শনিবার, মে ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বিসিবির নিরাপত্তা ব্যবস্থা

ব্রিটিশ সাংবাদিক বললেন, ‘নিজেকে ভিআইপি মনে হচ্ছে’

ইংলিশ ওয়ানডে অধিনায়ক জস বাটলার বাংলাদেশে আসার পর থেকেই এখানকার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বারবার সন্তোষ প্রকাশ করেছেন। বিসিবির নেওয়া নিরাপত্তা ব্যবস্থায় শুধু সন্তোষ্টই নয়, বরং উচ্ছ্বসিত সিরিজ কাভার করতে আসা ব্রিটিশ সাংবাদিকরা।

বাংলাদেশ – ইংল্যান্ড সিরিজ কাভার করার জন্য এখানে আসার কথা ছিল প্রায় ৩০ জন ব্রিটিশ সাংবাদিকের।কিন্তু নিরাপত্তাজনিত কারণে হোক বা অন্য কোনো কারণে হোক বাংলাদেশে এসেছেন ১২ জন সাংবাদিক। তারা সবাই উঠেছেন টিম হোটেলে। অর্থাৎ হোটেল রিডিসন ব্লুতে।ইংল্যান্ড খেকে আগত সাংবাদিক ও টিভি কলাকুশলীরা অবস্থান করছেন বাংলাদেশ সেনাবাহিনী মালিকাধীন এই হোটেলে।

হোটেল থেকে মিরপুর স্টেডিয়াম পর্যন্ত ইংলিশ দলের জন্য দেওয়া বিশাল নিরাপত্তা বলয়ের মধ্যেই রাখা হয়েছে আগত ব্রিটিশ সাংবাদিকদের। অর্থাৎ ইংল্যান্ড দলের সঙ্গেই স্টেডিয়াম ও হোটেলে যাতায়াত করছেন তারা।

হোটেল ও স্টেডিয়াম ছাড়া অন্যত্র তেমন একটা বের হচ্ছেন না ব্রিটিশ সাংবাদিকরা। বাইরে চলাচলের ক্ষেত্রে ব্রিটিশ সরকার সতর্ক করে দিয়েছে তাদের। তাই হোটেল ও ভেন্যু ছাড়া অন্যত্র খুব একটা যাচ্ছেন না তারা। মাঝে মধ্যে গেলেও তাদের জন্য দেওয়া হচ্ছে পর্যাপ্ত নিরাপত্তা।

ব্যাপারটা পল নিউম্যানের কাছে নতুন হলেও বেশ উপভোগ করছেন বলে জানালেন। ব্রিটেনের জনপ্রিয় সংবাদপত্র ডেইলি মেইলের এ সিনিয়র ক্রিকেট করেসপন্ডেন্টের কাছে এটা নতুন অভিজ্ঞতা। টিমের সঙ্গে স্টেডিয়াম আসা এবং হোটেলে ফেরা, সব মিলে নিজেকে বেশ ভিআইপি বলে মনে হচ্ছে বলে জানালেন, যিনি এ প্রতিবেদকের পাশের ছিটে বসে ম্যাচ কাভার করছেন।

বাংলাদেশ তথা বিসিবির দেওয়া নিরাপত্তা ব্যবস্থায় দারুণ উচ্ছ্বসিত ডেইলি মেইলের এ সিনিয়র সাংবাদিক বলেন,‘ জীবনে আমি অনেক ম্যাচ কাভার করেছি। কিন্তু এটা আমার কাছে নতুন অভিজ্ঞতা। সত্যি কথা বলতে কি, এই প্রথম নিজেকে ভিআইপি মনে হচ্ছে। এখানকার নিরাপত্তা ব্যবস্থায় আমি খুবই উচ্ছ্বাসিত। আমি এই প্রথম ঢাকায় এসেছি। এখানকার ক্রিকেটের পরিবেশ আমাকে মুগ্ধ করেছে। বাংলাদেশের মানুষজনও আমার কাছে বেশ আন্তরিক মনে হচ্ছে। আমি এখানে বেশ ভালো বোধ করছি। নতুন এ পরিবেশটা আমরা সবাই চুটিয়ে উপভোগ করাছি। কোথাও কোনা সমস্যা হচ্ছে না আমাদের।’

এই সংক্রান্ত আরো সংবাদ

৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাকিব

তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলকবিস্তারিত পড়ুন

নিরাপদে যুক্তরাষ্ট্রে পৌঁছালো বাংলাদেশ দল

টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ দিতে যুক্তরাষ্ট্রে পৌঁছাছে বাংলাদেশ ক্রিকেট দল। টাইগারদেরবিস্তারিত পড়ুন

আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাস্ট্রে অনুষ্ঠেয়  আইসিসি পুরুষ টি-টোয়েন্টিবিস্তারিত পড়ুন

  • তাসকিন যাচ্ছেন যুক্তরাষ্ট্র
  • দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার
  • টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা
  • মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি
  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই