রবিবার, মে ৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ভাঙ্গা হাতেই ম্যাচ জয় কোহলির

আইপিএলের (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) নবম আসরে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। টুর্নামেন্টের সূচনা জয় দিয়ে করলেও পরের ম্যাচে হারের সংখ্যাই বেশি ছিল। সেরা সেরা তারকাদের নিয়ে দলটি তৈরি হলেও সাফল্য ধরা দিচ্ছিল না। তবে হঠাৎ করেই যেন নিভে যাওয়া আগুন দপ করে জ্বলে উঠেছে। দুর্দান্ত সব জয় ছিনিয়ে নিচ্ছে দলটি। এর পেছনে সবচেয়ে বড় অবদান কিন্তু দলের অধিনায়ক কোহালিরই। এইতো শেষ ম্যাচে ভাঙ্গা হাত নিয়েও দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন এ তারকা ব্যাটসম্যান।

প্লে অফ নিশ্চিত করতে হলে কোহলির দলকে বাকি সবগুলো ম্যাচেই জয় পেতে হবে। এটা খুব ভালোভাবেই মনে একে নিয়েছে কোহলি ও তার দল। সেইভাবেই তারা এগুচ্ছে। কলকাতার বিপক্ষে ফিরতি পর্বের ম্যাচে গেইল-কোহলি-ভিলিয়ার্স ঝড়ে দুরন্ত জয় নিশ্চিত করেছে বেঙ্গালুরু। তবে দলের জন্য কিন্তু একটি দুঃসংবাদ অপেক্ষা করছে। তা হলো ওই ম্যাচে ফিল্ডিংয়ের সময় বল লেগে কোহলির ডান হাতের বুড়ো আঙ্গুলের কাছটা পুরো ফেটে চিড়ে গিয়েছে। লাগতে পারে অস্ত্রপচারও।

আঘাতটা বেশ গুরুতরই ছিল। সঙ্গে সঙ্গেই কোহলিকে মাঠ ছাড়তে হয়। তবে কিছুক্ষণের মধ্যেই সে আবার মাঠে ফিরে আস। তাই সবাই ভেবেছিল চোট তেমন মারাত্বক নয়। সবাই তার ব্যাটিং জাদু দেখার অপেক্ষায় ছিল। তার আঙ্গুলের কাছটা যে ফালা হয়ে গিয়েছে তা কেউ বুঝতেই পারেননি। প্রায় হাঁ হয়ে যাওয়া আঙ্গুল নিয়ে তিনি ড্রেসিংরুমে ফিরে ফিজিও কে বলেন, প্লাস্টার করে এক্ষুণি মাঠে নামার ব্যবস্থা করো।

কোহলির এমন কথা শুনে ফিজিও বেশ আঁতকেই ওঠেন। তবে তার কিছু করারও ছিল না। কোহলির কথামতো তিনি কাজ করে দেন। আর এ ভাঙ্গা হাত নিয়েই কোহলি ওপেনিং-এ নামেন। শুধু তাই নয়। ৫১ বলে ৭৫ রান করে অপরাজিত থেকে দলকে জয় পাইয়ে ছাড়েন। ম্যাচ সেরার পুরস্কারটিও পেয়েছেন তিনি।

ম্যাচ শেষে পুরস্কার হাতে কোহলি বলেন, ‘হাতে ৭-৮টা সেলাই পড়তে পারে। তবে তা নিয়ে দুশিন্তা নেই। বরং ফাটা হাত নিয়ে দলকে জেতাতে পেরেই আমি খুশি। যতগুলো সেলাই দিতে হোক, এখন রাজি। তবে দলকে সে সময় এভাবে ফেলে যেতে চাইনি।’

দরের জন্য এত একাগ্রতা বুঝি কোহলিই দেখাতে পারেন। কিন্তু তার জন্য একটি খারাপ সংবাদই অপেক্ষা করছিল। হাতে অস্ত্রপচার করাও লাগতে পারে। ম্যাচ শেষে মাঠের বাইরে দাঁড়িয়ে থাকা অ্যাম্বুলেন্সে করে তিনি হাসপাতালে যান। ফলে সামনের ম্যাচটিতে তিনি নাও থাকতে পারেন।

আইপিএলের শুরু থেকেই কোহলি দারুণ ফর্মে রয়েছেন। প্রতিটি ম্যাচেই তিনি দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। এবারের আসরে সর্বোচ্চ রানের সংগ্রহটিও (৭৫২ রান) তার দখলেই নিয়েছেন কোহলি। তাই দলে তার না থাকাটা প্রভাব ফেলতেই পারে।

এই সংক্রান্ত আরো সংবাদ

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা

এক মাস পরেই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট খেলা। আইসিসির প্রকাশিত তালিকাবিস্তারিত পড়ুন

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ