বুধবার, মে ১৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

সর্বোচ্চ পারিশ্রমিক পেতে পারেন মেসি

অল্প কিছুদিন আগেই বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি সেরে নিয়েছেন লুইস সুয়ারেজ। চুক্তি হয়েছে নেইমারের সঙ্গেও। শুধু দলটির নয়, বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসির সঙ্গে এখনো চুক্তি নবায়ন হয়নি বার্সেলোনার। গুঞ্জন রয়েছে বার্সেলোনার সঙ্গে আর চুক্তি নবায়ন করতে চাচ্ছেন না এই আর্জেন্টাইন ফুটবল জাদুকর। অবশ্য ক্লাবটির সভাপতি হোসেপ মারিয়া বার্তোমেউ আশাবাদী মেসি বার্সেলোনায়ই থাকবেন, প্রয়োজনে তাঁকে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ পারিশ্রমিক দেওয়া হবে।

বার্সেলোনার সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০১৮ সালের জুনে। স্পেনের দৈনিক মার্কা জানিয়েছে, কর জটিলতার কারণে তিনি আর স্পেনে থাকতে চাইছেন না। তবে নতুন চুক্তির ব্যাপারে দুই পক্ষ খুব শিগগিরই আলোচনায় বসছে বলে শোনা যাচ্ছে।

বার্সেলোনা সভাপতির বরাদ দিয়ে স্কাই স্পোর্টস জানিয়েছে, বার্সেলোনায় মেসি থাকবে। এখানেই তিনি তাঁর ক্যাররিয়ার শেষ করবেন। এ ব্যাপারে বার্তোমেউ বলেন, ‘আমরা চাইব বার্সেলোনার খেলোয়াড় হিসেবে মেসি তাঁর ক্যারিয়ার শেষ করুক। আশা করি, অল্প কিছু দিনের মধ্যেই আমরা এ ব্যাপারে একটা সিদ্ধান্ত জানাতে পারব। বার্সেলোনা মেসিকে চায়, আমাদের বিশ্বাস সেও এখানে থাকবে।’

প্রয়োজনে মেসিকে সর্বোচ্চ পারিশ্রক দেওয়ার ইঙ্গিত দিয়ে বার্সেলোনা সভাপতি বলেন, ‘আমরা আসলে পারিশ্রমিকের ব্যাপার নিয়ে এখনই কিছু বলতে চাই না। সে বিশ্বসেরা ফুটবলার। আমরা মনে করি, সব ক্ষেত্রেই তাঁর বিশ্বসেরা হওয়া উচিত, তা পারিশ্রমিকের দিক থেকেও।’

এই মুহূর্তে বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ফুটবলার হলেন আর্জেন্টাইন স্ট্রাইকার লাভেজ্জি। চায়না ফরচুনের হয়ে সপ্তাহে চার লাখ ৯৩ হাজার পাউন্ড বেতন পাচ্ছেন বলে সাম্প্রতি ফুটবল লিকসে প্রকাশিত হয়েছে। মেসির সাপ্তাহিক বেতন দুই লাখ ৭০ হাজার পাউন্ড। রিয়াল মাদ্রিদের সঙ্গে নতুন চুক্তি করা ক্রিশ্চিয়ানো রোনালদোর সাপ্তাহিক বেতন তিন লাখ ৬৫ হাজার।

অবশ্য মেসি সঙ্গে বার্সেলোনার অন্যরকম একটা সম্পর্ক রয়েছে। তিনি যখন আর্জেন্টিনার ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজে খেলতেন, সে সময় হরমোনজনিত সমস্যায় ভুগছিলেন। ১০ বছর বয়সে তাঁর এই সমস্যা ধরা পড়ার পর ফুটবল ক্যারিয়ারই হুমকির মুখে পড়ে গিয়েছিল। পরে মেসির চিকিৎসার দায়িত্ব নেয় বার্সেলোনা। সেখানে শুধু সুস্থই হয়ে ওঠেননি, আজ সে দলের সবচেয়ে বড় তারকা তিনি। তাই দলটির প্রতি মেসিরও কম কৃতজ্ঞতা নেই।

এই সংক্রান্ত আরো সংবাদ

তাসকিন যাচ্ছেন যুক্তরাষ্ট্র

তাসকিনের সেরে ওঠার সম্ভাব্য সময়সীমার কথা উল্লেখ করে একটি রিপোর্টবিস্তারিত পড়ুন

দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার

দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার সাথিরা জাকির জেসি। গত ১০বিস্তারিত পড়ুন

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা

এক মাস পরেই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট খেলা। আইসিসির প্রকাশিত তালিকাবিস্তারিত পড়ুন

  • মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি
  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও