শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

উদ্ধার বিস্ফোরক যেত কুমিল্লায় !

ঢাকা হয়ে কুমিল্লায় যেত রাজশাহী মহানগরীতে উদ্ধার সাড়ে ৪ কেজি বিস্ফোরক দ্রব্য। এরপর সেগুলো দিয়ে শক্তিশালী বোমা তৈরি করা হতো। সেসব বোমা ব্যবহার করা হতো দেশকে অস্থিতিশীল করতে। বুধবার পুলিশ এমন তথ্যই জানিয়েছে।

গত সোমবার রাত ১১টার দিকে নগরীর শিরোইলে পুরাতন বাস টার্মিনাল এলাকা থেকে বিস্ফোরক দ্রব্যসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের কথার ভিত্তিতে মঙ্গলবার বিস্ফোরকের সরবরাহকারীকেও গ্রেপ্তার করা হয়। তবে গত দুই দিন তাদের কারোরই নাম-ঠিকানা প্রকাশ করা হয়নি।

তবে মামলা দায়েরের পর বুধবার তিন জনেরই নাম প্রকাশ করেছে পুলিশ। প্রথমে আটক দু’জন হলেন, কুমিল্লার বরুড়া উপজেলার আকুইশা গ্রামের শফিকুর রহমানের ছেলে আবদুল লতিফ (৩৫) ও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বারিকবাজার গাজিপুর গ্রামের শফিকুল ইসলামের ছেলে সাকিরুল ইসলাম (৩৪)। ঢাকাগামী একটি বাস থেকে বিস্ফোরকসহ এদের হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

আর বিস্ফোরকের সরবরাহকারী হিসেবে পরে গ্রেপ্তার ব্যক্তি হলেন- চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চাঁদলাই গ্রামের তরিকুল ইসলামের ছেলে ফরহাদ হোসেন (২৮)। এই তিন জনের বিরুদ্ধে বুধবার পুলিশ বাদী হয়ে নগরীর বোয়ালিয়া থানায় দুটি মামলা দায়ের করেছে। একটি মামলা সন্ত্রাসবিরোধী আইনে, অন্যটি বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে।

সন্ত্রাসবিরোধী আইনের মামলাটির তদন্ত কর্মকর্তা বোয়ালিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মতিউর রহমান ঢাকাটাইমসকে জানান, গ্রেপ্তার তিন আসামিকে বুধবার রাজশাহী মহানগর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলাটি তদন্ত করছেন নগরীর মালোপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক নাসির আহমেদ। তিনি আসামিদের ১০ দিন করে রিমান্ডের আবেদন করেছেন। তবে আবেদনের শুনানি হয়নি।

এসআই মতিউর জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানিয়েছেন, বিস্ফোরক দ্রব্যগুলো ঢাকা হয়ে কুমিল্লা যেত। সেসব বিস্ফোরক দিয়ে বোমা বানিয়ে তা নাশকতার কাজেই ব্যবহার করা হতো। তবে আসামিরা কোনো জঙ্গি সংগঠনের সদস্য কী না তা তারা পুলিশকে জানায়নি। এ বিষয়টি নিশ্চিত হতে পরবর্তীতে তিনিও আসামিদের আলাদাভাবে রিমান্ডের আবেদন করবেন।
এদিকে মামলার এজাহারে বলা হয়েছে, যাত্রীবাহী বাসে আসামি আবদুল লতিফ ও সাকিরুল ইসলামের কাছে মোট ৪ কেজি ৫৪০ গ্রাম বিস্ফোরক দ্রব্য পাওয়া গেছে। এর মধ্যে পটাশিয়াম ক্লোরাইড দুই কেজি ৩৪০ গ্রাম, সালফার দেড় কেজি ও লেড অ্যাজাইড ৭০০ গ্রাম। এসব বিস্ফোরক দ্রব্য দিয়ে খুবই শক্তিশালী বোমা বানানো যায় বলে জানায় পুলিশ।

এই সংক্রান্ত আরো সংবাদ

মামুনুল হকের জামিন হল নাশকতা মামলায়

নাশকতার তিন মামলায় জামিন পেয়েছেন হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিববিস্তারিত পড়ুন

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা

এফডিসিতে সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করেছে কয়েকজন চলচ্চিত্র শিল্পী। সেখানকারবিস্তারিত পড়ুন

বেনজীরের বিরুদ্ধে দুদকে ব্যারিস্টার সুমনের অভিযোগ 

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদেরবিস্তারিত পড়ুন

  • টাকার বিনিময়ে স্ত্রীকে ধর্ষকদের হাতে তুলে দেন স্বামী, অতঃপর…
  • ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য
  • টাঙ্গাইলে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা
  • সন্ত্রাসী হামলায় আইনজীবী আহত
  • ভর্তি পরীক্ষায় জালিয়াতি: জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম
  • শিশুর গলায় পিস্তল ঠেঁকিয়ে স্বর্ণালঙ্কার লুট
  • তালাশ টিমের উপর হামলা, ক্র্যাবের নিন্দা ও প্রতিবাদ
  • ক্যাম্পে নাশকতার পরিকল্পনা, অস্ত্র-গোলাসহ ৪ গ্রেপ্তার
  • সুপ্রিম কোর্টে মারামারি ঘটনায় ৩ সহকারী অ্যাটর্নি জেনারেল বরখাস্ত
  • তথ্য চেয়ে সাংবাদিক জেলে: সুষ্ঠু তদন্তে জোর দিচ্ছেন তথ্য প্রতিমন্ত্রী
  • নাতনিকে ধর্ষণ চেষ্টার অভিযোগে দাদা আটক নীলফামারীতে
  • সোনারগাঁয়ে ভোটকেন্দ্রে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত