রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বিসিবি আশাবাদী : অস্ট্রেলিয়া আসবে

পারিশ্রমিক নিয়ে দ্বন্দ্বের জের ধরে অস্ট্রেলিয়ান ক্রিকেটে যে অচলাবস্থা তৈরি হয়েছে তার এখনও নিরসন হয়নি। অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড (সিএ) এবং খেলোয়াড়- দুই পক্ষই অনড় অবস্থানে। কেউ কারো কোনো দাবি মেনে নিতে রাজি নয়। কিংবা কোনো ছাড় দিতেও রাজি নয়। বার বার দুই পক্ষ বৈঠকে বসলেও কোনো সমাধান সূত্র বের করতে পারছে না।

দ্বন্দের জের ধরে ইতিমধ্যেই অস্ট্রেলিয়ান ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফর বাতিল করে দিয়েছে ক্রিকেটাররা। মাসজুড়ে বিতর্ক চলতে চলতে জুলাই শেষ হতে চললো। আগস্টের ১৮ তারিখ দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকায় আসার কথা স্টিভেন স্মিথ-ডেভিড ওয়ার্নারদের। কিন্তু পারিশ্রমিক নিয়ে লড়াইয়ে থাকার কারণে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর আদৌ অনুষ্ঠিত হবে কি না তা নিয়ে সৃষ্টি হয়েছে গভীর শঙ্কা।

এ পরিস্থিতিতে অস্ট্রেলিয়ার সাবেক এবং অনেক বর্তমান ক্রিকেটারও বলছেন, অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরটা হওয়া উচিৎ। আজই যেমন সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক বলে দিয়েছেন, ‘অস্ট্রেলিয়ার বাংলাদেশে যাওয়া উচিৎ।’ কয়েকদিন আগেই আবার ইএসপিএন ক্রিকইনফোয় খবর বেরিয়েছে, ক্রিকেট অস্ট্রেলিয়া নাকি প্রাথমিকভাবে সিরিজ বাতিল হতে পারে এমন একটা মানসিক প্রস্তুতি নিয়ে রাখতে বিসিবিকে বার্তা দিয়ে রেখেছে।

যদিও পরেরদিন বাংলাদেশের মিডিয়ার কাছে বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছিলেন, খবরটা সত্য নয়। সিএর সঙ্গে তাদের নিয়মিত যোগাযোগ রয়েছে। এমন কোনো কিছু সিএ তাদেরকে বলেনি।

প্রধান নির্বাহীর মত ঠিক একই কথা বললেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনও। আজ বিসিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অস্ট্রেলিয়া সফর নিয়ে বিসিবি বস জানান, তারা আশাবাদী অস্ট্রেলিয়া আসবে।

তিনি জানান, বিসিবি নিয়মিত যোগাযোগ রাখছে সিএর সঙ্গে। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডও নিয়মিত যোগাযোগ রাখছে বিসিবির সঙ্গে। বিসিবি বিগ বস জানান, সিরিজ বাতিল হওয়ার মত এমন কিছু হয়নি। ওদের দেশে যা হচ্ছে, আশা করি তা খুব দ্রুত এ সমস্যা মিটে যাবে এবং সময় মতই সিরিজটি অনুষ্ঠিত হবে।

অন্যদিকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও আশাবাদী, অস্ট্রেলিয়া সিরিজটা অনুষ্ঠিত হবে। সিপিএলে খেলতে যাওয়ার আগে তিনি আজ বলেন, ‘আগে অস্ট্রেলিয়া আসুক। বড় একটা গ্যাপ গেলো। তাদের আসার মাধ্যমে মৌসুম শুরু হবে। তারা যদি না আসে, তাহলে সরাসরি দক্ষিণ আফ্রিকা গিয়ে আমাদের জন্য খেলাটা কঠিন হবে। আশা করি অস্ট্রেলিয়া আসবে এবং ভালো একটা সিরিজ হবে।’

এই সংক্রান্ত আরো সংবাদ

৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাকিব

তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলকবিস্তারিত পড়ুন

নিরাপদে যুক্তরাষ্ট্রে পৌঁছালো বাংলাদেশ দল

টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ দিতে যুক্তরাষ্ট্রে পৌঁছাছে বাংলাদেশ ক্রিকেট দল। টাইগারদেরবিস্তারিত পড়ুন

আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাস্ট্রে অনুষ্ঠেয়  আইসিসি পুরুষ টি-টোয়েন্টিবিস্তারিত পড়ুন

  • তাসকিন যাচ্ছেন যুক্তরাষ্ট্র
  • দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার
  • টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা
  • মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি
  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই