শনিবার, মে ৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বাংলাদেশের বাধা পূজারা-বিজয় জুটি

শক্তিশালী ভারতীয় ব্যাটিং লাইনআপের বিপক্ষে বোলিংটা দারুণ শুরু করেছিল বাংলাদেশ। তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বির বোলিংয়ে চাপে পড়েছিল ভারতের ব্যাটসম্যানরা। কিন্তু চেতেশ্বুর পূজারা ও মুরালি বিজয়ের ব্যাটে প্রথম সেশনে যাওয়ার আগে প্রতিরোধ গড়েছে স্বাগতিকরা।

কেবল তৃতীয় টেস্ট খেলতে নামা তাসকিন ইনিংসের চতুর্থ বলেই লোকেশ রাহুলকে (২) বোল্ড করেন। প্রথম তিন বলে স্কোরবোর্ডে মাত্র ২ রান হওয়ার পর বাংলাদেশি পেসারের কাছে উইকেট হারান ভারতের এ ওপেনার। শুরুর এ ধাক্কা সামলে উঠলেও রানের গতি বাড়াতে পারেননি চেতেশ্বর পূজারা ও মুরালি বিজয়। খুব সতর্ক ব্যাটিং করছেন তারা। তাসকিনের সঙ্গে দারুণ নিয়ন্ত্রিত বোলিং করেছেন পঞ্চম টেস্ট খেলতে নামা রাব্বি। প্রথম ১০ ওভারে মাত্র ২৬ রান দেন এ বোলিং জুটি।

কিন্তু প্রথম সেশনে আর কোনও উইকেট না পাওয়ায় বাংলাদেশ কিছুটা পিছিয়ে। দ্বিতীয় উইকেটে ৮৪ রানের অপরাজিত জুটি গড়েছে ভারত। বিজয় ৪৫ ও পূজারা ৩৯ রানে অপরাজিত খেলছেন। লাঞ্চে যাওয়ার আগে ২৭ ওভার শেষে ১ উইকেটে ৮৬ রান করেছে স্বাগতিকরা।

অবশ্য ১৯তম ওভারের তৃতীয় বলে বিজয় ও পূজারার জুটি ভাঙার দারুণ সুযোগ পেয়েছিল বাংলাদেশ। দুই ব্যাটসম্যান একপ্রান্তে থাকার পরও সুযোগ নষ্ট করে সফরকারীরা। স্কয়ার লেগে দাঁড়ানো রাব্বির থ্রোতে বল ঠিকভাবে ধরতে পারেননি মেহেদি হাসান মিরাজ। নিচু হয়ে আসা বল তার হাত ফসকে যায়, সহজ রান আউটে ব্যর্থ হন এ তরুণ স্পিনার। সৌভাগ্যের ছোঁয়ায় জীবন পান বিজয়।

রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হয়েছে ম্যাচটি। এর আগে টসে জিতে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন।

সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্ট থেকে দলে তিনটি পরিবর্তন হয়েছে এসেছে। ফিরেছেন মুশফিকুর রহিম, মুমিনুল হক ও তাইজুল ইসলাম। বাদ পড়েছেন রুবেল হোসেন, নুরুল হাসান সোহান ও নাজমুল হোসেন শান্ত।

অন্যদিকে সর্বশেষ টেস্ট খেলা দল থেকে বাদ পড়েছেন করুন নায়ার। তার বদলে ফিরেছেন আজিঙ্কা রাহানে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বি।

ভারত একাদশ: মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব ও ইশান্ত শর্মা।

এই সংক্রান্ত আরো সংবাদ

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা

এক মাস পরেই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট খেলা। আইসিসির প্রকাশিত তালিকাবিস্তারিত পড়ুন

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ