শনিবার, মে ৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মোস্তাফিজের অভাব দূর করতে চান আল-আমিন

তিনটি ওয়ানডে এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৩০ সেপ্টেম্বর ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশে সফরে আসার কথা রয়েছে। এরপর এ বছরের শেষের দিকে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ দল। তবে সম্প্রতি কাঁধের পুরোনো ইনজুরির কারণে ক্রিকেট থেকে বাইরে আছেন মোস্তাফিজুর রহমান।

বর্তমানে কাটার মাস্টারের অস্ত্রোপচার হওয়ার জোর সম্ভাবনা রয়েছে। তাই এ সময়টাতে বাংলাদেশ জাতীয় দল মোস্তাফিজের সার্ভিস হয়তো পাবে না। তবে তা নিয়ে চিন্তিত নয় জাতীয় দলের আরেক ডানহাতি পেসার আল-আমিন হোসেন। তার বিশ্বাস মোস্তাফিজের অভাব দূর করতে পারবেন তিনি।

আগামী অক্টোবরে ঘরের মাঠে ইংল্যান্ডের মুখোমুখি হবে টাইগাররা। তবে ওই সিরিজে মোস্তাফিজের অভাব বুঝতে দেবে না স্বাগতিকরা। মঙ্গলবার মিরপুর স্টেডিয়ামে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন আল-আমিন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘মোস্তাফিজ আমাদের জন্য অনেক বড় সম্পদ। প্রত্যেকটা দলই ওকে নিয়ে পরিকল্পনা করে কিন্তু তা কাজে লাগে না। তখন আমাদের কাজটা সহজ হয়ে যায়। সামনে ইংল্যান্ড আসবে। তখন মোস্তাফিজকে অনেক মিস করবো। তবে মোস্তাফিজের অভাব অনুভব হতে দেবো না।’

প্রত্যেক দলে একজন করে কী প্লেয়ার থাকেন। ঠিক তেমনি বাংলাদেশের বর্তমান সময়ের কী প্লেয়ার হচ্ছেন মোস্তাফিজ। আর তাকে কেন্দ্র করে গত বছর বাংলাদেশ দল আন্তর্জাতিক ক্রিকেটে অনেক সাফল্য পেয়েছে। তবে এবার ইংল্যান্ড সিরিজে মোস্তাফিজকে পাওয়া যাবে না।

এ বিষয়ে আল-আমিন বলেন, ‘একজন খেলোয়াড় ইনজুরিতে পড়তে পারে, কারো খারাপ সময় যেতে পারে। তো আমরা যারা আছি অবশ্যই দায়িত্ব বেড়ে যাবে। কারণ ও (মোস্তাফিজ) খুব ভালো করছিল, ওই ভালোটা যাতে আমাদের দ্বারা হয় সে চেষ্টাই করবো। ওর মত হয়তো করতে পারবো না, কারণ ওতো ব্যতিক্রমী বোলার।’

তবে কারোর জন্য কোনো কিছু থেমে থাকে না বলে মনে করেন আল-আমিন। মোস্তাফিজকে ছাড়াই ওয়ানডে বিশ্বকাপ ও পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ ভালো করেছে মনে করিয়ে দিতে ভুল করলেন না তিনি। তাই মোস্তাফিজের জায়গায় যে খেলবে সেও তার সেরা খেলাটা খেলবে বলে বিশ্বাস করেন আল-আমিন।

এ বিষয়ে তিনি বলেন, ‘এখানে যারা আছে সবাই ইতিবাচক চ্যালেঞ্জ নিচ্ছে। এক বছর আগেও কিন্তু মোস্তাফিজ দলে ছিলো না। বাংলাদেশ দল খেলেছে। এমনকি ইংল্যান্ডের সঙ্গে আমি নাও থাকতে পারি। যারা আছে তারা এই জায়গা পূরণ করার জন্যই দলে আসবে। ওর জায়গায় যে আসবে বা আমরা যারা আছি; তারা এমনভাবে পারফরম করার চেষ্টা করবো যেন ওর অভাবটা না বোঝা যায়। তা না করতে পারলে সবাই ভাববে মোস্তাফিজকে ছাড়া বাংলাদেশ দল কিছু না। আসলে কিন্তু তা নয়। এটা এখন আমাদের প্রমাণ করতে হবে।’

এই সংক্রান্ত আরো সংবাদ

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা

এক মাস পরেই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট খেলা। আইসিসির প্রকাশিত তালিকাবিস্তারিত পড়ুন

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ