শুক্রবার, মে ১৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মাশরাফির নেতৃত্ব ছাড়ার গুঞ্জন সত্যি নয়

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছিল নেতৃত্ব ছেড়ে দিচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। কিন্তু সে গুঞ্জন সত্য নয় বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

রোববার একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে তিনি এমনটা জানিয়েছেন।

এশিয়া কাপ থেকেই অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে ঘিরে একটি গুঞ্জন চলছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তিনি নাকি টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরে যাচ্ছেন। তবে এ ব্যাপারে মাশরাফি পরিষ্কার করে কিছুই বলেননি কখনো।

এ প্রসঙ্গে পাপন বরেন, ‘মাশরাফির নেতৃত্ব ছাড়ার গুঞ্জন সত্য নয়। এ ব্যাপারো তার সঙ্গে আমাদের কোনো আলোচনাই হয়নি। সে যতোদিন চাইবে বাংলাদেশের ক্রিকেটকে সার্ভিস দিয়ে যাবে।’

এদিকে বিশ্বকাপ চলাকালে হঠাৎ করেই আইসিসির নিষেধাজ্ঞার আওতায় ফেলে দেয়া হয় দুর্দান্ত ফর্মে থাকা স্পিনার আরাফাত সানি ও ফাস্ট বোলার তাসকিন আহমেদকে। তাই বিশ্বকাপের সুপার টেনে জোড়াতালি দেয়া একাদশ নিয়েই খেলতে হয়েছে মাশরাফিদের। আগেই মনোবল ভেঙে যাওয়া বাংলাদেশ শিবির তাই কিছু করে দেখাতে পারেনি। ভারতের কাছে ১ রানে হেরে যাওয়ার পর মন ভাঙে ক্রিকেট প্রেমিদেরও। তারপর থেকেই গুঞ্জন চলছিল নেতৃত্ব ছাড়ছেন মাশরাফি বিন মর্তুজা।

আজ রোববার সকালে দেশে ফিরেছেন টাইগাররা। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে দলপতি মাশরাফি বিন মুর্তজা সাংবাদিকদের জানালেন নিজেদের সব তিক্ত অভিজ্ঞতার কথা। সঙ্গে যোগ করলেন, তার দল এখন লড়াকু মানসিকতার আত্মবিশ্বাসে বলিয়ান।

তাসকিন ও আরাফাত সানি দলের বাইরে ছিলেন। এতে সাকিব-তামিমদের পারফরম্যান্সে কোনো প্রভাব পড়েছিল কি না? জানতে চাইলে মাশরাফির উত্তর, ‘ওরা (সানি-তাসকিন) দুজনেই দারুণ ফর্মে ছিল, এর প্রভাব দলে থাকাটাই তো স্বাভাবিক। বিশেষ করে অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে ম্যাচ দুটিতে ওদের শূন্যতা অনুভব করেছি।’ অধিনায়কের সংক্ষিপ্ত এই উত্তরেই পরিষ্কার, সুপার টেনে টাইগারদের মনোবল খুব একটা চাঙ্গা ছিল না। মাঠেও প্রতিফলিত হয়েছে তা।

তবে বিশ্বকাপে বড় দলগুলোর সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করেছে বাংলাদেশ। এতে টাইগার শিবিরে যোগ হয়ে টি২০তে ভালো খেলার লড়াকু মানসিকতা। সেটা ফুটে উঠেছে মাশরাফির ভাষ্যেই, ‘দলের খেলোয়াড়রা বেশ আত্মবিশ্বাসী। আশা করছি, সামনে টি২০তে দল ভালো খেলবে। আমাদের ক্রিকেটারদের মধ্যে সেই যোগ্যতা আছে। বিশ্বকাপে কয়েকটি ক্লোজ ম্যাচ হয়েছে। এ ছাড়া এবারের আসর থেকে দলের সবাই দারুণ কিছু শিখেছে, যা ভবিষ্যতে সংক্ষিপ্ত ফরম্যাটে ভালো খেলতে আমাদের জন্য সহায়ক হবে।’
পাপন

এই সংক্রান্ত আরো সংবাদ

আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাস্ট্রে অনুষ্ঠেয়  আইসিসি পুরুষ টি-টোয়েন্টিবিস্তারিত পড়ুন

তাসকিন যাচ্ছেন যুক্তরাষ্ট্র

তাসকিনের সেরে ওঠার সম্ভাব্য সময়সীমার কথা উল্লেখ করে একটি রিপোর্টবিস্তারিত পড়ুন

দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার

দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার সাথিরা জাকির জেসি। গত ১০বিস্তারিত পড়ুন

  • টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা
  • মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি
  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল