শনিবার, মে ৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বাহারি আলোকমালায় ঝলমল বরিশাল নগর

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বাহারি আলোকমালায় ঝলমল করছে বরিশাল নগরী। তিন মাস ধরে চলা আয়োজনে সেজে ওঠা আলোকসজ্জা এখন বড় আকর্ষণ হয়ে উঠেছে পূজাম-পগুলোর।

আজ শুক্রবার সকাল থেকে পূজার আনুষ্ঠানিকতা শুরু হলেও গতকাল বৃহস্পতিবার পঞ্চমীর দিন সন্ধ্যা পেরোনোর পরপর ম-প ও এর আশপাশের এলাকার আলোকসজ্জা জ্বলে ওঠে নগরীজুড়ে। দৃষ্টিনন্দন আলোকসজ্জা দেখতে পুজোর আগেই ভিড় করে বিপুলসংখ্যক বিনোদনপিয়াসী মানুষ।

বরিশালের পূজাম-পগুলোতে যারা আলোকসজ্জার কাজ করেছেন, তাদের কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, গতানুগতিকতার বাইরে গিয়ে এবার আলোকসজ্জা করা হয়েছে। নতুন নতুন আলোকসজ্জার সামগ্রী যোগ করা হয়েছে বরিশালের পূজাম-পগুলোতে।

বরিশাল শ্রীশ্রী শংকর মঠে আলোকসজ্জায় নিয়োজিত খোকন মুহুরি জানান, পূজা শুরুর তিন মাস আগে ভারত থেকে মালামাল এনে কাজ শুরু হয় এবার। তবে মূল ম-পে কাজ ধরা হয় এক মাস আগে। পাশাপাশি তোরণগুলোতেও আনা হয়েছে ভিন্নতা।

এবারের দুর্গাপূজায় শুধু ম-প নয়, সংলগ্ন এলাকগুলোও সাজিয়ে তোলা হয়েছে আলোকমালার বাহারি সাজে। খোকন মুহুরি জানান, এবারের পূজায় নতুন সামগ্রী যেমন আনা হয়েছে, তেমনি পূজা কমিটিগুলো বাজেটও বাড়িয়েছে।

নগরীর রামকৃষ্ণ মন্দিরে আলোকসজ্জায় নিয়োজিত নন্দ কু- বলেন, ‘প্রতিবার সচরাচর লাইট দিয়ে কাজ করা হলেও এবার ভিন্নতা রয়েছে কাজে। আশা করি, দর্শনার্থীদের বিনোদন দিতে পারবে আমাদের এবারের আলোকসজ্জা।’

অন্যবার শংকর মঠের আলোকসজ্জা বরিশালের ম-পগুলোর শ্রেষ্ঠ তালিকায় শীর্ষ থাকলেও এবারের আলোকসজ্জায় ভিন্নতা এসেছে নগরীর কালীবাড়ি রোডের পাষাণময়ী কালীমাতা মন্দিরের পূজাম-পে। তাই সেখানেও ভিড় করছে দর্শনার্থীরা।

পাষাণময়ী কালীমাতার মন্দির পূজা কমিটির সাধারণ সম্পাদক প্লাবন সাহা জানান, ‘পূজা শুরু না হলেও আলোকসজ্জার ‘ভেল্কি’ দেখতে পঞ্চমী থেকেই ভিড় করছে দর্শনার্থীরা। এবারের আলোকসজ্জা নিয়ে আমরাও উচ্ছ্বসিত।’

এ ব্যাপারে বরিশাল মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি নারায়ণ চন্দ্র দে নারু বলেন, প্রতিবারই জেলাসহ দেশের বিভিন্ন স্থান থেকে অনেক মানুষ আসে বরিশাল নগরীর পূজা উপভোগ করতে। তবে তাদের আসার মূল আকর্ষণ হলো ম-পগুলোর আলোকসজ্জা। আশা করি এবারও তারা আনন্দ পাবে ম-পগুলোতে।’

এদিকে শুক্রবার সকাল সাড়ে নয়টায় ঘট স্থাপনের মধ্য দিয়ে দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হয়েছে বেশির ভাগ মন্দিরে (রামকৃষ্ণ মিশন বাদে) ।

সার্বিক নিরাপত্তাব্যবস্থা দেখতে আজ সকালে বিভিন্ন মন্দির পরিদর্শন করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সায়েদুর রহমান, উপকমিশনার গোলাম রউফ, মুখপাত্র সহকারী কমিশনার ফরহাদ সরদার, সহকারী কমিশনার আজাদ রহমান প্রমুখ।

এই সংক্রান্ত আরো সংবাদ

বরিশালে অন্তঃসত্ত্বা গৃহবধূর মরদেহ উদ্ধার

বরিশাল নগরীর সাগরদী এলাকা থেকে দুই মাসের অন্তঃসত্ত্বা এক গৃহবধূরবিস্তারিত পড়ুন

বরিশাল মহানগর বিএনপি অফিসে তালা লাগিয়েছে বিদ্রোহীরা

বরিশাল মহানগর যুবদলের কমিটিতে স্থান না পাওয়াই বিএনপি অফিসে তালাবিস্তারিত পড়ুন

  • ইয়াবাসহ উপজেলা প্রকৌশলী আটক
  • বাল্য বিয়েতে রাজি না হওয়ায় স্কুলছাত্রীসহ মা ও বোনকে পিটিয়ে আহত, পাত্র আটক
  • বরিশালে লঞ্চ চলাচল স্বাভাবিক
  • বরিশালে নবদম্পত্তি স্বামী – স্ত্রীর লাশ উদ্ধার !!
  • বরিশালে আবাসিক হোটেল থেকে যৌনকর্মীসহ আটক ৫
  • বরিশালে স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টা, বখাটে গ্রেফতার
  • চাঁদা দাবি মামলায় ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতিসহ গ্রেফতার ৪
  • বরিশালে নানা আয়োজনে পালিত হচ্ছে জাতির পিতার জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস।।
  • বাসায় কাজে গিয়ে ধর্ষণের শিকার শিশু, হাসপাতালে মৃত্যু
  • গৌরনদীতে মুক্তিযোদ্ধা হতে রাজাকার কমান্ডারের আবেদন!
  • বরিশালে স্বামীর সহায়তায় স্ত্রীকে গণধর্ষণ
  • বরিশালে মন্ত্রীর সঙ্গে সেলফি তুলে পুলিশ সদস্য সাসপেন্ড