শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

খালেদার আত্মপক্ষ শুনানি পিছিয়ে ৬ অক্টোবর

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় প্রধান আসামি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আত্মপক্ষ শুনানির তারিখ আবার পিছিয়েছে। আগামী ৬ অক্টোবর আত্মপক্ষ শুনানির পরবর্তী দিন ধার্য করা হয়েছে। ওই দিন খালেদা জিয়াকে হাজির হতে নির্দেশ দিয়েছেন আদালত। অন্যদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দুই সাক্ষীকে আসামিপক্ষের জেরার দিন আগামী ৮ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত।

দুই ট্রাস্টের অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলা দুটির বিচারিক কার্যক্রম চলছে রাজধানীর বকশিবাজারে কারা অধিদফতরের প্যারেড মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের অস্থায়ী আদালতে।

বুধবার (৩১ আগস্ট) অরফানেজ ট্রাস্ট মামলায় সাক্ষ্য দেন ২৭তম সাক্ষী বগুড়ার নন্দিগ্রাম ভূমি কার্যালয়ের সহকারী কর্মকর্তা জাহাঙ্গীর আলম ও ২৮তম সাক্ষী বগুড়ার গাবতলী ভূমি কার্যালয়ের তৎকালীন সার্ভেয়ার ও সিরাজগঞ্জের চৌহালি ভূমি কার্যালয়ের বর্তমান কর্মকর্তা আব্দুল মমিন মণ্ডল। সাক্ষ্য শেষে আগামী ৮ সেপ্টেম্বর দুই সাক্ষীকে আসামিপক্ষের জেরার দিন ধার্য করেন আদালত।

এরপর শুরু হয়েছে পুরনো সাক্ষীদের আসামিপক্ষের জেরা। প্রথমে ২৪তম সাক্ষী আমজাদ হোসেনকে জেরা করছেন অ্যাডভোকেট মিজানুর রহমান।

আজ খালেদা জিয়ার পক্ষে আত্মপক্ষ সমর্থনের শুনানির জন্য দিন ধার্য ছিল। তবে হরতালে নিরাপত্তাজনিত কারণে আদালতে হাজির হননি খালেদা জিয়া।

এ ছাড়া মামলাটি স্থগিত চেয়ে এবং তদন্ত কর্মকর্তাকে পুনরায় জেরা করার বিষয়ে লিভ টু আপিল শুনানির অপেক্ষায় থাকায় আত্মপক্ষ সমর্থনের শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করেন খালেদার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার। খালেদা জিয়া হজ পালন করতে সৌদি আরবে যাবেন বলে আদালতকে অবহিত করেন তার আইনজীবীরা।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত বলেন- হরতাল, আপিল শুনানি এবং হজের বিষয় বিবেচনা করে আগামী ৬ অক্টোবর খালেদা জিয়ার আত্মপক্ষ শুনানির জন্য দিন ধার্য করা হলো। তবে ওইদিন তাকে আদালতে হাজির হতে হবে।

এ নিয়ে ১০ম দফায় পেছাল আত্মপক্ষ সমর্থনের শুনানি। এর আগে গত ৭, ১৭ ও ২৫ এপ্রিল এবং ৫ ও ১৯ মে এবং ২ ও ২৩ জুন এবং ১১ ও ১৮ আগস্ট খালেদা জিয়ার পক্ষে আত্মপক্ষ সমর্থনের শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করা।

এই সংক্রান্ত আরো সংবাদ

মূল্য ৭ কোটি: পঞ্চগড়ে কষ্টিপাথরের মূর্তি উদ্ধার

বৃহস্পতিবার (৭ মার্চ) বিকাল পৌনে ৬টায় গোপন সংবাদের ভিত্তিতে দেবীগঞ্জবিস্তারিত পড়ুন

বিচারকদের শৃঙ্খলাবিধির গেজেট নিয়ে আদেশ

নিম্ন আদালতের বিচারকদের চাকরি ও শৃঙ্খলা বিধিমালার প্রকাশিত গেজেট বিষয়েবিস্তারিত পড়ুন

জাতীয় শোক দিবসে রাজধানীতে বাড়তি নিরাপত্তা

জাতীয় শোক দিবস ১৫ আগস্ট। এ দিবস উপলক্ষে রাজধানীজুড়ে কঠোরবিস্তারিত পড়ুন

  • মানবতাবিরোধী অপরাধ: আজহার-কায়সারের আপিল শুনানি ১০ অক্টোবর
  • নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলা: হাইকোর্টের রায় ২২ আগস্ট
  • আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের মৃত্যুদণ্ড পাওয়া রাজাকার হাফিজ গ্রেপ্তার
  • সেলিম ওসমান অসুস্থ, চার্জ শুনানি হল না
  • স্ত্রী-শাশুড়িসহ তুফান ফের রিমান্ডে
  • এই রায়ে আমি ব্যথিত: অ্যাটর্নি জেনারেল
  • রিমান্ডে ধর্ষণের কথা ‘স্বীকার’ করলেন তুফান সরকার
  • আইনমন্ত্রীর খসড়া গ্রহণ করেনি আপিল বিভাগ
  • হলি আর্টিজানে হামলার ‘অন্যতম পরিকল্পনাকারী’ রাশেদ গ্রেপ্তার
  • হবিগঞ্জে চার শিশু হত্যা : তিনজনের ফাঁসির রায়
  • খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন
  • বিচার বিভাগকে কোনঠাসা করে দেশের মঙ্গল হয় না: প্রধান বিচারপতি