মঙ্গলবার, মে ৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মাত্র ১২৪ রান সাকিবদের কেকেআরের

অধিনায়ক গৌতম গাম্ভির রান করেন। রান আসে রবিন উথাপ্পার ব্যাট থেকেও। কলকাতা নাইট রাইডার্সের এই দুই ওপেনার এবার দলকে টেনেছেন অনেক। কিন্তু যেদিন তারা ব্যর্থ সেদিন? আইপিএলে বৃহস্পতিবার গুজরাট লায়ন্সের সাথে কানপুরে যা হলো তাই ঘটে। ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ১২৪ রান করেছে কেকেআর। বাংলাদেশের অল রাউন্ডার সাকিব আল হাসান ব্যাট হাতে ৮ বলে মাত্র ৩ রান করেছেন।

কেকেআরের সর্বনাশটা করেছেন মিডিয়াম পেসার ডোয়াইন স্মিথ। ৪ ওভারে ৮ রানে ৪ উইকেট নিয়ে আইপিএলের কিপ্টে বোলিংয়ের তালিকায় নাম লিখিয়েছেন। তিনি একা হাতেই ধ্বসিয়ে দিয়েছেন নাইটদের টপ অর্ডার। চতুর্থ ওভারে গাম্ভির (৮) রান আউট হলেন। এরপর স্মিথ তার পরের চার ওভারে তুলে নিলেন চার উইকেট। শিকার করলেন মনিস পান্ডে (১), উথাপ্পা (২৫), পিউশ চাওলা (১১) ও সাকিবকে (৩)। উথাপ্পা একটু রান করতে পেরেছেন। অন্যদের দাঁড়াতে দেননি স্মিথ। সাকিব ৫৫ রানে ৪ উইকেট পড়ার পর এসেছিলেন। কিন্তু থার্ডম্যানে ক্যাচ দিয়ে ফিরেছেন।

হাল ধরার চেষ্টা করেছিলেন ইউসুফ পাঠান। দলীয় সর্বোচ্চ ৩৬ রান তার। সূর্যকুমার যাদব (১৭) ও জ্যাসন হোল্ডার (১৩) কিছুটা অবদান রাখতে পেরেছেন। গুজরাট ও কেকেআর, দুই দলেরই ১২ ম্যাচে পয়েন্ট ১৪। প্লে অফের জায়গা করে নেওয়ার জন্য লড়ছে তারা। এই ম্যাচে হারা দলেরও সুপার ফোরে খেলার সম্ভাবনা থাকবে।

এই ম্যাচের আগে বড় ধাক্কা খেয়েছে কেকেআর। তাদের অল রাউন্ডার আন্দ্রে রাসেল আগের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সাথে খেলার সময় ইনজুরিতে পড়েন। তাই এই ম্যাচে খেলা হচ্ছে না। এবারের আইপিএলে কেকেআরের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী রাসেল। নিয়েছেন ১৫ উইকেট। তার অনুপস্থিতিতে নতুন বলে বোলিং নিয়ে ঝামেলায় পড়তে হবে কেকেআরকে। ব্রেন্ডন টেলর, সুরেশ রায়না, অ্যারন ফিঞ্চ, ডোয়াইন ব্রাভোদের সামলানো কঠিন। সাকিবরা কি করেন সেটাই এখন দেখার। তাদের ত্রিফলা স্পিন আক্রমণ।

গুজরাট এক ম্যাচ পর তাদের অধিনায়ক সুরেশ রায়নাকে পেয়েছে। প্রথম সন্তানের জন্মের জন্য নেদারল্যান্ডসে গিয়েছিলেন তিনি। কন্যা সন্তানের জন্মের পর ফিরে এসেছেন। এবারের আইপিএলে প্রথম সাত ম্যাচের ছয়টিতে জিতে দারুণ শুরু করেছিল গুজরাট। কিন্তু পরের পাঁচ ম্যাচের চারটিতে হেরেছে। শেষ ম্যাচে আরসিবির কাছে আইপিএলের ইতিহাসের সর্বোচ্চ ব্যবধান ১৪৪ রানে

এই সংক্রান্ত আরো সংবাদ

দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার

দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার সাথিরা জাকির জেসি। গত ১০বিস্তারিত পড়ুন

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা

এক মাস পরেই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট খেলা। আইসিসির প্রকাশিত তালিকাবিস্তারিত পড়ুন

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী