শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

কানাডায় স্থায়ী অভিবাসনের জন্য সহজ ও সর্বোচ্চ সুযোগ !

বিশ্বের প্রায় সাড়ে ৩ লাখ মানুষ এ বছরই অভিবাসনের সুযোগ পাবেন উত্তর আমেরিকার উন্নত জীবনমানের দেশ কানাডায়। পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম বহুকৃষ্টির এই দেশটিতে প্রচলিত বিভিন্ন প্রোগ্রামের অধীনে বসবাস, কাজ ও স্থায়ী নাগরিকত্বের ক্যাটাগরিতে এ সুযোগ দেওয়া হবে।

এসব প্রোগ্রামের মধ্যে এরই মধ্যে সবচেয়ে জনপ্রিয়তা পেয়েছে এফএসডব্লিউ ও এক্সপ্রেস এন্ট্রি প্রোগ্রাম। এছাড়া বিপুল সংখ্যক মানুষ বিভিন্ন পিএনপি প্রোগ্রামের মাধ্যমেও কানাডায় যেতে প্রস্তুত হচ্ছেন। পৃথিবীর অন্যতম এই ধনী দেশে অভিবাসনের এ প্রতিযোগিতায় পিছিয়ে থাকছেন না এশিয়ার মানুষও।

এক্সপ্রেস এন্ট্রি
কানাডার নতুন অভিবাসন পদ্ধতিতে এক্সপ্রেস এন্ট্রিতে প্রক্রিয়া দ্রুত এগিয়ে নিতে পারেন অভিবাসন প্রত্যাশীরা। এতে সময় লাগে ৯ থেকে ১২ মাস। ৩০ বছরের কম বয়সী যে কেউ ৭.৫ আইইএলটিএস মার্কস নিয়ে এ প্রক্রিয়ায় সামিল হতে পারেন।
এক্সপ্রেস এন্ট্রি ছাড়াও প্রভিশনাল নমিনেশন প্রোগ্রাম এর মাধ্যমে দ্রুততম সময়ে সহজেই কানাডায় সপরিবারে নাগরিকত্ব লাভের সুযোগ আছে। আরো আছে আইটি প্রফেশনাল, ইঞ্জিনিয়ার, ম্যানেজার, এইচআর, অ্যাডমিন, ফিন্যান্স, অ্যাকাউন্টিং, সেলস ও মার্কেটিং, ইনফরমেশন সিসটেম অ্যানালাইসিস ও কনসালট্যান্টস, মিডিয়া ডেভেলপার, মেডিকেল রিপ্রেজেন্টেটিভ, বিশ্ববিদ্যালয় প্রফেসর ও লেকচারার, সেলস সুপারভাইজর, গ্রাফিক ডিজাইনার ও ইলাসট্রেটর, ডাক্তার, নার্স, ফার্মাসিস্ট, ব্যাংকার ইত্যাদি পেশাজীবীদের অভিবাসনের সুযোগ।

সাসকাচুয়ান (Saskatchewan) ইমিগ্র্যান্ট নমিনি প্রোগ্রাম

সাচকাচুয়ান হলো কানাডার সবচেয়ে সমৃদ্ধ প্রদেশ। কিছু বিশেষ পেশাজীবী চাইলেই অতি সহজে এথানকার স্থায়ী নাগরিক হতে পারেন। আপনি যদি কম্পিউটার সিস্টেম ইন্জিনিয়ার বা অ্যানালিস্ট, এনজিও কর্মকর্তা/সোশ্যাল ওয়ার্কার/প্রজেক্ট ম্যানেজার, কৃষি ম্যানেজার ও কর্মকর্তা, পারচেজ ম্যানেজার বা মার্চেনডাইজার, গণিত বা পরিসংখ্যানবিদ, সিভিল ইঞ্জিনিয়ার বা ম্যাকানিক্যাল ইঞ্জিনিয়ার হয়ে থাকেন এবং ২ বছর কাজের অভিজ্ঞতাসহ ন্যুনতম সাড়ে ৫.৫ আইইএলটিএস স্কোর থাকে, তবে আর দেরী না করে এখনই পরিবারসহ আবেদন করুন। এ ক্ষেত্রে অবশ্যই আপনাকে গ্র্যাজুয়েট হতে হবে।

ব্রিটিশ কলাম্বিয়া প্রভিশনাল প্রোগ্রাম
আইইএলটিএস এ ৫.৫ সহ ২ বছর কাজের অভিজ্ঞ ব্যক্তিরা শুধু গ্র্যাজুয়েশন ডিগ্রি থাকলেই কানাডার অন্যতম সুন্দর এই প্রদেশে বসবাসের আবেদন করতে পারবেন।

এই প্রোগ্রাম চার ক্যাটাগরিতে বিভক্ত। এগুলো হলো- এক্সপ্রেস এন্ট্রি বিসি-স্কিলড ওয়ার্কার ও ইন্টারন্যাশনাল গ্রাজুয়েট এবং স্কিল ইমগ্রেশন: স্কিলড ওয়ার্কার আর এন্ট্রি লেভেল সেমি স্কিলড।

মেনিটোবা প্রভিনশিয়াল নমিনি প্রোগ্রাম
যারা অতি দ্রুত কানাডায় যেতে ইচ্ছুক, তারা এখনই আবেদন করতে পারেন মেনিটোভা প্রভিনশিয়াল নমিনি প্রোগ্রামে। যাতে নুন্যতম ৫.৫ আইইএলটিএস হলেই হবে এবং ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকলেই হবে। তাছাড়া টেক্সটাইল, এগ্রিকালচার, গার্মেন্টস, ম্যানুফেকচারিং, মার্চেনডাইজিং, কোয়ালিটি কন্ট্রোল, সাপ্লাই চেন ইত্যাদি পেশায় যারা যুক্ত আছেন, তারা নুন্যতম আইইএলটিএস ৫ তুলতে পারলেই দ্য মডার্ন কমিউনিটি ড্রাইভেন ইমিগ্রেশন ইনিশিয়েটিভ প্রোগ্রামের মাধ্যমে কানাডায় স্থায়ী হতে পারবেন। এটি মূলত মেনিটোভা প্রভিনশিয়াল নমিনি প্রোগ্রামের আওতায় নির্দিষ্ট এলাকার জন্য নির্ধারিত প্রোগ্রাম। এছাড়া মেনিটোবা প্রভিন্স এক্সপ্লোরেটরি ট্রিপ/রিক্রুটমেন্ট প্রোগ্রামটিও চালু রয়েছে।

নিউ ব্রুনসউইক প্রভিনশিয়াল নমিনি প্রোগ্রাম
এখনই আপনি এক্সপ্রেস এন্ট্রি লেবার মার্কেট স্ট্রিম এর মাধ্যমে এই প্রোগ্রামটিতে আবেদন করতে পারবেন। সিআইসি এর এক্সপ্রেস এন্ট্রি সিসটেম এর মাধ্যমে মূলত কানাডার এই প্রভিন্সটি তাদের লেবার মার্কেটের চাহিদা পূরণ করে থাকে। আইটি প্রফেশন এর লোকজনের জন্য প্রোগ্রামটি খুবই চমৎকার। আইইএলটিএস এ CLB7 For PA & CLB4 For SP এর সাথে মোট ৬৭ পয়েন্ট উঠাতে পারলে সহজেই ইমিগ্রেশন করা যাবে।

এছাড়া প্রিন্স এডওয়ার্ড আইল্যান্ড পিএনপি, নোভা স্কোটিয়া প্রভিনশিয়াল প্রোগ্রাম, অনটারিও প্রভিনশিয়াল নামিনি প্রোগ্রাম এর আওতায়ও কানাডা অভিবাসন করা যাবে।

ট্রেড স্কিলড অ্যাসেসমেন্ট সার্টিফিকেট ও প্রভিনশিয়াল নমিনেশন ছাড়া কোনো আবেদন জমা দেওয়া যাবে না। শিক্ষাগত যোগ্যতা কমপক্ষে ডিপ্লোমা/গ্রাজুয়েট। সঙ্গে ২ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স হতে হবে ২১ থেকে ৫৩ বছরের মধ্যে। এটিই কানাডার সর্বশেষ ফার্স্ট কাম ফার্স্ট সার্ভ পদ্ধতির ইমিগ্রেশন প্রোগ্রাম। এ বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করুন বাংলাদেশ সুপ্রিমকোর্টের আইনজীবী, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ইমিগ্রেশন আইন বিশেষজ্ঞ, সাউথ এশিয়ান ল’ইয়ার্স ফোরামের সভাপতি ও ওয়ার্ল্ড ওয়াইড মাইগ্রেশন কনসালট্যান্টস লিমিটেডের চেয়ারম্যান ড. শেখ সালাহউদ্দিন আহমেদ রাজু’র সঙ্গে। পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত পাঠাতে পারেন [email protected][email protected] এই ই-মেইল ঠিকানায়। এ ছাড়া যোগাযোগ করতে পারেন হোয়াটসঅ্যাপ অথবা ভাইবারে +60143300639 নম্বরে। এ ছাড়া ভিজিট করতে পারেন www.wwbmc.com ওয়েবসাইটে।

ঢাকার উত্তরায় ৭ নম্বর সেক্টরের ৫১ সোনারগাঁও জনপথে অবস্থিত খান টাওয়ারে ওয়ার্ল্ডওয়াইড মাইগ্রেশন লিমিটেডের অফিসেও খোঁজ নিতে পারেন। ফোনে প্রাথমিক তথ্যর জন্য কথা বলতে পারেন 01966041555, নাম্বারে।

এই সংক্রান্ত আরো সংবাদ

সৌদি আরব যেকোনো ভিসায় করা যাবে ওমরাহ!

পবিত্র ওমরাহ পালনে বিদেশিদের জন্য ভিসা ব্যবস্থাপনা আরও সহজ করেছেবিস্তারিত পড়ুন

বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের আগে পাকিস্তানের অংশ ছিল বাংলাদেশ। ওইবিস্তারিত পড়ুন

মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি

মিয়ানমারের কারাগারে বিভিন্ন মেয়াদে সাজা ভোগ শেষে ১৭৩ বাংলাদেশি দেশেবিস্তারিত পড়ুন

  • বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই
  • একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • তৃণমূল গুন্ডা অপরাধীদের উন্নয়ন করেছে
  • যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিলে সর্বশক্তি দিয়ে লড়ব: নেতানিয়াহু
  • হেলিকপ্টার বিধ্বস্তে কেনিয়ার সামরিক বাহিনীর প্রধানসহ নিহত ১০
  • ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা দিলো যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য
  • গবেষণায় বাংলাদেশে বিক্রি হওয়া শিশুখাদ্য সেরেলাক নিয়ে উঠে এল চাঞ্চল্যকর তথ্য
  • স্বর্ণের দাম সব রেকর্ড ভাঙল
  • গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, ৪ শিশুসহ নিহত ১৪
  • ধ্বংসস্তূপে দাঁড়িয়ে বিশ্ববাসীকে ঈদের শুভেচ্ছা ফিলিস্তিনিদের
  • চার দিনেরে সফরে ঢাকায় ভুটানের রাজা
  • ভোরে গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ২০