শুক্রবার, মে ৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

যেভাবে ২৮টি বিয়ে করেছেন বিয়ে পাগল ইয়াসিন, বর্ণনা দিলেন ২৫তম স্ত্রী তানিয়া

‘ওর (ইয়াসিন) বয়স ৫০-এর কাছাকাছি হলেও চলাফেরা করতো অল্প বয়সী যুবকদের মতোই। প্রতিদিনই নতুন পোশাক পরতো। দু’হাতের ৮ আঙুলেই স্বর্ণের আংটি, গলায় চেইন এবং হাতে ব্রেসলেট আছে। চারটি দামি মোবাইল ফোন ব্যবহার করে। কথাও বলে মিষ্টি করে। এসব দেখে মেয়েরা সহজে ওকে বিশ্বাস করে বিয়ে করতো।’ বিয়ে পাগল ইয়াসিন ব্যাপারী (৪৮) সম্পর্কে এভাবেই বর্ণনা দিলেন তার ২৫তম স্ত্রী শেফালী আক্তার তানিয়া।

তিনি বলেন, ‘বিয়ের আগে ইয়াসিন তার আগের বিয়ের তথ্য গোপন রাখে। মিষ্টি কথা শুনে ওর চরিত্র সম্পর্কে ধারণা করা কঠিন। বিয়ের পর তার চারিত্রিক বৈশিষ্ট্য বের হতে শুরু করে। চট্টগ্রামে থাকাকালে প্রতি রাতেই ইয়াসিন মেয়ে নিয়ে বাসায় আসতো এবং সবাইকেই আত্মীয় বলে পরিচয় দিত। প্রতিবাদ করলে মারধর করতো। এ কারণে কলোনির বাসিন্দারাও তার ওপর ক্ষুব্ধ ছিল। পরে আমাকে খুলনায় আমার বাবার বাড়িতে রেখে যায়।’

ইয়াসিনের সেনাকল্যাণ সংস্থার ডিলারশিপ আছে। কিন্তু এর আড়ালে মাদকের ব্যবসা, অসামাজিক কার্যক্রম ও সুদের ব্যবসা রয়েছে বলেও দাবি করেন তানিয়া।

ইয়াসিনের বিয়ের ফিরিস্তি দেন তানিয়া। বলেন, ‘ইয়াসিন প্রথম বিয়ে করেছিল খুলনার চানমারী এলাকায়। দ্বিতীয় বিয়ে করে নায়রাণগঞ্জে। ওই ঘরে তার দুটি মেয়ে রয়েছে। এ ঘটনা জানা প্রথম স্ত্রী তাকে তালাক দেন। তৃতীয় বিয়ে করে বাগেরহাটের দেপাড়ায়। ওই ঘরে তার একটি ছেলে আছে। চতুর্থ বিয়ে করে খুলনা মহানগরীর লবণচরা এলাকায়। পঞ্চম বিয়ে করে খুলনার শিরোমনি এলাকায়। নোয়াখালীতে ষষ্টবার বিয়ে করেন। সেই ঘরে একটি ছেলে আছে। সপ্তম স্ত্রী এখন ভারতে অবস্থান করছেন। ইয়াসিনের অষ্টম স্ত্রী চট্টগ্রামের। ওই সংসারে তার ২ ছেলে-মেয়ে আছে। নবম স্ত্রীর বাড়িও চট্টগ্রামে। এরপর চট্টগ্রামের আট হাজারী ও বায়েজিদ এলাকায় আরও দুটি বিয়ে করে। তার ১২তম স্ত্রীর বাড়িও বায়েজিদ এলাকায়। একাধিক বিয়ের খবর জানান পর সে তাকে তালাক দেয়। ইয়াসিনের ২৪তম স্ত্রীর বাড়িও চট্টগ্রামে। ওই সংসারে একটি মেয়ে রয়েছে।’

আর ২৫তম স্ত্রী তানিয়ার আছে একটি মেয়ে। ২৬তম বিয়ে করে পিরোজপুরের রাজাপুর এলাকায়। ২৭তম স্ত্রীর বাড়ি বরগুনার আমতলীতে। আর ২৮তম স্ত্রীর বাড়ি খুলনায়।

তানিয়ার মা জানান, ইয়াসিনের বড় ভাই ছিল তাদের প্রতিবেশী। এ সুবাদেই তার মেয়ের সঙ্গে ইয়াসিনের সখ্যতা গড়ে ওঠে। তারপর নানা তালবাহানার পর ওদের বিয়ে হয়। গোপন বিয়ের খবর পাওয়ার পরই অশান্তি সৃষ্টি হয়। সম্প্রতি ইয়াসিনের বরগুনায় বিয়ের খবর জানার পর তিনি মেয়েকে সেখানে চলে যান। ইয়াসিনের নতুন শ্বশুর বাড়ির পাশের বাসায় গোপনে অবস্থান করেন। পরে পুলিশে তারে ধরিয়ে দেন।

তিনি বলেন, ‘ইয়াসিনকে পুলিশ আটকের পর ২৪ জানুয়ারি চারজন লোক মুখে কাপড় বেঁধে তাদের বাসায় আসে এবং ভয়ভীতি প্রদর্শন করে।’

ইয়াসিনের বড় ভাই এস্কেন্দার ব্যাপারী বলেন, ‘বিয়ের আগে তানিয়া ও তার পরিবারকে তার ভাইয়ের একটি বিয়ে আছে তা বলা হয়েছিল। বিয়ে করা আর যৌতুক দাবির মামলা করে অর্থ আদায় করা ওদের কাজ।’ ইয়াসিনের আর কোনও বিয়ে নেই বলেও তিনি দাবি করেন।

তানিয়ার করা মামলার এজাহার থেকে জানা গেছে, ২০১৪ সালের ২৭ ফেব্রুয়ারি এক লাখ এক টাকা দেনমোহরে ইয়াসিনের সঙ্গে তানিয়ার বিয়ে হয়। গত বছরের ২৪ সেপ্টেম্বর ইয়াসিন তার পরিবারের কাছে এক লাখ টাকা যৌতুক দাবি করেন। এরপরই ২৯ সেপ্টেম্বর তিনি বাদী হয়ে খুলনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। ৩০ অক্টোবর তার নামে গ্রেফতারি পরোয়ানা ইস্যু হয়। ২২ জানুয়ারি বরগুনার আমতলা থানা পুলিশ ইয়াসিনকে গ্রেফতার করে। এরপর ২৫ জানুয়ারি খুলনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত আগামী ৯ ফেব্রুয়ারি ইয়াসিনকে খুলনার আদালতে হাজিরের নির্দেশ দিয়ে পিডব্লিউ ইস্যু করেছেন। একই সঙ্গে মামলার পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেছেন আগামীকাল রবিবার। -বাংলা ট্রিবিউন।

এই সংক্রান্ত আরো সংবাদ

পৃথিবীর সব প্রাণী ধ্বংস হবে কবে, জানালেন বিজ্ঞানীরা

পৃথিবীতে কোনো প্রাণী বা প্রজাতিই স্থায়ী নয়। একদিন না একদিনবিস্তারিত পড়ুন

এটিএম থেকে টাকার পরিবর্তে কী বের হচ্ছে?

এটিএম বুথের মেশিন থেকে টাকাই তো বের হওয়ার কথা। কিন্তুবিস্তারিত পড়ুন

৩৩ বছরে ছুটি নিয়েছেন মাত্র একদিন

১৯৪০-এ ভিক্টোরিয়া হাসপাতালে নার্সিংয়ে হাতেখড়ি। দু’টি বিশ্বযুদ্ধ, ২৪ বার প্রধানমন্ত্রীবিস্তারিত পড়ুন

  • লজ্জায় লাল হয়ে যায় পাখিও
  • দুই হাতের হৃদয়রেখা মিলে গেলে কি হয় জানেন?
  • ৩২১ থেকে ওজন কমিয়ে ৮৫!
  • রং নম্বরে প্রেম, বাধা হয়ে দাঁড়ায়নি ঝলসে যাওয়া মুখ
  • পানিতে ভেসে উঠলো অলৌকিক হাত!
  • ১৫ বছরে একবার ফোটে ‘মৃত্যুর ফুল’
  • চা বিক্রেতা এখন ৩৯৯ কোটি টাকার মালিক
  • একটি মাছের বিষে মারা যেতে পারে ৩০ জন
  • মোবাইল কিনতে ছয় সপ্তাহের শিশুকে বিক্রি
  • পরকীয়ায় জড়াচ্ছে নারীরা প্রধান যে তিনটি কারণ নেপথ্যে
  • ২৪০০ কেজি খিচুড়ি রান্না হয় যেখানে দৈনিক !
  • পরীক্ষায় ফেল করলেই বিবাহ বিচ্ছেদ