায় কিশোরীর হ্যাপীর আত্মহত্যার ঘটনা ঘটলো।

স্বজনরা জানান, দুই স্কুলছাত্র গত কয়েক মাস ধরেই উত্যক্ত করে আসছিল হ্যাপীকে। তারা প্রায়ই মেয়েটিকে কুপ্রস্তাব দিয়ে আসছিল। হ্যাপী তাদেরকে অগ্রাহ্য করার চেষ্টা করেও সফল হয়নি।

পুলিশ জানায়, এই কিশোরীকে উত্ত্যক্ত করার ঘটনায় দুই কিশোরের অভিভাবকদের সঙ্গে হ্যাপীর পরিবারের কয়েক দফা দেন দরবার হয়েছে। তারা আর ঝামেলা করবে না- এমন আশ্বাসও দেয়া হয়েছে প্রতিবার। কিন্তু তারপরও ওই কিশোররা উত্ত্যক্ত করেই যাচ্ছিল হ্যাপীকে।

হ্যাপীর বাবা গোলাম মুন্সি জানান, দুই বখাটের অত্যাচার সহ্য করতে না পেরে এবং লোক লজ্জায় সকালে বাড়ির পাশে আম গাছের ডালে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে তার মেয়ে।

এই ঘটনা জানাজানি হওয়ার পর হ্যাপীকে উত্ত্যক্ত করার অভিযোগে অভিযুক্ত মুরাদ ও সাব্বির আত্মগোপনে যায়। এর মধ্যে সাব্বিরের বাড়ি সদর উপজেলার গজদুর্বা গ্রামে এবং মুরাদের বাড়ি শালিখা উপজেলার ছানি আড়পাড়া গ্রামে।

সাংদা লক্ষীপুর পুলিশ ক্যাম্প দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপপরির্শক রেজাউল ইসলাম হ্যাপীকে দুই বখাটের উত্যক্ত করা ও আত্মহত্যার ঘটনা নিশ্চিত করেছেন। জানান, তার মৃত্যুর পর মরদেহ ময়নাতদন্তের জন্যে হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

মাগুরা সদর থানার উপপরিদর্শক শেখ আবু হেনা মিলন জানিয়েছেন, হ্যাপীর মৃত্যুর ঘটনায় তার মা দুই কিশোরের বিরুদ্ধে মামলা করেছেন। তাদেরকে গ্রেপ্তারে অভিযান চলছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

মাগুরায় কৃমির ওষুধ খেয়ে ৩০ শিক্ষার্থী অসুস্থ!

মাগুরা সদর উপজেলার কাটাখালী মাধ্যমিক বিদ্যালয়ের ১৫ শিক্ষার্থী শ্বাসকষ্ট ওবিস্তারিত পড়ুন

মাগুরায় ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২

ঢাকা-খুলনা মহাসড়কের মাগুরা বেলনগর এলাকায় ট্রাক ও পিকআপ ভ্যানের মুখমুখিবিস্তারিত পড়ুন

মাগুরায় গাছের সঙ্গে মাইক্রোর ধাক্কা, নিহত ৩

মাগুরায় মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে তিন যাত্রীবিস্তারিত পড়ুন

  • মাগুরায় ছাত্রী ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেপ্তার
  • মাগুরা জেলা ইজতেমা শুরু ৫ জানুয়ারি
  • ডাস্টবিনে কুকুরে খাচ্ছিল অজ্ঞাত নবজাতকের লাশ
  • মাগুরায় বন্দুকযুদ্ধে ডাকাত নিহত
  • বাঁচতে চান নয়ন
  • মাগুরায় নৌকায় প্রকাশ্যে সিল, বিদ্রোহী প্রার্থীর ভোট বর্জন
  • রাতের খাবার খেয়ে পরিবারের সাতজন অচেতন
  • বিএনপি-আওয়ামী লীগের সমর্থকদের সংঘর্ষে আহত ১০
  • মাগুরায় হাত-পা বেঁধে ফ্লিম স্টাইলে ৪র্থ শ্রেণির ছাত্রীকে গণধর্ষণ
  • মাগুরাতেই বায়েজিদের মতো আরেক ‘বৃদ্ধ শিশু’
  • মাথা ন্যাড়া করে খালেদা-তারেকের প্রতি শ্রদ্ধা ও ভক্তি প্রদর্শন!
  • মাগুরায় ‘বৃদ্ধ’ শিশুর জন্ম