শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

আ’লীগ খুলনা বিভাগীয় বিশেষ প্রতিনিধি সভায় বক্তারা

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি ভালোভাবে নেয়নি বিশ্ব

আওয়ামী লীগের খুলনা বিভাগীয় বিশেষ প্রতিনিধি সভায় নেতারা বলেছেন, গত জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৫৪ আসনে এমপি নির্বাচনের বিষয়টি সারা বিশ্বের মানুষ নেতিবাচকভাবে নিয়েছে। এরপর জেলা পরিষদ নির্বাচনেও মহাজোটের অন্যতম শরিক দল জাতীয় পার্টি ও বিএনপিসহ কোনো রাজনৈতিক দল আসেনি। ফলে এ নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে দল কোনো সিদ্ধান্ত নেয়নি।

বৃহস্পতিবার আওয়ামী লীগের খুলনা বিভাগীয় বিশেষ প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন দলের যুগ্ম-সম্পাদক আবদুর রহমান এমপি। এ সমাবেশে আগামী নির্বাচনে দল গোছানোর ওপর গুরুত্বারোপ করা হয়।

সভায় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপি সরকারের আমলে জঙ্গিবাদের উত্থান হয়েছে। এসময় ১২৯টি মৌলবাদী সংগঠন সৃষ্টি হয়েছে। সম্পূর্ণ রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় এসব সংগঠন জঙ্গিবাদ কর্মকাণ্ড পরিচালনা করত। বিএনপি দেশকে অন্ধকারে নিমজ্জিত করেছে। কিন্তু আওয়ামী লীগ সেই অন্ধকার থেকে দেশকে আলোর পথে এনেছে।

বিদ্যুতের ঘাটতি মোকাবেলা করে আজ দেশে এর উৎপাদন ১৫ হাজার ৬০০ মেগাওয়াটে উন্নীত করেছে। ২০২১ সালের মধ্যে বিদ্যুতের উৎপাদন ২০ হাজার মেগাওয়াটে উন্নীত করে দেশের সব মানুষের চাহিদা পূরণ করা হবে। দেশ আজ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, সরকার স্বাস্থ্যসেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার জন্য কমিউনিটি ক্লিনিক করেছে। ফলে বাংলাদেশ এ সেবার দিক থেকে ভারতের চেয়েও এগিয়ে। তিনি বলেন, কোনো উন্নয়নমূলক কাজ বিএনপি দেশের জন্য করেনি। আর আজ শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার যখন দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছে, তখন তাদের গাত্রদাহ হচ্ছে।

এসময় তিনি বিএনপিকে সন্ত্রাসের রাজনীতি ছেড়ে সুস্থ ধারার রাজনীতি করার আহ্বান জানান। সভাপতির বক্তব্যে দলের যুগ্ম-সম্পাদক আবদুর রহমান এমপি বলেন, আমরা এমন অবস্থার মধ্য দিয়ে যাচ্ছি যে, ডাঙ্গায় গেলে বাঘে খাবে, আর নদীতে গেলে কুমিরে খাবে। গেল জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১৫৪ আসনে এমপি নির্বাচন হওয়ার বিষয়টি সারা বিশ্বের মানুষ নেতিবাচকভাবে নিয়েছে। এরপর জেলা পরিষদ নির্বাচনেও মহাজোটের অন্যতম শরিক দল জাতীয় পার্টি ও বিএনপিসহ কোনো রাজনৈতিক দল আসেনি। ফলে এ নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে দল কোনো সিদ্ধান্ত নেয়নি। তবে ২০১৯ সালের নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের বিজয়ী হওয়ার বিকল্প নেই। এজন্য নির্বাচনে যেসব প্রার্থী বিদ্রোহী হবে তাদের জন্য আওয়ামী লীগের দরজা বন্ধ। তিনি আরও বলেন, বাংলাদেশে এমন অনেক এমপি রয়েছেন যাদেরকে স্থানীয় নেতারাও মানেন না। তিনি এসব গ্রুপিং বাদ দিয়ে সবাইকে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ গঠনের আহ্বান জানান।

অনুষ্ঠানে বক্তারা আরও বলেন, উন্নয়নের চলমান ধারা অব্যাহত থাকলে ২০২১ সালের মধ্যেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। বহির্বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। উন্নত দেশগুলো এখন বাংলাদেশকে সমীহ করে চলছে। বছরের শুরুতেই ৩০ কোটির বেশি নতুন বই বিনামূলে শিক্ষার্থীদের হাতে পৌঁছে দেয়া হচ্ছে। যে কোনো সরকার আমলের চেয়ে বর্তমানে দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ অনেক বেড়েছে। বর্তমানে রিজার্ভের পরিমাণ ৩২ বিলিয়ন ডলারে দাঁড়িয়েছে। রফতানি উন্নয়ন ৩৪ বিলিয়ন ডলারে উন্নীত হয়েছে।

২০২১ সালের মধ্যে এর পরিমাণ ৬০ বিলিয়ন ডলারে উন্নীত করতে সরকার কাজ করে চলেছে। সভায় আরও বক্তব্য রাখেন সভাপতিমণ্ডলীর সদস্য পীযূষ কান্তি ভট্টাচার্য, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন, কেন্দ্রীয় সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, এসএম কামাল হোসেন, পারভীন জামান কল্পনা, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, মহানগর সভাপতি তালুকদার আবদুল খালেক এমপি, জেলা সাধারণ সম্পাদক এসএম মোস্তফা রশিদী সুজা এমপি প্রমুখ। যুগান্তর

এই সংক্রান্ত আরো সংবাদ

খুলনায় ছাত্রদলকর্মীকে কুপিয়ে হত্যা

খুলনা ব্রজলাল বিশ্ববিদ্যালয় কলেজের স্নাতকোত্তর শ্রেণির ছাত্র ও ছাত্রদলকর্মী আবদুল্লাহবিস্তারিত পড়ুন

খুলনায় যুব‌কের মস্তক‌বিহীন লাশ উদ্ধার

খুলনার রূপসা উপজেলার অাঠা‌রো‌বে‌কি নদী থেকে মস্তকবিহীন এক যুবকের লাশবিস্তারিত পড়ুন

খুলনায় যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যা

খুলনায় যৌতুকের দাবিতে সেলিনা খাতুন (২৩) নামের এক গৃহবধূকে পিটিয়েবিস্তারিত পড়ুন

  • রায়ে অসন্তষ্ট রাকিবের পরিবার
  • খুলনায় স্ত্রী‌কে পি‌টি‌য়ে হত্যা, পাষণ্ড স্বামী গ্রেফতার
  • মোটরসাইকেল বাঁচাতে গিয়ে বাস খাদে, নিহত ৪
  • মোটরসাইকেল বাঁচাতে বাস খাদে, নিহত ৪
  • খুলনায় নিজ বাসার সামনে শিক্ষক গুলিবিদ্ধ
  • খুলনায় লা‌খো মুসল্লির সমাগ‌মে‌ ইজ‌তেম‌া শুরু
  • খুলনায় যুবদল নেতাকে গুলি করে হত্যা
  • খুলনায় যুবলীগ নেতাকে গুলি করে হত্যা
  • ২৫তম স্ত্রীর মামলায় ২৭তম স্ত্রীর বাড়ি থেকে গ্রেফতার
  • হত্যাকাণ্ড নিয়ে দুই ধরনের বক্তব্যঃ খুলনায় বৃদ্ধকে গলাকেটে হত্যা
  • রিকশাচালক উধাওঃ লক্ষাধিক টাকার পোশাকসহ