রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

স্থানীয় সরকার বিভাগে দুই পদে ১৭৪ নিয়োগ, আবেদনের প্রক্রিয়া জেনে নিন-

স্থানীয় সরকার বিভাগ কর্তৃক বাস্তবায়নাধীন ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্য পুওরেস্ট (আইএসপিপি) প্রকল্পের আওতায় অস্থায়ী ভিত্তিতে দুইটি পদে মোট ১৭৪ জন নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে সেফটিনেট প্রোগ্রাম সুপারভাইজার (এসপিএস) উপজেলা পদে ১৮ জন এবং সেফটিনেট প্রোগ্রাম অ্যাসিস্ট্যান্ট (এসপিএ) ইউনিয়ন পরিষদ পদে মোট ১৫৬ জন নিয়োগ দেওয়া হবে। চলছে আবেদন গ্রহণের প্রক্রিয়া, আবেদন করা যাবে ৩১ জানুয়ারি, ২০১৭ তারিখ বিকেল পাঁচটা পর্যন্ত।

আবেদনের যোগ্যতা

সেফটিনেট প্রোগ্রাম সুপারভাইজার (এসপিএস) উপজেলা ও সেফটিনেট প্রোগ্রাম অ্যাসিস্ট্যান্ট (এসপিএ) ইউনিয়ন পরিষদ-এ দুই পদে আবেদনের জন্যই আবেদনকারীকে স্নাতক হতে হবে। শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি আবেদনকারীদের বাংলাদেশের আর্থসামাজিক অবকাঠামো, মানবসম্পদ, দারিদ্র্য বিমোচন ইত্যাদি বিষয়ে জানা থাকতে হবে। এ ছাড়া আবেদনকারীকে দেশি-বিদেশি এনজিও অথবা দাতা সংস্থার সঙ্গে কাজ করার বিষয়ে অভিজ্ঞতাসম্পন্ন, যোগাযোগে দক্ষ, রিপোর্ট লেখা, কম্পিউটার ব্যবহারে দক্ষ, মৌখিক উপস্থাপনায় দক্ষ এবং ইংরেজি ও বাংলায় স্বচ্ছন্দে কথা বলায় পারদর্শী হতে হবে।

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতার পাশাপাশি ৩১ জানুয়ারি, ২০১৭ তারিখে আবেদনকারীর বয়স হতে হবে সর্বনিম্ন ২৫ থেকে ৪৫ বছরের মধ্যে। আবেদনকারীকে প্রকল্প এলাকায় সার্বক্ষণিক অবস্থান করতে হবে। তাই প্রকল্প এলাকাভুক্ত কুড়িগ্রাম, গাইবান্ধা, শেরপুর, জামালপুর, ময়মনসিংহ ও নীলফামারী জেলার স্থায়ী বাসিন্দাদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আবেদনের প্রক্রিয়া

দুটি পদে আবেদনের জন্যই আগ্রহী প্রার্থীদের সাদা কাগজে নাম, পিতার নাম, মাতার নাম, বর্তমান ঠিকানা, স্থায়ী ঠিকানা, জন্ম তারিখ, ৩১ জানুয়ারি, ২০১৭ তারিখে বয়স, জাতীয়তা, শিক্ষাগত যোগ্যতা, কম্পিউটার ব্যবহারে দক্ষতা, অভিজ্ঞতা, যোগাযোগের জন্য ই-মেইল আইডি (যদি থাকে) এবং মোবাইল ফোন নম্বর উল্লেখ করে আবেদন করতে হবে। আবেদনপত্রের সঙ্গে আবেদন ফি হিসেবে ৩০০ টাকার ট্রেজারি চালানের কপি জমা দিতে হবে। টাকা জমা দেওয়ার কোড: ১-৩৭০১-০০০১-২০৩১। আবেদনপত্রের সঙ্গে সদ্য তোলা তিন কপি পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাগত যোগ্যতার সনদ, অভিজ্ঞতার সনদ ও জাতীয়তার সনদের সত্যায়িত কপি এবং একজন প্রথম শ্রেণির সরকারি কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ দাখিল করতে হবে। এ ছাড়া প্রার্থীকে নিজ জেলার বাসিন্দার সপক্ষে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বা পৌরসভার মেয়র বা সিটি করপোরেশনের কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্বের সনদ আবেদনের সঙ্গে দাখিল করতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও ক্ষুদ্র জাতিসত্তার জন্য যথোপযুক্ত কাগজপত্রসহ আবেদন করতে হবে।

আবেদনপত্র ৩১ জানুয়ারি, ২০১৭ তারিখ বিকেল পাঁচটার মধ্যে প্রকল্প পরিচালক, ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্য পুওরেস্ট (আইএসপিপি) প্রকল্প, লেভেল-৮, জনস্বাস্থ্য প্রকৌশল ভবন, ১৪ শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি, কাকরাইল, ঢাকা-১০০০-এই ঠিকানায় পাঠাতে হবে। আবেদন খামের ওপর অবশ্যই আবেদনকৃত পদের নাম উল্লেখ করতে হবে।

বেতন-ভাতা ও অন্যান্য সুবিধা

দুটি পদেই চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্ত প্রার্থীদের মাসে সাকল্যে ১৫ হাজার টাকা প্রদান করা হবে।

বিস্তারিত জানতে যোগাযোগ
প্রকল্প পরিচালক
ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্য পুওরেস্ট (আইএসপিপি) প্রকল্প
লেভেল-৮, জনস্বাস্থ্য প্রকৌশল ভবন
১৪ শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি, কাকরাইল, ঢাকা-১০০০
ওয়েবসাইট: www.lgd.gov.bd

এই সংক্রান্ত আরো সংবাদ

ব্যাংকে নিয়োগঃ ১৬৬৩ পদে চাকুরী

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত ব্যাংকের মধ্যে সাতটি ব্যাংক একযোগে নিয়োগবিস্তারিত পড়ুন

বিভিন্ন পদে নিয়োগ দেবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

শূন্য পদে জনবল নিয়োগ দেবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরাধীন এডুকেশনবিস্তারিত পড়ুন

রেডিও জকি (আরজে) পদে নিয়োগ দেবে প্রাণ-আরএফএল।

প্রাণ-আরএফএল গ্রুপ রেডিও জকি (আরজে) পদে নিয়োগ দেবে। যোগ্যতা :বিস্তারিত পড়ুন

  • ক্যাডেট কলেজে প্রভাষক পদে ১৯ জন নিয়োগ
  • ‘সেলস এক্সিকিউটিভ- আউটলেট’ পদে নিয়োগ দেওয়া হচ্ছে প্রাণ গ্রপ
  • কানাডায় সাংবাদিক; অভিনয়, মডেল ও সংগীত শিল্পী; প্রযোজক, পরিচালক ও খেলোয়াড়দের দারুন সুযোগ!
  • বিনা অভিজ্ঞতায় আবুল খায়ের গ্রুপে চাকরি
  • মৎস্য গবেষণা ইনস্টিটিউটে নিয়োগ বিজ্ঞপ্তি
  • এসএসসি পাসেই সেনাবাহিনীতে সৈনিক পদে চাকরি
  • অষ্টম শ্রেণি পাসেই ২০০ জন নিয়োগ দিচ্ছে বিআরটিসি
  • ৫৭৫ জন নিয়োগ দেবে বাংলাদেশ শিশু একাডেমি
  • একাধিক পদে কোস্টগার্ড বাহিনীতে জনবল নিয়োগ
  • উচ্চ মাধ্যমিক পাসেই সোনারগাঁও হোটেলে চাকরি, আবেদন প্রক্রিয়া জেনে নিন-
  • নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে অবরোধ
  • বাংলালিংককে চাকরি