শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

খুলনায় লা‌খো মুসল্লির সমাগ‌মে‌ ইজ‌তেম‌া শুরু

অাজ থে‌কে খুলনায় প্রথমবা‌রের মত লা‌খো মুস‌ল্লির সমাগ‌মে‌ শুরু হ‌য়ে‌ছে তাব‌‌লিগ জামায়া‌তের তিন দি‌নের ইজতেমা। খুলনা বিশ্ব‌বিদ্যাল‌য়ের অদু‌রে খুলনা-সাতক্ষীরা মহাসড়ক সংলগ্ন নগরীরর জি‌রো প‌য়েন্ট এলাকায় ধর্মীয় এই অা‌য়োজ‌নে ১৬টি দে‌শের ১২০ জন বি‌দে‌শি অ‌তি‌থি এবং খুলনার ৯ উপজেলা ও বাগেরহাটের মংলা উপজেলার ধর্মপ্রাণ সুস‌ল্লিসহ প্রায় ৮ থে‌কে ১০ লাখ মুস‌ল্লির সমাগম হ‌বে ব‌লে ধারনা হ‌চ্ছে।

জেলা প্রশাসন ও সূত্র জানি‌য়ে‌ছে, ইজতেমায় তিন স্তরের নিরাপত্তায় নি‌য়ো‌জিত র‌য়ে‌ছে পুলিশ, ইজতেমা এলাকায় ৫৪টি সিসি ক্যামেরাসহ বসানো হয়েছে ওয়াচ টাওয়ার, সার্বক্ষণিক যোগাযোগের জন্য জেলা প্রশাসকের কার্যালয় (ডিসি) এবং কেএমপি পুলিশ সদর দফতরে কন্ট্রোল রুম রাখা হয়েছে। আজ থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত ইজতেমা স্থলে সশস্ত্র পুলিশ অবস্থানরত থাক‌বে। এছাড়া বিজিবি, কোস্টগার্ড, ৱ্যাব, আনসার, ডিজিএফআই, এনএসআই, সিটিএসবিসহ সশস্ত্র এবং গোয়েন্দা মিলে ২ হাজার পুলিশ সদস্য মুস‌ল্লি‌দের নিরাপত্তায় দায়িত্বরত অা‌ছেন। ইজ‌তেমা এলাকায় ৪০ জন ট্রাফ্রিক যানবাহনে নিয়ন্ত্রণ করছেন। এছাড়া মুস‌ল্লি‌দের চলাচ‌লের সু‌বিধা‌র্থে খুলনা-‌মোংলা রো‌ডের ভা‌রি যানবাহন চলাচ‌লের জন্য বিকল্প ব্যবস্থা করা হ‌য়ে‌ছে।

এ‌দি‌কে ইজতেমা অা‌য়োজক ক‌মি‌টি সূত্র জানান, প্রায় ৬ লক্ষ বর্গফু‌টের এই মাঠে মুস‌ল্লি‌দের সেবায় পা‌নি, বিদ্যুৎ, মে‌ডি‌কেল টিম, ৫১৬‌টি টয়‌লেট ছাড়াও পার্শ্ববর্তী বাজা‌রের সু‌বিধা নি‌শ্চিত করা হ‌য়ে‌ছে। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ৩২টি ট্যাংক স্থাপন করেছে। কোন মুস‌ল্লি অসুস্থ্য হ‌লে দ্রুত তা‌কে চি‌কিৎসা দেওয়ার জন্য রাখা হ‌য়ে‌ছে এ্যাম্বু‌লে‌ন্সের ব্যবস্থা।

এছাড়া যে কোনো প্রয়োজনে ডিসি কন্ট্রোল রুমে (০৪১-৭২০৪৫৭ ও ০১৭৭৮-৩৭৭৫৭৭) এবং কেএমপি কন্ট্রোল রুমে (০১৫৫৮-৩২৮০০ ও ০১৫৫০-১৫০০৯৯) যোগাযোগ করা যাবে। বিশেষ প্রয়োজনে কেএমপি’র উপ-পুলিশ কমিশনারের (সিটিএসবি) সঙ্গে যোগাযোগ (০১৭১৩-৩৭৩২৯০) করা যাবে। শনিবার (১১-‌ফেব্রুয়া‌রি) জোহরের আগে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে।

এই সংক্রান্ত আরো সংবাদ

খুলনায় ছাত্রদলকর্মীকে কুপিয়ে হত্যা

খুলনা ব্রজলাল বিশ্ববিদ্যালয় কলেজের স্নাতকোত্তর শ্রেণির ছাত্র ও ছাত্রদলকর্মী আবদুল্লাহবিস্তারিত পড়ুন

খুলনায় যুব‌কের মস্তক‌বিহীন লাশ উদ্ধার

খুলনার রূপসা উপজেলার অাঠা‌রো‌বে‌কি নদী থেকে মস্তকবিহীন এক যুবকের লাশবিস্তারিত পড়ুন

খুলনায় যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যা

খুলনায় যৌতুকের দাবিতে সেলিনা খাতুন (২৩) নামের এক গৃহবধূকে পিটিয়েবিস্তারিত পড়ুন

  • রায়ে অসন্তষ্ট রাকিবের পরিবার
  • খুলনায় স্ত্রী‌কে পি‌টি‌য়ে হত্যা, পাষণ্ড স্বামী গ্রেফতার
  • মোটরসাইকেল বাঁচাতে গিয়ে বাস খাদে, নিহত ৪
  • মোটরসাইকেল বাঁচাতে বাস খাদে, নিহত ৪
  • খুলনায় নিজ বাসার সামনে শিক্ষক গুলিবিদ্ধ
  • খুলনায় যুবদল নেতাকে গুলি করে হত্যা
  • খুলনায় যুবলীগ নেতাকে গুলি করে হত্যা
  • ২৫তম স্ত্রীর মামলায় ২৭তম স্ত্রীর বাড়ি থেকে গ্রেফতার
  • বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি ভালোভাবে নেয়নি বিশ্ব
  • হত্যাকাণ্ড নিয়ে দুই ধরনের বক্তব্যঃ খুলনায় বৃদ্ধকে গলাকেটে হত্যা
  • রিকশাচালক উধাওঃ লক্ষাধিক টাকার পোশাকসহ