শনিবার, মে ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

হায়দরাবাদের একাদশে না রাখা নিয়ে প্রশ্ন করায় ভারতীয় মিডিয়াকে মুস্তাফিজের দারুণ জবাব!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গত আসরের মতো চলতি আসরেও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন তরুন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। এবার আইপিএলে শুরুটা একদমই ভালো হয়নি ‘কাটার মাস্টার’ মুস্তাফিজের। প্রথম ম্যাচেই নামের প্রতি সুবিচার করতে পারেননি বাঁ-হাতি এই তারকা। ভক্তদের করেন হতাশ। কাটার মাস্টারের শুরুটাই হয়েছিল বাজেভাবে। প্রথম ওভারে দিলেন ১৯ রান।

নিজের দ্বিতীয় ওভারে খরচ করেন ১১ রান। আর তৃতীয় ওভারের প্রথম ৪ বলে দেন ৪ রান। জয়ের জন্য অবশ্য ওই চার রানই দরকার ছিল মুম্বাইয়ের। সব মিলিয়ে ২.৪ ওভার হাত ঘুরিয়ে ৩৪ রান দিয়ে মোস্তাফিজ ছিলেন উইকেটশূন্য।

পরের দুই ম্যাচ কেকেআর ও কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে আর একাদশে জায়গাই পাননি মোস্তাফিজ। আজ রাত ৮.৩০টায় দিল্লির বিপক্ষে মাঠে নামবে হায়দরাবাদ। এই ম্যাচে চ্যাম্পিয়নদের একাদশে জায়গা হবে কি মোস্তাফিজের? নাকি আজও দর্শকের ভূমিকায় থাকছে হচ্ছে তাকে? চলতি আসরে ৫ ম্যাচ শেষে ৩ জয় ও ২ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে হায়দরাবাদ।

অবশ্য মুস্তাফিজকে একটি ম্যাচে মাঠে নামিয়ে পরখ করেছে হায়দরাবাদ। সেই পরখের ম্যাচে নিজেকে মোটেই মেলে ধরতে পারেননি মুস্তাফিজ। অন্যদিকে তার দলও হেরেছে বাজেভাবে। বারবার একাদশে থাকার জন্য এই বিষয়টি নিয়েই ভাবছেন মুস্তাফিজ।

তবে দেখার বিষয় হায়দারাবাদ টিম ম্যানেজমেন্ট মুস্তাফিজকে ফের মাঠে নামার সুযোগ দেয় কিনা।

এদিকে ক্রিকেট বিশ্বের বিস্ময় হয়ে ওঠা মুস্তাফিজকে দলে ডাক না পাওয়া নিয়ে প্রশ্ন করে ভারতীয় মিডিয়া। তবে এর জবাবটাও বেশ ভালোভাবেই দিলেন মুস্তাফিজ। যা ভারতীয় মিডিয়ার জন্য বেশ শিক্ষামূলক তো বটেই। আইপিএলের গত আসরের মতো চলতি আসরেও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন তরুন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান।

আইপিএলে নিজের প্রথম বছরে দলের নিয়মিত সদস্য হলেও চলতি আসরে একাদশে জায়গা করে নিতে পারছেন না এই বাঁহাতি পেসার। এদিকে জাতীয় দলের হয়ে মাঠে নামার পর থেকেই বল হাতে আলো ছড়িয়েছেন এই তরুণ পেসার। আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন দুই বছরের কাছাকাছি। আর ছোট এই ক্যারিয়ারে নিজের নামের পাশে লিখিয়েছেন অনেক বড় বড় সাফল্য।

শুধু দেশেই নয় আইপিএল এবং ইংলিশ কাউন্টিতে খেলে ক্রিকেটবিশ্বে তোলপাড় লাগিয়ে দিয়েছিলেন এই তরুণ বাঁহাতি। আইপিএলের গত মৌসুমে হায়দরাবাদের হয়ে খেলে শিকার করেছেন ১৭ উইকেট। পাশাপাশি হয়েছেন ইমার্জিং ক্রিকেটারও। এতো সব সাফল্য অর্জন করার পরও থেমে থাকতে চান না ফিজ।

জানালেন সাফল্যের কথা কখনও মাথায় নিয়ে ঘোরেন না তিনি। ভারতীয় এক গণমাধ্যমের সঙ্গে আলাপ কালে তিনি জানান, ‘আমি কখনও সাফল্যকে আমার মাথায় নিয়ে ঘুরিনা। আপনারাই আমাকে বড় বানিয়েছেন। সবার কাছে আমার ট্যালেন্টকে তুলে ধরেছেন। তাই আজ আমি এখানে।’

অন্যদিকে মুস্তাফিজের চাওয়া যদি সে বড় মানের একজন ক্রিকেটার নাও হতে পারেন সবাই যেন তাকে একজন ভালো মানুষ হিসেবে মনে রাখে। তিনি বলেন, ‘আমি যদি একজন বড় মানের খেলোয়াড় না হতে পারি তাহলে আমি চাই আমাকে সবাই একজন ভালো মানুষ হিসেবে চিনুক এবং আমাকে মনে রাখুক।’

এই সংক্রান্ত আরো সংবাদ

৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাকিব

তৃতীয় বাংলাদেশি বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলকবিস্তারিত পড়ুন

নিরাপদে যুক্তরাষ্ট্রে পৌঁছালো বাংলাদেশ দল

টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ দিতে যুক্তরাষ্ট্রে পৌঁছাছে বাংলাদেশ ক্রিকেট দল। টাইগারদেরবিস্তারিত পড়ুন

আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাস্ট্রে অনুষ্ঠেয়  আইসিসি পুরুষ টি-টোয়েন্টিবিস্তারিত পড়ুন

  • তাসকিন যাচ্ছেন যুক্তরাষ্ট্র
  • দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার
  • টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা
  • মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি
  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই