মঙ্গলবার, মে ২১, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

রাজনের গ্রামেই আরেক শিশু শ্রমিককে নির্যাতনে হত্যা

শিশু শেখ সামিউল আলম রাজন হত্যার দেড় মাসের মাথায় তার গ্রামেই আরেক শিশু শ্রমিককে পিটিয়ে ও মাথা থেঁতলে দিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে। বিস্কুট ফ্যাক্টরির শৌচাগারে আটকে রেখে নির্যাতন চালিয়ে তাকে হত্যা করা হয়েছে- এ অভিযোগ এনে নগরীর জালালাবাদ থানায় মামলা করেছেন শিশুটির বাবা।

নিহত শিশু শ্রমিকের নাম আকমল হোসেন (১১)। সে সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার থানার পাহাড়পুর (পূর্ব রাজনপুর) গ্রামের এখলাছ মিয়ার ছেলে। আকমল চার ভাই ও দুই বোনের মধ্যে তৃতীয়। শহরতলীর টুকেরবাজার ঘোপাল এলাকার ফুড মার্ক ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরিতে কাজ করত সে।

আকমলের বাবা এখলাছ মিয়া ফ্যাক্টরির মালিকসহ দু’জনের নাম দিয়ে ও অজ্ঞাত ৬-৭ জনকে আসামি করে মামলা করেন। আসামিরা হচ্ছেন- টুকেরবাজারের লন্ডনী বাড়ি ও ফুড মার্ক ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরির মালিক ওহাব আলী ও গোলাপগঞ্জ থানার ফুলসাঈন গ্রামের মৃত হাসিবের ছেলে বর্তমানে ওই বিস্কুট ফ্যাক্টরির মিস্ত্রি আবদুর রহমান। তবে পুলিশ বলছে, প্রাথমিক তদন্তে জানা গেছে, দেয়াল চাপা পড়ে আকমল মারা গেছে।

এখলাছ মিয়া শনিবার বলেন, আমার স্ত্রীর বোনের ছেলে কামরুল ইসলামের মাধ্যমে বৃহস্পতিবার দেয়াল চাপা পড়ে আকমল আহত হওয়ার খবর পাই। পরে ফ্যাক্টরিতে গিয়ে জানতে পারি সে ওসমানী হাসপাতালে রয়েছে। হাসপাতালে গিয়ে দেখি আমার ছেলের মৃতদেহ পড়ে আছে। পরদিন মামলা করি।
এজাহারে বলা হয়েছে, আকমলের বকেয়া বেতন নিয়ে সপ্তাহখানেক আগে ফ্যাক্টরি মালিক ওহাব আলীর সঙ্গে এখলাছ মিয়ার কথা কাটাকাটি হয়।

এর জের ধরেই বৃহস্পতিবার বিকালে আকমলকে শৌচাগারে নিয়ে বেদম মারধর করে ইট দিয়ে মাথায় আঘাত করা হলে প্রচুর রক্তক্ষরণ হয়। পরে আকমলকে ওসমানী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। খবর পেয়ে রাতেই তিনি এসে লাশ শনাক্ত করেন।

ময়নাতদন্ত শেষে পরদিন শুক্রবার লাশ গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। সন্ধ্যার পর জানাজা শেষে স্থানীয় কবরস্থানে আকমলকে দাফন করা হয়। জালালাবাদ থানার ওসি আখতার হোসেন জানান, আকমলের বাবার অভিযোগ আমলে নিয়ে মামলা রেকর্ড করা হয়েছে। বিষয়টি স্পর্শকাতর হওয়ায় গুরুত্ব দিয়ে তদন্ত চলছে। নির্যাতনে মারা গেছে নাকি দেয়াল চাপা পড়ে মারা গেছে তা তদন্তের আগে বলা সম্ভব নয়। ফ্যাক্টরির মালিক ওহাব আলী জানান, ঘটনার সময় প্রস্রাবখানার দেয়ালের ওপর লাফালাফি করে উঠতে গেলে দেয়াল ধসে পড়ে আকমল মারাত্মক আহত হয়। পরে তার মৃত্যু হয়েছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

সংসদ সদস্য নয়নের বিরুদ্ধে বক্তব্য ছিল কুরুচিপূর্ণ: বাক্কি বিল্লাহ

লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরউদ্দিন চৌধুরী নয়ন (এমপির) বিরুদ্ধেবিস্তারিত পড়ুন

সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধ, ৩ কেএনএফ সদস্য নিহত

বান্দরবানের রুমায় বন্দুকযুদ্ধে সেনাবাহিনীর সঙ্গে তিনজন কেএনএফের সদস্য নিহত হয়েছেন।বিস্তারিত পড়ুন

চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫

কুমিল্লার চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশেরবিস্তারিত পড়ুন

  • ৪ হাজার কোটির খুলনা-মোংলা রেলপথ প্রস্তুত 
  • উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে শোকজ শুরু করেছে বিএনপি
  • ময়মনসিংহের এমপি শান্ত দলীয় বিরোধে পদত্যাগের ঘোষণা 
  • লক্ষ্মীপুর জেলায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু
  • কাউন্সিলর ও তার ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ 
  • মোহাম্মদপুরের গজনবী রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ
  • কামরাঙ্গীরচরে বিষপান করে পগৃহবধূর আত্মহত্যা
  • বানিয়াচং উপজেলায় দু’পক্ষের সংঘর্ষে রণক্ষেত্রে, ৩ জনে মৃত্যু
  • সাতক্ষীরা জেলায় আম সংগ্রহ উদ্বোধন
  • ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ শুরু
  • ভোটার উপস্থিতি সন্তোষজনক, নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের
  • পাটগ্রাম সীমান্তে ভারতীয় নাগরিক আটক