শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

“ কানাডায় স্থায়ীভাবে বসবাস করতে চাইলে এখনই আবেদন করুন ”

কানাডায় বসবাসকারী লোকজনদের মধ্যে শতকরা ৪০% ভাগ লোককে যদি আপনি জিজ্ঞাসা করেন- আপনি কোথায় থাকেন তবে উত্তর পাবেন-টরেন্টো। বিপুল সংখ্যক কানাডার নাগরিক কানাডা বলতে টরেন্টোকে বুঝে । কেন? কারন Ontario কানাডার অর্থনৈতিক, রাজনৈতিক ও সামাজিক কেন্দ্রবিন্দুত অবস্থানকারী প্রোভিন্স । শিক্ষা, চিকিৎসা, চাকুরী, ব্যবসা, আবহাওয়া সবকিছু তেই কানাডার সব প্রভিন্স থেকে ওন্টেরিওর অবস্থান সবার উপরে।এই ফেব্রয়ারী-২০১৭ যে কোন তারিখে ঘোষনা হতে যাচ্ছে ওন্টেরিও প্রভিন্সনাল প্রোগ্র্যাম (OINP)।এছাড়া ইমিগ্র্যান্ট বা সিটিজেনশীপ প্রত্যাশিদের জন্য অন্যান্য প্রোভিন্সনাল প্রোগ্র্যামের সাথে Express Entry তো রয়েছে । বর্তমান নতুন আইনানুযায়ী ও বিশ্বের সামগ্রিক অর্থনৈতিক ও রাজনৈতিক পরিস্তিতি বিবেচনায় কানাডা হতে পারে আপনাদের প্রথম ও একমাত্র পছন্দ।2017 সাল টিকে কানাডা সরকার ইমিগ্র্যান্ট প্রত্যাশিদের জন্য তাদের দুয়ার উন্মুক্ত করে দিয়েছে।বিভিন্ন ক্যাটাগরিতে ও বিভিন্ন প্রোগ্রামে এই ইমিগ্রেশন প্রক্রিয়া বাস্তবায়ন হয়।কারো যদি গ্র্যাজুয়েশন ও কাজের অভিজ্ঞতা থাকে এবং ইংরেজীতে বা ফ্রেন্স ভাষায় মোটামুটি দক্ষতা থাকে, তবে তারাই পরিবারসহ মাত্র 6-7 মাসের মধ্যে আবেদন করে কানাডায় স্থায়ী হতে পারেন।প্রক্রিয়াটিতে আইনগত কিছু জটিলতা থাকার কারনে একজন দক্ষ ও অভিজ্ঞ আইনজীবীর সহায়তায় আবেদন করলে ভুল হবার সম্ভাবনা কম থাকে।যারা 2016 সালের প্রোগ্রামে আবেদন করতে পারেননি তারা দেরি না করে এখনই প্রস্তুতি গ্রহন করে আবেদন করুন।

Ontario’s Human Capital Priorities and Graduate Streams to Reopen:
ফ্রেব্রয়ারীর ১৬ তারিখে CIC এক নিউজে জানা যায় যে, ফ্রেব্রয়ারীর শেষ সপ্তাহে OINP খুলে যাচ্ছে সবার জন্য। এই প্রোগ্রামটিকে বিবেচনা করা হয় সবচেয়ে আকাঙ্খিত প্রোগ্রাম হিসাবে। সময় খুব কম থাকায় যারা আবেদন করতে চান তাদের উচিত অভিজ্ঞ আইনজীবির নিকট ফাইলটি জমা রাখা। যাতে সঠিক সময়ে ও সঠিক প্রক্রিয়ায় আবেদন টি নিশ্চিতভাবে জমা দেয়া যায়।।মুলত চারটি ক্যাটাগরিতে এই প্রোভিন্সে আবেদন করা যায়।

· Ontario Express Entry

· General Category (sometimes referred to as Employer Category)

· International Student Category

· Business Category এই ক্যাটাগরিটি আবার তিন ভাগে বিভক্ত

1. Entrepreneur Stream

2. Corporate Stream

3. Investors Category (discontinued)
আপনি আপনার যোগ্যতা ও পছন্দ অনুযায়ী আবেদন করতে পারেন যে কোন ক্যাটাগরিতে।

British Colombia Provincial Program:
IELTS এ 5.5 সহ 2 বছরের কাজের অভিজ্ঞ ব্যাক্তিরা শুধুমাত্র গ্র্যাজুয়েশন ডিগ্রী থাকলেই কানাডার অন্যতম সুন্দর এই প্রদেশে আপনি আবেদন করতে পারেন।British Colombia Provincial Program। যা চারটি ক্যাটাগরিতে বিভক্ত, Express Entry BC – Skilled Worker ও International Graduate এবং Skills Immigration : Skilled Worker ও Entry Level Semi-Skilled.এ ই দুইট প্রধান ক্যাটাগরি বাদ দিলে যাদের আর্থিক সামর্থ আছে তারা বিভিন্ন INVESTOR প্রোগ্রামেও পরিবার সহ ইমিগ্রেন্ট হতে পারেন।

তাছাড়া আপনি বেছে নিতে পারেন বিভিন্ন প্রোভিনশনাল প্রোগ্রাম

কানাডার মোট 11 টা প্রোভিন্স ইমিগ্রেশন করার প্রক্রিয়া হাতে নিতে পারে। ভিন্ন ভিন্ন প্রোভিন্স ভিন্ন ভিন্ন সময়ে প্রোগ্রাম এনাউন্সমেন্ট করে এবং যোগ্য লোকদেরকে নমিনেটেড করতে পারে।প্রেভিন্সশনাল প্রোগ্রামে আবেদনকারীর যোগ্যতা অনেক কম প্রয়োজন হয়। অনেক শর্তই শীথিলযোগ্য আবার কিছু কিছু নতুন শর্তও আরোপ করতে দেখা যায়।BRITISH COLOMBIA PROVINCIAL PROGRAM প্রোগ্রামটি এখন চালু আছে, সাথে ONTARIO PROVINCIA NOMINE PROGRAM চালু হতে যাচ্ছে। এছাড়া খুব দ্রুত Open হতে যাচ্ছে, বহু কাঙ্খিত Nova Scotia ।

আপনার আবেদনটি হতে পারে ফেডারেল স্কিল ওয়ার্কার প্রোগ্রামের আওতায় Express Entry প্রোগ্রামে

Express Entry
সর্বশেষ ড্র অনুযায়ী সি.আর.এস পয়েন্ট এখন 475।যা ইতিহাসে সবচেয়ে কম। সুতরাং যাদের ভালো IELTS স্কোর আছে এবং সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা আছে, তারাই আবেদন করতে পারেন এই প্রোগ্রামের মাধ্যমে। এটিই কানাডা ইমিগ্রেশন এর সবচেয়ে First and Attractive প্রোগ্রাম।নতুন বছরের শুরুতেই আবার ড্র হবে তাই আবেদন করার এখনই সবচেয়ে উপযুক্ত সময়।Express Entry প্রোগ্রামে No quota of NOC, No limitation of numbers.
জব সহ সবচেয়ে সহজ ও ভালো একটি অফার হচ্ছে Caregivers Program ।

বাংলাদেশ থেকে এই প্রোগ্রামে আবেদন করে অতি দ্রুত কানাডায় স্থায়ী হওয়া যায়।

Caregivers Program
“এই প্রোগ্রামের মাধ্যমে সর্বোচ্চ ০৬ মাসের মধ্যে পরিবার সহ কানাডায় স্থায়ী হোন”
শুধুমাত্র Certified নার্সরা আবেদন করতে পারবে।অন্যসব প্রচলিত প্রোগ্রামের মতো 67 point বা CRS 1200 পয়েন্টের প্রয়োজন নেই।নাসিংয়ে যাদের H.S.C বা ডিপ্লোমা বা BSc (Nurse)রয়েছে এবং নুন্যতম IELTS-5 আছে, তারাই সরাসরি আবেদন করে চাকুরীসহ কানাডায় যাবার সুযোগ পাচ্ছে Live-In Caregiver Program (LCP) মাধ্যমে।শিশু শিক্ষা ও যত্ন, Geriatric Care, Pediatric Nursing বা বয়স্কদের সেবা or First Aid মুলত এদের প্রধান কাজ।

Trade Skilled Assessment Certificate ও Provincial Nomination ব্যতিত কোন আবেদন জমা দেয়া হয় না। Educational Qualification কমপক্ষে ডিপ্লোমা/গ্রাজুয়েট। অভিজ্ঞতা কমপক্ষে ২ বছর এবং বয়স হতে হবে 21 থেকে 53 বছরের ভিতরে। এটিই কানাডার সর্বশেষ First-Come-First Serve পদ্ধতির ইমিগ্রেশন প্রোগ্রাম।এই বিষয়ে বিস্তারিত জানতে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ইমিগ্রেশন আইন বিশেষজ্ঞ, দৈনিক আজকের অগ্রবানী পত্রিকার প্রধান সম্পাদক ও বাংলাদেশ সুপ্রীমকোর্টের আইনজীবী এবং সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরামের সভাপতি ড. শেখ সালাহউদ্দিন আহমেদ (রাজু) এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন- সবার যেহেতু পছন্দের শীর্ষে ওন্টারিও প্রোভিন্স, নিশ্চই এর পিছনে কারন রয়েছে। মুল কারন হলো, চাকুরীর সবিধা ও বসবাস উপযোগিতা।

কানাডায় অভিবাসন বিষয়ে আরো তথ্য জানতে আন্তর্জাতিক অভিবাসনবিষয়ক আইনজীবী, ওয়ার্ল্ডওয়াইড মাইগ্রেশন কনসালট্যান্টস লিমিটেডের চেয়ারম্যান এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ড. শেখ সালাহউদ্দিন আহমেদ রাজুর সঙ্গে যোগাযোগ করতে পারেন। পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত পাঠাতে পারেন এই ই-মেইল ঠিকানায় [email protected] এ ছাড়া যোগাযোগ করতে পারেন হোয়াটসঅ্যাপ অথবা ভাইবারে +60143300639 নম্বরে। এ ছাড়া ভিজিট করতে পারেন www.wwbmc.com. ওয়েবসাইটে।

ঢাকার উত্তরায় ৭ নম্বর সেক্টরের ৫১ সোনারগাঁও জনপথে অবস্থিত খান টাওয়ারে ওয়ার্ল্ডওয়াইড মাইগ্রেশন লিমিটেডের অফিসেও খোঁজ নিতে পারেন। ফোনে প্রাথমিক তথ্যর জন্য কথা বলতে পারেন
01966041555, 01993843340,01966041888, ,01966041333

এই সংক্রান্ত আরো সংবাদ

সৌদি আরব যেকোনো ভিসায় করা যাবে ওমরাহ!

পবিত্র ওমরাহ পালনে বিদেশিদের জন্য ভিসা ব্যবস্থাপনা আরও সহজ করেছেবিস্তারিত পড়ুন

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের আগে পাকিস্তানের অংশ ছিল বাংলাদেশ। ওইবিস্তারিত পড়ুন

মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি

মিয়ানমারের কারাগারে বিভিন্ন মেয়াদে সাজা ভোগ শেষে ১৭৩ বাংলাদেশি দেশেবিস্তারিত পড়ুন

  • বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই
  • একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • তৃণমূল গুন্ডা অপরাধীদের উন্নয়ন করেছে
  • যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিলে সর্বশক্তি দিয়ে লড়ব: নেতানিয়াহু
  • হেলিকপ্টার বিধ্বস্তে কেনিয়ার সামরিক বাহিনীর প্রধানসহ নিহত ১০
  • ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য
  • গবেষণায় বাংলাদেশে বিক্রি হওয়া শিশুখাদ্য সেরেলাক নিয়ে উঠে এল চাঞ্চল্যকর তথ্য
  • স্বর্ণের দাম সব রেকর্ড ভাঙল
  • গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, ৪ শিশুসহ নিহত ১৪
  • ধ্বংসস্তূপে দাঁড়িয়ে বিশ্ববাসীকে ঈদের শুভেচ্ছা ফিলিস্তিনিদের
  • চার দিনেরে সফরে ঢাকায় ভুটানের রাজা
  • ভোরে গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ২০