রবিবার, মে ৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

সিনেমার গল্পে নায়ক হলেও ব্যক্তি জীবনে ‘ঠান্ডা মাথার ভিলেন’ শাকিব খান !

দীর্ঘদিন নানা গুঞ্জনের আর নিত্য নতুন রহস্যের জন্ম দিয়ে শেষ অবধি কিছুদিন আগে ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস হুট করেই ‘বোমা ফাটিয়ে’ উপস্থিত হলেন মিডিয়ায়।

শুধু নিজেই নয় ঢাকাই ছবির আলোচিত নায়ক শাকিব খানের ঔরসজাত এক সন্তানকে নিয়েই আকস্মিক এমন আত্মপ্রকাশের ঘটনা সেসময় মিডিয়ায় সর্বাধিক আলোচনার বিষয় ছিলো । এসব পুরোনো কথা সবার জানা। একইসাথে নানান নাটকীয়তা আর ঘটন অঘটনের মধ্যদিয়ে নিজের সন্তানকে স্বীকৃতি দিয়ে অপুর সাথে ‘ভুলবোঝাবুঝির অবসান’ হয়েছে এমন দাবী করে চলমান সেই আলোচনা বন্ধ করেন শাকিব খান।

কিন্তু আপাতদৃষ্টে দেখা সেই ঘটনায় সত্যি কি ‘সমাধান’ করেছিলেন শাকিব? নাকি আপাতত জল্পনা-কল্পনা আর ‘নিশ্চিত বিপদ’ থেকে নিজেকে রক্ষা করতেই নিয়েছিলেন কোন কৌশলের আশ্রয় ?

ঢালিউড সুপারস্টার শাকিব খান ও চিত্রানায়িকা অপু বিশ্বাসের বিয়ে নিয়ে জল কম ঘোলা হয়নি। আলোচনা-সমালোচনার ঝড় বয়েছিলো পুরো সিনেমা অঙ্গনে। মাঝে কিছু দিন থেমে থাকলেও কয়েক দিন ধরে সেই চর্চা আবারো বেড়েছে। অপু বিভিন্ন সাক্ষাৎকারে গিয়ে এমন কিছু অবাক করার মত কথা বলছেন, যাতে তাদের সম্পর্ক ও সংসার নিয়ে আবারো খবরের শিরোনাম ভরে উঠে সেসময়। আর অপুর এমন দাবীর কারনেই দারুন বিপাকে পড়েন আলোচিত ঢাকাই ছবির নায়ক শাকিব খান।

ঘটনার পর বেশ কয়েকমাস কেটেছে। অপুকে ‘মেনে নেবার দাবী’ করলেও ঘটনার পর থেকেই আগের চেয়েও বেশি ব্যস্ত হয়ে পড়েছেন হালের এই চিত্রনায়ক শাকিব খান।

এতদিন একের পর এক ঘটনার জন্ম দিয়ে নিজেই ছিলেন আলোচনার কেন্দ্রে । অপুর ঘটনার ধারাবাহিকতায় শাকিবের নানা সময়ে ‘সুনিপুণ অভিনয়’ হয়তো আরও অনেকদিন আড়াল করেই রাখতো ‘অপুর পেয়েও, না পাওয়া যন্ত্রণার গল্পটি! যদি না এদিন নিজের যন্ত্রণা আর হতাশার কথা এভাবে প্রকাশ না করতেন অপু!

গত বুধবার (২৮ জুন) রাতে একটি এফ এম রেডিওকে দেয়া অপুর সাক্ষাতকারে সঞ্চালকের নানা প্রশ্নের জবাবে বেরিয়ে আসে অপুর জীবনে সবচেয়ে বড় ‘ভুল’ এর স্বীকারোক্তির বিষয়টি। একইসাথে তথাকথিত মিমাংসা পরবর্তী সময়ে অপুকে ‘মানসিকভাবে নির্যাতনের বিসয়টিও ফুটে উঠে এই অভিনেত্রীর কথায় । অপুর সাক্ষাতকারে স্পষ্টই ফুটে উঠেছে গভীর হতাশার কথা !

এদিন সঞ্চালকের প্রশ্নের পর নিজের সম্পর্কে বলতে শুরু করেন অপু।

শুরুতেই আক্ষেপ ঝড়ে পড়লো অপুর কন্ঠে ! বর্তমান সংসার জীবন প্রসঙ্গে প্রশ্ন করতেই অপুর উত্তর, একটা সংসারের জন্য দুজন মানুষের মনের মিল থাকা দরকার। আসলে সুখটা অচীন পাখী, তাকে ধরা যায় না।

মধুচন্দ্রিমা (হানিমুন) নিয়ে বেশ আক্ষেপ প্রকাশ করে অপু বলেন, মধুচন্দ্রিমা সবার জীবনে আসেনা। যাদের জীবনে আসেনা তাদের মধ্যে আমি একজন! এ সময় তিনি আরো বলেন, শাকিব এখনো সাংসারিক হতে পারেনি। ভয়াবহ ব্যস্ত। এসময় অপুর কন্ঠে হতাশা ফুটে উঠে স্পস্টই ! কিছুক্ষণ থেমে আবারো বলতে শুরু করেন, ‘ ও যেন নিজেকে ভুলে না যায়। আর সংসারের জন্য সবাইকে স্যাক্রিফাইস করতে হয়। যেটা আমি করছি।

আত্মস্বীকারোক্তিতে এই আলোচিত অভিনেত্রী জানান, নিজের জীবনের সবচেয়ে বড় ভুলের কথাও! অপু বলেন, এতো অল্প বয়সে বিয়ে করা আমার উচিত হয়নি। আরেকটু ভেবেচিন্তে, জেনে বুঝে তবেই বিয়ে করা উচিত ছিল। সরকার সবার বিয়ের জন্য বয়স নির্ধারণ করে দিয়েছে। এখন বুঝি, এর একটা কারণ আছে। বয়সের সঙ্গে সঙ্গে চিন্তা, ভাবনা আর সব কিছুরই একটা পূর্ণতা আসে।”

সঞ্চালক প্রশ্ন করেন, শাকিব খান সেসময় বারবার অভিযোগ করেছেন, আপনি একটা চক্রের সঙ্গে মিলে তার ক্ষতি করার চেষ্টা করেছিলেন । সঞ্চালকের এমন প্রশ্নের জবাবে অপু বলেন, ‘আমি মোটেও কোনো চক্রের সঙ্গে নেই। আমি কোনো চক্রান্ত করিনি। বরং আমাকে আর আমার ছেলেকে নিয়ে শাকিব চক্রান্ত করেছে।’

সেপ্টেম্বরে আব্রামের প্রথম জন্মদিন। এই দিনটা কীভাবে উদযাপন করবেন শাকিব খান ও অপু বিশ্বাস দম্পতি? অপু জানালেন , ‘আমার আসলে পরিকল্পনা করে কিছু হয় না। যা কিছু হয়েছে, হুট করেই হয়েছে। আর শাকিব নিজের কাজ নিয়ে যা ব্যস্ত। এখনই কিছু বলতে পারছি না।’

জানালেন, ঈদের দিন ​শাকিব ছবির কাছে লন্ডনে ছিলেন। কিন্তু ছেলে আব্রামকে সঙ্গে নিয়ে শাকিব খানের বাসায় যান অপু। নিজের শ্বশুর–শাশুড়ির সঙ্গে দেখা করেছেন। তাদের জন্য রান্না করা খাবার নিয়ে গেছেন। দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই বাসায় ছিলেন তিনি। এরপর ননদের বাসায় যান। ননদ আর তার বাচ্চাদের ঈদের উপহার দিয়েছেন। ননদের মেয়ে আব্রামের প্রায় সমবয়সী। ওরা খুব আনন্দ করেছে। একসঙ্গে খেলা করেছে। পুরো ব্যাপারটি উপভোগ করেছেন অপু।

অপুর সাক্ষাতকারটি প্রকাশের পর শাকিবের এমন প্রশ্নবিদ্ধ আচরন নিয়ে আলোচনা-সমালোচনার শুরু হয় সামাজিক মাধ্যমে। অনেকেই বিস্ময় প্রকাশ করে বলেছেন, সিনেমার গল্পে বরাবরই নায়কের ভুমিকায় থাকলেও ব্যক্তি জীবনে পুরোটাই উলটো! আবার অনেকেই অপুর প্রতি ‘সহমর্মিতা দেখিয়ে ‘ঠান্ডা মাথার ভিলেন’ বলতেও ছাড়েননি শাকিবকে।

এই সংক্রান্ত আরো সংবাদ

এবার পরিবারের পছন্দে বিয়ের পিঁড়িতে বসছেন শাকিব খান

চিত্রনায়িকা অপু বিশ্বাস ও শবনম বুবলীর সঙ্গে অনেক আগেই দাম্পত্যবিস্তারিত পড়ুন

বুবলী আগে থেকেই বিবাহিত, সেখানে একটি মেয়েও আছে: সুরুজ বাঙালি

ব্যক্তিজীবন নিয়ে কথা বলে বারবার শিরোনামে জায়গা করে নিয়েছেন আলোচিতবিস্তারিত পড়ুন

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করেছে কয়েকজন চলচ্চিত্র শিল্পী। সেখানকারবিস্তারিত পড়ুন

  • অভিনেতা ওয়ালিউল হক রুমি মারা গেছেন
  • পরীমণিকে আদালতে হাজির হতে সমন
  • শাকিব ছাড়া দ্বিতীয় কোনো পুরুষের জায়গা নেই: বুবলী
  • সিনেমা মুক্তি দিতে হল না পেয়ে কান্নায় ভেঙে পড়লেন নায়ক
  • সংগীত শিল্পী খালিদ আর নেই
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মোহাম্মদপুর কেন্দ্রীয় কবরস্থানে সমাহিত হবেন সাদি মহম্মদ
  • কে কোন ক্যাটাগরিতে জিতলেন অস্কার?
  • রাজকে নিয়ে বিস্ফোরক মন্তব্য পরীমনির
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • আর অভিনয় করতে পারবেন না সামান্থা!
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?