শুক্রবার, মে ১৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বাংলাদেশে আইএসের অস্তিত্ব নেই: আইজিপি

বাংলাদেশে আইএস এবং এ ধরনের কোনো সংগঠনের অস্তিত্ব নেই বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের ইনস্প্যাক্টর জেনারেল একেএম শহীদুল হক। আজ বুধবার সন্ধ্যায় বগুড়া পুলিশ লাইন্স মাঠে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

আইজিপি শহীদুল হক বলেন, ’এরপরও যদি কোনো ব্যক্তি আইএসের সঙ্গে নিজেকে গড়ে তুলেতে চেষ্টা করে তবে আইনশৃঙ্খলা বাহিনী সঠিক সিদ্ধান্ত নেবে। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা প্রস্তুত রয়েছে। বগুড়া হচ্ছে আধুনিক জেলা। শিক্ষা, সংস্কৃতি, অর্থনীতিতে উত্তরের সকল জেলা থেকে এগিয়ে। বগুড়া জেলায় আধুনিক মনের মানুষের বসবাস। জঙ্গিবাদ এখন সারা বিশ্বের সমস্যা। বিশ্বের বিভিন্ন দেশেই জঙ্গিরা হামলার চেষ্টা চালিয়েছে। তারা সফল হতে পারেনি। আমরা তাদের থেকে ভালো আছি। এদেশে কোনোভাবেই জঙ্গিবাদের বিস্তার হবে না। জঙ্গিবাদের, মৌলবাদের, সন্ত্রাসবাদের বির’দ্ধে আমাদের সোচ্চার হতে হবে। আমাদের সম্মিলিতভাবে প্রচেষ্টার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি জঙ্গিবাদের নির্মূল করা হবে।’

তিনি আরো বলে, ‘জঙ্গিবাদের মোকাবেলায় পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা প্রস্তুত। দেশ প্রেম সবার মধ্যে থাকতে হবে। একসাথে কাজ করতে হবে। সকলের সহযোগিতায় ও অংশগ্রহণে সবকিছু সফল করা সম্ভব। পুলিশের সেবা মানুষের দৌড়গোড়ায় পৌঁছে দিতে কমিউিনিটি পুলিশিং কাজ করে যাচ্ছে যার সুফল পাচ্ছে জনগণ। পুলিশ জনগণের সহযোগিতা নিয়ে সকল অপরাধ দমনে কাজ করে যাবে। আমরা এগিয়ে যেতে চাই। বঙ্গবন্ধুর স্বপ্ন সত্যি করতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কল্যাণে দেশ এগিয়ে যাচ্ছে এবং আগামীতে এদেশ আরো এগিয়ে যাবে।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বগুড়া পুলিশ সুপার মো. আসাদুজ্জামান। প্রধান অতিথির বক্তব্যের আগে আইজিপি একেএম শহীদুল হক বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন। ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ পুলিশ ইনস্প্যাক্টর জেনারেল একেএম শহীদুল হক (বিপিএম পিপিএম) সহধর্মিনী বেগম শামসুন্নাহার রহমান।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় ডিআইজ ইকবাল বাহার পিপিএম, বগুড়া সদর আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম ওমর, সংসদ সদস্য হাবিবুর রহমান, সংসদ সদস্য তানসেন আলম, বগুড়া জেলা প্রশাসক আশরাফ উদ্দিন, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ্ব মমতাজ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার সাইফুজ্জামান ফারুকী ও আরিফুর রহমান মন্ডল, সিনিয়র সহকারী পুলিশ সুপার গাজীউর রহমান, বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ আবুল বাশার, বগুড়া ডিবি ওসি আমিরুল ইসলামসহ আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা। পুরস্কার বিতরণ সভা শেষে প্রধান অতিথি বাংলাদেশ পুলিশ ইনস্প্যাক্টর জেনারেল একেএম শহীদুল হক (বিপিএম পিপিএম) সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন। তিনি জনগণের জন্য পুলিশের সেবা বৃদ্ধি, জঙ্গিবাদ নির্মূলে কাজ করে যাওয়ার কথা বলেন। সব শেষে গুণিশিল্পীদের নিয়ে এক সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। বার্ষিক পুলিশ সমাবেশকে ঘিরে পুলিশ লাইন্স নান্দনিকভাবে সাজানো হয়। আলোকসজ্জা করণসহ অতিথিদের বসার স্থানও ফুল দিয়ে সাজানো হয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

কোকেনের সবচেয়ে বড় চালানে জড়িতদের নাম পেয়েছে ডিএনসি

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর দেশে কোকেনের সবচেয়ে বড় চালান জব্দের ঘটনায়বিস্তারিত পড়ুন

বাংলাদেশ ব্যাংক ও দুদকের ৭২ কর্মকর্তার চাকরি ছাড়ায় নানা আলোচনা

বাংলাদেশ ব্যাংক ও দুর্নীতি দমন কমিশনের ৭২ কর্মকর্তা চাকরি ছেড়েছেন।বিস্তারিত পড়ুন

মূল্য ৭ কোটি: পঞ্চগড়ে কষ্টিপাথরের মূর্তি উদ্ধার

বৃহস্পতিবার (৭ মার্চ) বিকাল পৌনে ৬টায় গোপন সংবাদের ভিত্তিতে দেবীগঞ্জবিস্তারিত পড়ুন

  • বিচারকদের শৃঙ্খলাবিধির গেজেট নিয়ে আদেশ
  • জাতীয় শোক দিবসে রাজধানীতে বাড়তি নিরাপত্তা
  • মানবতাবিরোধী অপরাধ: আজহার-কায়সারের আপিল শুনানি ১০ অক্টোবর
  • নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলা: হাইকোর্টের রায় ২২ আগস্ট
  • আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মৃত্যুদণ্ড পাওয়া রাজাকার হাফিজ গ্রেপ্তার
  • সেলিম ওসমান অসুস্থ, চার্জ শুনানি হল না
  • স্ত্রী-শাশুড়িসহ তুফান ফের রিমান্ডে
  • এই রায়ে আমি ব্যথিত: অ্যাটর্নি জেনারেল
  • রিমান্ডে ধর্ষণের কথা ‘স্বীকার’ করলেন তুফান সরকার
  • আইনমন্ত্রীর খসড়া গ্রহণ করেনি আপিল বিভাগ
  • হলি আর্টিজানে হামলার ‘অন্যতম পরিকল্পনাকারী’ রাশেদ গ্রেপ্তার
  • হবিগঞ্জে চার শিশু হত্যা : তিনজনের ফাঁসির রায়