বুধবার, মে ১৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

স্বাধীনতার সব স্বপ্ন ধ্বংস করে দিয়েছে আওয়ামী লীগ: খালেদা জিয়া

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, স্বাধীনতার সব স্বপ্ন ধ্বংস করে দিয়েছে আওয়ামী লীগ, এ অবস্থা চললে দেশ থাকবে না। পরিত্রাণের জন্য দরকার সুষ্ঠু নির্বাচন। এতে আওয়ামী লীগের ভূমিকা থাকলে নির্বাচন সুষ্ঠু হবে না।

১ জুন শনিবার রাতে গুলশানে নিজের রাজনৈতিক কার্যালয়ে দলের প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন খালেদা জিয়া। ১ জুলাই থেকে আগামী ১ সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশে এই কর্মসূচি চলবে।

খালেদা জিয়া বলেন, মারামারি, কাটাকাটি করে চিরস্থায়ীভাবে ক্ষমতায় থাকব, এসব বাদ দিয়ে একটা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করুন। যেটা দেশের মানুষ, বিদেশিরা সকলেই চায়। যে নির্বাচনে সব রাজনৈতিক দল অংশগ্রহণ করবে এবং সকলের সমান সুযোগ থাকবে। আমরা আওয়ামী লীগের মতো করব না। এটাই আমাদের রাজনীতির ব্যতিক্রম দেখতে পাবেন। আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে পার্থক্য সেখানেই খুঁজে পাবেন।

বিএনপির চেয়ারপারসন বলেন, আওয়ামী লীগের এ পাঁচ পছরে ৫০ হাজার নতুন কোটিপতি হয়েছে। বুঝতে পেরেছেন কীভাবে তারা দুর্নীতি করেছে?

তিনি আরও বলেন, এই বছরই সাড়ে পাঁচ হাজার কোটি টাকা পাচার হয়েছে। বাংলাদেশকে গরীব দেশ বলা হয় অথচ বাংলাদেশের মানুষ সুইস ব্যাংকে টাকা রাখছে। এই টাকাগুলো কাদের, এর নাম আমাদের জানা দরকার।’এই সরকার যদিও অবৈধ তারা জোর করে ক্ষমতায় বসে আছে। আমি তাদের কাছেই দাবি করছি, এই সুইস ব্যাংকে কারা টাকা রেখেছে, কত টাকা রেখেছে তাদের নাম-ধামসহ হিসাবপত্র প্রকাশ করুন।

এসময় তিনি আগামী নির্বাচনের এক সপ্তাহ আগে সেনা মোতায়েনের দাবি জানান।

অনুষ্ঠানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ১০ টাকার বিনিময়ে সদস্য রশিদে স্বাক্ষর করে নিজে সদস্যপদ নবায়ন করেন। এরপর দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী তাদের সদস্যপদ নবায়ন এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের মোট ৬ জন নতুন সদস্য সদস্যপদ সংগ্রহ করেন।

এসময় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানির পরিচালনায় অনুষ্ঠানে বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, খন্দকার মাহবুব হোসেন, জয়নাল আবেদীন, ইনাম আহমেদ চৌধুরী, শামসুজ্জামান দুদু, রুহুল আলম চৌধুরী, আহমেদ আজম খান, নিতাই রায় চৌধুরী, গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, শওকত মাহমুদ, আবদুল মান্নান, আমানউল্লাহ আমান, জয়নুল আবদিন ফারুক, কবীর মুরাদ, অধ্যাপিকা সাহিদা রফিক, তাহমিনা রুশদীর লুনা, হাবিব উন নবী খান সোহেল, হারুনুর রশীদ, হাবিবুল ইসলাম হাবিব, সানাউল্লাহ মিয়া, আজিজুল বারী হেলাল, সাইফুল ইসলাম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, সারা দেশের জেলা-মহানগর-থানা-পৌরসহ বিভিন্ন ইউনিটে বিএনপির প্রাথমিক সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান ১ জুলাই রাত থেকে শুরু হয়েছে। চলবে ১ সেপ্টেম্বর দলটির প্রতিষ্ঠা বার্ষিকী পর্যন্ত। রাজনৈতিক দল বিএনপি তিন বছর পরপর দলের প্রাথমিক সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ কার্যক্রম করে থাকে। তবে গত কয়েক বছর আন্দোলন-সংগ্রামের পরিপ্রেক্ষিতে এই কার্যক্রম বন্ধ ছিল।

এই সংক্রান্ত আরো সংবাদ

আওয়ামী লী‌গ ভিসানীতির পরোয়া করে না : ওবায়দুল কাদের

মার্কিন স্যাংশন, ভিসানীতি আওয়ামী লী‌গ এগু‌লো পরোয়া করে না মন্তব‌্যবিস্তারিত পড়ুন

কমরেড রনো চির জাগরূক থাকবেন

রাশেদ খান মেনন কমরেড হায়দার আকবর খান রনো চলে গেলেন।বিস্তারিত পড়ুন

বিএনপি আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা 

গণতান্ত্রিক রাষ্ট্র ও সমাজ বিনির্মাণের লক্ষে আন্দোলন চলছে এবং জনগণেরবিস্তারিত পড়ুন

  • মোহাম্মদপুরের গজনবী রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ
  • উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ: রিজভী
  • আহসানউল্লাহ মাস্টার হত্যা স্বাধীনতা বিরোধীদের নীলনকশার অংশ : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
  • বিএনপি নেতাকর্মীরা বগুড়ায় আ.লীগ নেতার নির্বাচনী প্রচারণায়
  • পবিত্র ওমরাহ পালনে সৌদি আরব গেছেন মির্জা ফখরুল
  • ড. ইউনূসসহ ১৪ জনের জামিন 
  • সব পন্থি সরকারের হাত থেকে মুক্তি চায়: ফখরুল
  • মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে শপথের দিন : জিএম কাদের
  • প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন 
  • হেফাজত নেতা মামুনুল হক মুক্তি পেতে যাচ্ছেন
  • খালেদা-তারেককে বাদ রেখে সিদ্ধান্ত নেওয়া যায় কিনা ভাবছে বিএনপি
  • থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী