রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মমতার সমালোচনায় মোদি

ভারতের নির্বাচন কমিশনকে তোপ দাগায় এবার মমতার সমালোচনা করলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রবিবার নদীয়া জেলার কৃষ্ণনগরে নির্বাচনী প্রচারণায় এসে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে কটাক্ষ করে মোদি বলেন, ‘ভোটের আগেই হেরে গেছেন মমতা। নির্বাচনে পরাজয় জেনেই মমতা ও তার দল হার স্বীকার করে নিয়েছে। তাদের এখন মাথা খারাপ হয়ে গেছে। তাই রাজনৈতিক লড়াই ছেড়ে তিনি এখন নির্বাচন কমিশনের বিপক্ষে লড়াই করতে নেমেছেন’।

নির্বাচনী আচরণ বিধিভঙ্গের অভিযোগে কয়েকদিন আগেই মমতার কাছে জবাবদিহি চেয়েছিল দেশটির নির্বাচন কমিশন। এদিন সে প্রসঙ্গেই মোদি বলেন, ‘ভোট আসবে আবার চলেও যাবে। কিন্তু কমিশনের মতো একটা প্রতিষ্ঠানের ধ্বংস হলে তা গণতন্ত্রের পক্ষে ভয়ানক। নির্বাচন কমিশন জবাবদিহি চেয়েছে মততার কাছে। অথচ মমতা উল্টে বলছেন ১৯ মে’র পর দেখে নেবো। মমতা যদি মানুষের দুর্দশা দেখতেন, সেটা খুব ভালো করতেন। পাঁচ বছর কাজ করলে কমিশনকে এভাবে ধমক দিতে হতো না’।

মোদি বলেন, ‘মুখ্যমন্ত্রী নয়, একজন তৃণমূল প্রার্থী হিসাবে মমতাকে নোটিশ দিয়েছিল কমিশন। তাই মমতার কোন আইনজীবী কিংবা তৃণমূলর তরফে সেই জবাবের ব্যখ্যা দেওয়ার কথা ছিল। কিন্তু আমি শুনলাম মমতার হয়ে তার জবাব দিয়েছেন রাজ্যটির মুখ্যসচিব। এটা খুবই মারাত্মক ব্যাপার। মমতার হয়ে মুখ্যসচিবের উত্তর দেওয়াটা, সরকারের ক্ষমতার অপব্যাবহার করাটা একেবারেই উচিত নয়। আইনকে সম্মান করা উচিত’।

সরকারের অপব্যাবহারের জন্যই যে একসময় ইন্দিরা গান্ধীকেও চলে যেতে হয়েছিল সেকথাও এদিন মনে করিয়ে দিয়ে নরেন্দ্র মোদি বলেন, সরকারি ক্ষমতা অপব্যবহারের অভিযোগে ১৯৭৫ সালে ছয় বছরের জন্য সদস্যপদ চলে যায় ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর।

সারদা আর্থিক কেলেঙ্কারি থেকে নারদা স্টিং অপারেশেন নিয়েও এদিন মমতাকে তোপ দাগেন মোদি। ক্যামেরার সামনে তৃণমূলের লোকেরা রুপি নিচ্ছেন। বাংলার মানুষের ভবিষ্যৎ বিক্রির চেষ্টা চলছে।

তৃণমূলের বিরুদ্ধে সিন্ডিকেট কালচার করার অভিযোগ এনে মোদি বলেন, ‘এই সিন্ডিকেট কালচারের কারণেই বিবেকানন্দ উড়ালপুল ভেঙে পড়েছে। এই কালচার এখনই বন্ধ করা উচিত। একটা সময় এই রাজ্য থেকেই রাজা রামমোহন, বিদ্যাসাগরের মতো মহর্ষিরা পথ দেখাতেন কিন্তু এখন সেখানে বোমা তৈরির কারখানা তৈরি হচ্ছে।’

এই সংক্রান্ত আরো সংবাদ

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল মারামারি

তাইওয়ানের পার্লামেন্টে তুমুল মারামারিতে জড়িয়েছেন আইনপ্রণেতারা। একটি আইনের সংস্কার নিয়েবিস্তারিত পড়ুন

বাণিজ্য সম্প্রসারন নিয়ে পুতিন-শির বৈঠক

 চীনের সঙ্গে কৌশলগত অংশীদারিত্বের একটি ‘নতুন যুগ’ সূচনার প্রতিশ্রুতি দেওয়ারবিস্তারিত পড়ুন

ভ্রমণ ভিসায় ভারতে যাতায়াত তিন দিন বন্ধ

আগামী ২০ মে থেকে ভারতের পশ্চিমবঙ্গ জেলার লোকসভা নির্বাচনের ভোটগ্রহণবিস্তারিত পড়ুন

  • পুতিন রাষ্ট্রীয় সফরে চীনে পৌঁছেছেন 
  • নীতি সহায়তা যুক্ত হচ্ছে রফতানিতে
  • কানের ৭৭তম আসরের পর্দা উঠছে আজ
  • এক ভিসায় ভ্রমণ করা যাবে উপসাগরীয় ছয় দেশ
  • রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুকে নিরাপত্তা পরিষদের প্রধান করা হয়েছে
  • সেই পাঁচ রাজ্যে বাইডেনের চেয়ে এগিয়ে ট্রাম্প
  • গাজায় মানবিক কনভয়ে ইসরায়েলি হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ
  • দেশের রিজার্ভ কমে ১৮ বিলিয়ন ডলার
  • আফগানিস্তানে ভয়াবহ বন্যায় ৬০ জনের মৃত্যু, বহু নিখোঁজ
  • জাতিসংঘে ফিলিস্তিনকে পূর্ণ সদস্য করার প্রস্তাব পাস  
  • ফিলিস্তিনপন্থী পোস্টে রিঅ্যাক্ট দেওয়ায় চাকরিচ্যুত প্রধান শিক্ষিকা
  • ভিসাপ্রক্রিয়া সহজ করার ব্যাপারে আলোচনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী