সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

শাকিব-শুভর খবরটি ভিত্তিহীন নয়, জানালেন পরিচালক-প্রযোজক

গত ১৭ ডিসেম্বর এনটিভি অনলাইনে ‘শাকিব বাদ, শুভকে নিয়ে ‘রংবাজ ২’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। কিন্তু পরের দিন, ১৮ ডিসেম্বর একটি অনলাইন পোর্টাল শাকিব খানের বরাত দিয়ে খবরটিকে ভিত্তিহীন বলে দাবি করে। অনলাইনটিতে শিরোনাম করা হয় ‘ভিত্তিহীন সংবাদ প্রকাশে চটেছেন শাকিব খান।’ এমনকি পরিচালক বদিউল আলম খোকন না কি ‘রংবাজ ২’ নামের কোনো ছবিই নির্মাণ করছেন না, এমন বক্তব্যও প্রকাশ করা হয়। অথচ এনটিভি অনলাইন ছবির পরিচালক খোকন ও প্রযোজক মোর্শেদ খান হিমেলের সঙ্গে একাধিকবার কথা বলেছে, সেসব কথার অডিও সংস্করণও এনটিভি অনলাইনের কাছে রয়েছে, তাতে প্রমাণিত হয় নিউজ পোর্টালটি উদ্দেশ্যপ্রণোদিতভাবে খবরটি প্রকাশ করে।

খবরটি প্রকাশের পর দ্বিতীয় দফায় যখন শাকিব খান প্রসঙ্গে পরিচালক খোকনের সঙ্গে আলাপ হয়, তখনো তিনি ১৭ ডিসেম্বর প্রকাশিত খবরের সঙ্গে সাংঘর্ষিক কোনো কথা বলেননি। খোকন বলেন, “‘রাজা বাবু’ ছবিটি মুক্তি পাওয়ার পর আমি শাকিব খানের সঙ্গে একটি ছবির বিষয়ে কথা বলি। কমল সরকারের লেখা একটি গল্প তাঁকে (শকিব) শুনানোর পর ছবিটি করার বিষয়ে সিদ্ধান্ত হয়। প্রযোজকের কাছ থেকেও আমি অনুমতি পাই। এর কিছুদিন পর আমি শাকিব খানের সঙ্গে ছবির শিডিউল নিয়ে বসি। আমি তাঁকে বলেছিলাম, দুপুর ১২টায় শুটিং স্পটে আসতে হবে। শাকিব আমাকে বলেন, তিনি একটু অসুস্থ, ঠিক ১২টায় আসতে পারবেন না।’

শাকিব আসতে পারবেন না জেনে শঙ্কিত হয়ে পড়েন পরিচালক। তিনি বলেন, ‘তখন আমি ভয় পেয়ে যাই। কারণ একজন প্রযোজক কোটি টাকা খরচ করে ছবি নির্মাণ করেন, আমি যদি সঠিক সময়ে শুটিং করতে না পারি, তা হলে ছবির খরচ দ্বিগুণ হয়ে যাবে। আবার এটা ভেবেও মন খারপ হলো কলকাতার ছবিতে শাকিব প্রতিদিন ভোর ৫টায় শুটিং করতে পারলে, আমাদের দেশের ছবিতে কেন দুপুর ১২টায় শুটিং স্পটে আসতে পারবেন না। তারপর আমি নিজেই সিদ্ধান্ত নিলাম যে তাকে নিয়ে আপাতত কোনো ছবি নির্মাণ করব না, কারণ তাঁর সঙ্গে আমার যে সম্পর্ক সেটা চলচ্চিত্রকে ঘিরেই। আমি যেদিন দেখব শাকিব ভারতের ছবির চেয়ে বাংলাদেশের ছবিকে বেশি মূল্যায়ন করছে, তখনই তাকে নিয়ে ছবি নির্মাণ করব। প্রযোজককে আমি কথাটি জানাই যে এই ছবিটা আমি শাকিব খান নয়, অন্য নায়ককে নিয়ে করতে চাই।’

গত ১৭ ডিসেম্বর প্রকাশিত খবরের মতো এবারও পরিচালক নায়ক শুভকে নিয়ে ছবিটি করার ইচ্ছে পোষণ করেন। তিনি এর কারণ ব্যাখ্যা করেন এভাবে, “নায়ক শাকিব খানের পর ম্যানলি ভাবটা যার মধ্যে আছে তাদের মধ্যে অন্যতম আরিফিন শুভ। ‘আমি তোমার প্রিয়া’ শিরোনামে একটি ছবি আগামী মাসে শুরু করব শুভ-মাহিকে নিয়ে। এই ছবির বিষয়েও প্রযোজকের সঙ্গে কথা হয়েছে যে শুভকে দিয়ে কাজটি করাতে চাই।”

আগামী ৩০ ডিসেম্বর বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচনে খোকন মহাসচিব পদে দাঁড়িয়েছেন বলে ব্যস্ত সময় কাটাচ্ছেন, আর এ কারণে শুভর সঙ্গে নতুন ছবি নিয়ে কথা হয়নি, এমনটাই জানান খোকন।

ওই অনলাইন পোর্টালটিতে আরো দাবি করা হয় ‘রংবাজ ২’ নামে কোনো ছবিই নির্মাণ করছেন না পরিচালক খোকন। সত্যি ঘটনা হলো, এই নামেই ছবিটি নির্মাণ হবে এবং সেটি জানেন প্রযোজক। পরিচালক খোকনকে ছবির নাম জানানো হয়নি। এ বিষয়ে একটু ভুল বোঝাবুঝি হয়েছে স্বীকার করে পরিচালক খোকন বলেন, “ছবির প্রযোজক ছবির নাম যে ‘রংবাজ ২’ রেখেছেন, সেটি আমার জানা ছিল না। আমার কাছে একটি অনলাইন ফোন করে জানতে চেয়েছিল ‘রংবাজ-২’ ছবিতে শাকিব খানকে বাদ দিয়ে শুভকে নিচ্ছি কি না। আমি তাদের বলেছিলাম, এই নামে আমি কোনো ছবি বানাচ্ছি না। কারণ নির্বাচনের কারণে আমি এফডিসিতে ব্যস্ত, ছবির প্রযোজক ছবির নাম ঠিক করেছেন। তবে আমি প্রযোজকের সঙ্গে এক মত, এই নামটি আমার পছন্দ হয়েছে। এই নামেই ছবিটি শুরু করব।’

এদিকে শাকিব খান প্রসঙ্গে পরিচালক খোকনের বক্তব্যকে সমর্থন করে ছবির প্রযোজক মোর্শেদ খান হিমেল বলেন, ‘খোকন ভাই আমাকে বলেছিলেন যে, শাকিব যদি সহযোগিতা না করেন, তা হলে তাঁকে নিয়ে ছবি নির্মাণ করব না।’এই প্রস্তাবে রাজি হয়েছিলেন বলেও জানান প্রযোজক মোর্শেদ খান।

ছবির নামের ব্যাপারে প্রযোজক মোর্শেদ খান বলেন, “ছবির নামটা ‘রংবাজ -২’ আমি আগেই ঠিক করে রেখেছিলাম, ছবির প্লট আমারই দেওয়া ছিল। সব ঠিক হয়ে গেলে আমি নাম ঘোষণা করতাম। শাকিব খানের সঙ্গে কথা বলার পর যখন দেখলাম তিনি পরিচালক খোকনের বিষয়ে বাজে কথা বলছেন, তখনই আমি আর সাইনিং (মানি) দেইনি। পরিচালক জানত আমি সাইনিং (মানি) দিয়েছি। তবে আমরা ছবির কাজটি এগিয়ে রেখেছি। আমি আর প্রযোজক মোহম্মদ আলী দুজনে এক সঙ্গে ছবি প্রযোজনা করি। নির্বাচনের কারণে পরিচালক খোকন ভাইকে কোনো কিছু না জানিয়ে আমরা নামটি চূড়ান্ত করি। অবশ্য এখন খোকন ভাই নামটি পছন্দ করেছেন।”

ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার নায়ক শাকিব খান এখন কলকাতায় ‘নবাব’ ছবির শুটিং করছেন। ছবিতে তাঁর বিপরীতে অভিনয় করছেন শুভশ্রী। নভেম্বরের প্রথম সপ্তাহ থেকে টানা এই ছবির কাজে ব্যস্ত আছেন শাকিব খান। ছবিটি পরিচালনা করছেন বাংলাদেশের আবদুল আজিজ ও কলকাতার জয়দেব মুখার্জি।

এই সংক্রান্ত আরো সংবাদ

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করেছে কয়েকজন চলচ্চিত্র শিল্পী। সেখানকারবিস্তারিত পড়ুন

অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন

অভিনেতা অলিউল হক রুমি সোমবার (২২ এপ্রিল) ভোরে রাজধানীর একটিবিস্তারিত পড়ুন

পরীমণিকে আদালতে হাজির হতে সমন

নায়িকা পরীমণির বিরুদ্ধে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদের করা হত্যাচেষ্টা মামলারবিস্তারিত পড়ুন

  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত হবেন সাদি মহম্মদ
  • কে কোন ক্যাটাগরিতে জিতলেন অস্কার?
  • রাজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য পরীমনির
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • আর অভিনয় করতে পারবেন না সামান্থা!
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • অপু বিশ্বাস ও ইমন এবার মির্জাপুরে কসমেটিকসের দোকান উদ্বোধন করলেন
  • জয়া-ফয়সালকে এক সঙ্গে দেখতে চান সাবেক ছাত্রলীগ নেতা নাজমুল