সোমবার, মে ৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

যে কারণে আপনার ফেসবুক অ্যাকাউন্ট ব্লক হতে পারে?

হয়তো মাঝে মধ্যেই আপনার ফেসবুক প্রোফাইলটি ব্লক হয়ে যায়৷ তখন না যা কোন বন্ধুকে রিকোয়েস্ট পাঠাতে৷ না পারা যায় বন্ধুদের সঙ্গে চ্যাটে গল্প করাও৷ কিন্তু, কেন আপনার প্রোফাইলটি ব্লক হয়েছে, তার কারণও হয়তো আপনার অজানা৷ আসলে ফেসবুকের কিছু গাইড লাইন আছে, কোনও কারণে তা ভঙ্গ করলেই আপনার প্রোফাইল ব্লক হয়ে যাতে পারে৷ তা হতে পারে সাতদি কিংবা একমাস? আবার পুরো প্রোপাইলটাই ডিলিট হয়ে যেতে পারে৷ তাই জেনে নিন ঠিক কী কী কারণে ফেসবুক প্রোফাই ব্লক হয়ে যায়৷

১. ফেসবুক স্ট্যাটাসে বা মেসেজে আক্রমাত্মক এমন কিছু লিখবেন না যেটা পড়ে মনে হয় আপনি কাউকে হুমকি দিচ্ছেন৷ এমনটা যদি করেন তাহলে সেই ব্যক্তি আপনার অ্যাকাউন্টে রিপোর্ট করে তাহলে আপনি কিন্তু ব্লক হতেই পারেন৷ ভারতে ফেসবুক এই অভিযোগটিকে খুবই গুরুত্ব সহ বিচার করে। তাই আপনার ফেসবুক অ্যাকাউন্টটি থেকে কাউকে হুমকি দেওয়া থেকে বিরত থাকুন।

২. যারা নতুন ফেসবুক অ্যাকাউন্ট করেছেন, তারা ফেসবুকে ফ্রেন্ড লিস্ট বন্ধু বাড়ানোর জন্য একদিনে একাধিক জনকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে দেয়৷ যা মোটেও ঠিক নয়। এই ভাবে সীমা অতিক্রম করলে আপনার ফেসবুক অ্যাকাউন্ট ব্লক হওয়া থেকে কেউ বাঁচাতে পারবে না।

৩. একই দিনে যদি ফেসবুক পেজ বা গ্রুপে একই মেসেজ লিখে একাধিক বার মেসেজ করা হয় তাহলে আপনার অ্যাকাউন্ট ব্লক হয়ে যেতে পারে । এ ক্ষেত্রে আপনি সেই সব মেসেজ করার সময় কিছুটা পরিবর্তন করে করে মেসেজ করুন।

৪. আপনি যদি আপনার নিজের ফেসবুক ওয়ালেও একই পোস্ট একাধিক বার করেন তাহলে সেটাকে ফেসবুক স্প্যাম ভেবে আপনার ফেসবুক অ্যাকাউন্ট ব্লক করে দিতে পারে৷ তাই এটা থেকে বিরত থাকার চেষ্টা করুন।

৫. আপনি যদি প্রতিদিন একাধিক ফেসবুক ফ্যান পেজে লাইক করেন তাহলে আপনাকে প্রথমে সতর্কবার্তা দেবে। আপনি যদি তাও একি ভাবে কাজটি চালিয়ে যান, তাহলে অ্যাকাউন্ট ব্লক করে দিতে পারে।

৬. পর্নোগ্রাফি মানে অশ্লীল ফটো কিংবা ফটো পোস্ট বা আপলোড করতে আপনি ভালবাসলেও ফেসবুক কিন্তু এটা একেবারেই পছন্দ করে না৷ তাই এই অশ্লীল ফটো ভিডিও পোস্ট থেকে বিরত থাকার চেষ্টা করুন।

৭. আপনি যদি আপনার নাম ছেড়ে ফেক নাম মানে কোন কোন বড় সেলিব্রেটির নাম দিয়ে আপনার অ্যাকাউন্ট খোলেন এবং সেই অ্যাকাউন্টে অভিযোগ হলে আপনার অ্যাকাউন্ট ব্লক হতে পারে।

৮. আপনি আপনার বাড়ির প্রিয় পোষা বিড়াল বা কুকুরটিকে খুব ভালবাসেন৷ তাই তার নাম দিয়ে একটা অ্যাকাউন্ট খুলে ফেললেন তাহলে আপনার অ্যাকাউন্ট ব্লক করে দিবে ফেসবুক।

৯. আপনি যদি ভাবেন আপনার অ্যাকাউন্টটিকে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্য ব্যবহার করবেন তাহলে আপনি ভুল ভাবছেন এই ভাবে কোনও অ্যাকাউন্ট চালালে আপনার অ্যাকাউন্ট ব্লক হতে বাধ্য।

১০. এছাড়াও প্রচুর পরিমানে বিরক্তিকর ফটো ট্যাগ , ফেক অ্যাকাউন্ট খোলে এবং সেটা ফেসবুক শনাক্ত করতে পারলেই সেই অ্যাকাউন্ট ব্লক করে দেয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

কান্না জড়িত কন্ঠে কুড়িগ্রামে পুলিশের ট্রেইনি কনস্টেবল

আমার বাবা ভিক্ষা করতো, মা রাজমিস্ত্রীর কাজ করতো। সংসারে খুববিস্তারিত পড়ুন

তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?

আবহমানকাল থেকেই উৎসব-পার্বণ ছাড়াও বাঙালি মহিলাদের কপালে শোভা পায় নানাবিস্তারিত পড়ুন

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা

৯ মার্চ বসবে ‘মিস ওয়ার্ল্ড ২০২৪’-এর ৭১তম আসর। এ প্রতিযোগিতারবিস্তারিত পড়ুন

  • বাঁশির সুরে চলে অন্ধ সুভাষের সংসার
  • কিশোর বয়সে কেন ধুমপানে আসক্ত হচ্ছে ?
  • রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করলেন নূর উদ্দিন শামীম
  • সবচেয়ে কম বয়সী বিলিয়নিয়ার তরুণী
  • ব্যতিক্রমী শিল্প গড়ে বাংলাদেশি তরুণের চমক! তাও বালু দিয়ে !
  • আমাদের অহংকার বাংলাদেশের নারীঃ যুক্তরাষ্ট্রে গাড়ি প্রকৌশলে বাংলাদেশি নারী
  • মেহেদী রাঙা হাতে ঢাবি ছাত্রীরা
  • তিথির জন্য দেড় লাখ টাকা জোগাড় হয়েছে
  • ২১ রিসোর্টের তথ্য এক নজরে, সবগুলোই ঢাকার আশেপাশে !
  • পেশি তৈরিতে সাহায্য করবে যেসব খাবার
  • বাংলাদেশে এই প্রথমবারের মতো গিটারের জাদুকর ঢাকায় আসছেন
  • পুরো দেশ অবাক ! বিরল এক বিয়ের ঘটনা বাংলাদেশে !