শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

প্রধান শিক্ষককে জঙ্গি মামলায় জড়ানোর হুমকি

সাতক্ষীরার এক প্রধান শিক্ষককে জঙ্গি মামলায় জড়ানোর হুমকি দেওয়ার ঘটনা ঘটেছে। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি নিয়ে সৃষ্ট বিরোধের জের ধরে ওই শিক্ষকের ওপর শারীরিক নির্যাতন করা হয়েছে বলেও অভিযোগ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে সাতক্ষীরা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন আশাশুনি উপজেলার খাজরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাহাজ্জাহান আলী।

খাজরা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান উপজেলা যুবলীগ নেতা শাহনেওয়াজ ডালিমের বিরুদ্ধে অভিযোগ এনে রাহাজ্জাহান আলী বলেন, চেয়ারম্যান ও তাঁর বাহিনীর ভয়ে তিনি ও তাঁর পরিবারের লোকজন দুইদিন ধরে এলাকায় যেতে পারছেন না। ফলে স্কুল ছেড়ে কার্যত পালিয়ে বেড়াতে হচ্ছে তাঁকে। স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যদের গুম করার হুমকিও দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

এ ঘটনায় মামলা করে নতুন বিপদে পড়েছেন বলে দাবি করেন রাহাজ্জাহান আলী। তিনি বলেন, তাঁকে হুমকি দিয়ে বলা হয়েছে, ‘আগে মামলা তুলবি তারপর স্কুলে আসবি। না হলে তোকে জঙ্গি মামলায় পুলিশে দেওয়া হবে।’

সংবাদ সম্মেলনে রাহাজ্জাহান আলী বলেন, ‘চেয়ারম্যান ডালিম বলেছেন, তুই আমার কথা শুনিসনি, তাই তোর রক্ষা নেই।’

ঘটনার সূত্রপাত সম্পর্কে প্রধান শিক্ষক রাহাজ্জাহান আলী জানান, খাজরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি গঠন নিয়ে ঝামেলার সূত্রপাত। স্থানীয় অসিত ঘোষকে কমিটিতে বিদ্যোৎসাহী হিসেবে দেখতে চান না এলাকার মানুষ। কিন্তু তাঁকেই সভাপতি করতে চান খাজরা ইউপি চেয়ারম্যান উপজেলা যুবলীগ নেতা শাহনেওয়াজ ডালিম। তারপরেও এলাকার লোকজনের সম্মিলিত সিদ্ধান্ত অনুযায়ী স্থানীয় সংসদ সদস্যের সম্মতির জন্য পরিতোষ ঘোষের নাম বিদ্যোৎসাহী সদস্য করার প্রস্তাবনা পাঠান রাহাজ্জাহান আলী। এতে ক্ষুব্ধ হয়ে গত ১৭ অক্টোবর রাত ৯টার দিকে প্রথমে টেলিফোনে চেয়ারম্যান তাঁকে গালাগাল করেন। কিছুক্ষণ পর স্কুল থেকে তাঁকে তুলে নিয়ে যায় চেয়ারম্যানের লোকজন। চেয়ারম্যানের বাড়িতে নিয়ে রাহাজ্জাহান আলীর ওপর নির্যাতন চালান চেয়ারম্যান ও তাঁর ভাড়াটে সন্ত্রাসী রিপন সরদার, নওয়াব আলী, অসিত বরণ ঘোষ, লাভলু গাজী, পংকজ ঘোষ, কবির মেম্বার, আনিস, সলেমান, আনারুল, সাইফুল, ইকবাল, মাসুদ, আমিরুলসহ কয়েকজন। এ সময় বারবার তাঁকে হুমকি দিয়ে বলা হয়, ‘তোকে জামায়াতের জঙ্গি মামলায় দেওয়া হবে।’

এ সময় রাহাজ্জাহান আলীর কাছ থেকে বিভিন্ন কাগজপত্রে সই করিয়ে নেওয়া হয় বলেও অভিযোগ করেন তিনি। এরপর প্রথমে তাঁর কাছে দশ লাখ টাকা চাওয়া হয়। তিনি দিতে রাজী না হওয়ায় এক পর্যায়ে চাঁদার অঙ্ক ১০ হাজারে এসে নামে। এই টাকা না দেওয়া পর্যন্ত স্কুলে যেতে পারছেন না বলে জানান রাহাজ্জাহান আলী। এমনকি স্থানীয় বাজারেও যেতে পারছেন না বলে অভিযোগ করেন তিনি।

রাহাজ্জাহান আলী আরো জানান, ঘটনার রাতে চেয়ারম্যানের বাড়িতে তিনি জিম্মি হয়ে আছেন এই খবর পেয়ে আশাশুনি থানার উপপরিদর্শক (এসআই) সুধাংশু শেখর তাঁকে উদ্ধার করে রাত ৩টার দিকে স্কুলে পৌঁছে দেন। এরপর তিনি থানায় চেয়ারম্যান ডালিমসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেন।

এসব বিষয়ে জানতে চাইলে খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম জানান, রাহাজ্জাহান আলী শিশুদের উপবৃত্তির টাকা আত্মসাৎ করেছেন। তাছাড়া কমিটি গঠন নিয়ে নিজের ইচ্ছামতো গোপনে এমপির কাছে সুপারিশের জন্য পাঠিয়েছেন। এসব ঘটনা ধামাচাপা দিতে তাঁর ওপর দোষ চাপাচ্ছেন বলেও দাবি করেন তিনি। রাহাজ্জাহান আলীকে তুলে নিয়ে জিম্মি করা কিংবা নির্যাতন করার কোনো অভিযোগই সঠিক নয় বলে দাবি করেন চেয়ারম্যান।

এই সংক্রান্ত আরো সংবাদ

নবজাতকের লাশ উদ্ধার !

এক নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ সাতক্ষীরা শহরের পলাশপোল এলাকারবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় স্ত্রীকে পিটিয়ে হত্যা, স্বামী গ্রেপ্তার

স্বামীর পরকীয়ায় বাধা দেয়ায় স্ত্রী কঙ্কাবতী (৩৮) নামে এক গৃহবধূকেবিস্তারিত পড়ুন

‘স্ত্রীকে হত্যার পর অনুতপ্ত স্বামীর আত্মহত্যা’

সাতক্ষীরার কলারোয়া উপজেলায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার একদিনের মাথায় কীটনাশকবিস্তারিত পড়ুন

  • নিজের গুলিতে প্রাণ গেল পুলিশ কনস্টেবলের
  • দুর্বৃত্তদের এসিডে ঝলসে গেছেন পুলিশ কর্মকর্তার স্ত্রী
  • সাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে আটক ৩৮
  • সাতক্ষীরায় পুলিশের বিশেষ অভিযানে ১ জন জামায়াত কর্মী সহ গ্রেফতার ২৭
  • সাতক্ষীরায় বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
  • জামিন পেলেন তালা প্রেসক্লাব সভাপতি নজরুল ইসলাম
  • সাতক্ষীরা জেলা কারাগার পরিদর্শন করলেন অতিরিক্ত কারা মহাপরিদর্শক
  • সাতক্ষীরায় হতদরিদ্র প্রতিবন্ধি স্কুল ছাত্রীকে টাকার প্রলোভন দেখিয়ে ধর্ষন॥
  • সাতক্ষীরার ‘রাজাকার’ বাকীর বাড়ি ঘিরে রেখেছে পুলিশ
  • সাতক্ষীরায় পাঁচ পাচারকারী আটক : তিন নারী উদ্ধার
  • শিক্ষক যখন লম্পট
  • সাতক্ষীরা কলারোয়ায় ৪শ’ বোতল ফেনসিডিল সহ আটক ২