শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মাঠে নয়, ভোটেই ছক্কা হাঁকালেন সাক্কু

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে ধানের শীষ প্রতীকের কেউ প্রতিদ্বন্দ্বিতা করছেন- এমনটি প্রমাণ করার কোনো জো ছিল না। ভোটগ্রহণের সারাদিন বিএনপি নেতাকর্মীর দৃশ্যমান কোনো নাম-গন্ধও ছিল না।

চাপা উত্তেজনায় ভীতসন্ত্রস্ত ছিল সর্বমহলে। পুরো মাঠ ছিল সীমার নৌকার দখলে। তবে দিন শেষে ছক্কাটা হাঁকালেন সাক্কুই। মাঠে নয়, ধানের শীর্ষ নিয়ে ভোটেই খেললেন বিএনপির প্রার্থী মনিরুল হক ছাক্কু।

বৃহস্পতিবার দিনভর কুসিক নির্বাচন যদি লক্ষ করে দেখেন, তাহলে দেখা যায় বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীকের মনিরুল হক সাক্কু রাজনীতি ছিল সকাল থেকেই মাঠছাড়া। চারদিকে শুধু নৌকার পোস্টার। আলোচনাতেও ছিল নৌকা। নৌকার সমর্থকদের দখলে ছিল ভোটকেন্দ্রগুলো। কেন্দ্রগুলোয় ধানের শীষ প্রতীকের চিহ্ন বলতে কিছুই ছিল না বললে চলে।

সকাল থেকে বেশ কয়েকটি ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আঞ্জুমান সুলতানা সীমার নৌকা প্রতীক ছাড়া অার যেন কিছুই চোখে পড়ার মতো ছিল না। ভোটকেন্দ্রগুলো ছাড়া শহরজুড়েই নৌকার পোস্টার সাঁটানো ছিল। নৌকা প্রতীক গলায় ঝুলিয়ে কেন্দ্রগুলোর প্রবেশ মুখও দখলে ছিল আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের কর্মীরা।

কেন্দ্রগুলোর সামনে দু’একটি জায়গায় ধানের শীষ প্রতীকের পোস্টার চোখে পড়লেও বিএনপির কোনো নির্বাচনী ক্যাম্প চোখে পড়েনি। চোখে পড়েনি সাক্কু সমর্থকদের উপস্থিতিও। আর এ নীরবতাই যেন সাক্কুর ভাগ্য ফেরালো। মাঠে না থেকেও ভোটেই ছক্কাটা হাঁকিয়ে দেয় বিএনপির এই নেতার সমর্থকরা।

অন্যদিকে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা আ ক ম বাহাউদ্দিন বাহারের হাতেই সবশেষ গুটির চাল ছিল বলে মনে করছেন আরেকটি মহল। তারা মনে করছেন, নৌকা প্রতীকের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমার বাবা প্রভাবশালী আওয়ামী লীগ নেতা আফজাল খানের সঙ্গে দ্বন্দ্বের চূড়ান্ত হিসেব মিটিয়েছেন বাহার। প্রকাশ্যে নৌকা প্রতীকের পক্ষ নিলেও গোপনে ধানের শীষেই সিল মারেন বাহার সমর্থকরা।

তবে নজিরবিহীন নিরাপত্তার কারণে ভোটের দিন সকাল থেকে স্বস্তি ছিল জনমনে। নিরাপত্তায় আস্থা পেয়েই সাধারণ ভোটাররা কেন্দ্রে আসেন। যার ফল সাক্কুর ঘরে গিয়েছে বলেও মনে করছেন অনেকে। আর কুমিল্লার এই নির্বাচনের ফল জাতীয় রাজনীতির হিসাব-নিকাশও প্রভাব ফেলবে বলে মনে করছেন বিশ্লেষকরা। সেই সাথে নতুন করে আশার আলো দেখতে শুরু করে বিএনপি সমর্থকরা।

এই সংক্রান্ত আরো সংবাদ

টাকার বিনিময়ে স্ত্রীকে ধর্ষকদের হাতে তুলে দেন স্বামী, অতঃপর…

কুমিল্লায় ৫ হাজার টাকার বিনিময়ে স্ত্রীকে তিন ধর্ষকের হাতে তুলেবিস্তারিত পড়ুন

কুমিল্লায় ইয়াবাসহ জাসদের কেন্দ্রীয় নেত্রী আটক

কুমিল্লায় ইয়াবাসহ জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের কেন্দ্রীয় নেত্রী এবং কুমিল্লা সিটিবিস্তারিত পড়ুন

কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় মা-ছেলেসহ ৩ জন নিহত

কুমিল্লায় লরিচাপায় অটোরিকশা আরোহী মা-ছেলেসহ ৩জন নিহত হয়েছেন। আজ শুক্রবারবিস্তারিত পড়ুন

  • পিস্তলটি ১০ হাজার টাকায় ভাড়া নিয়েছিলেন !
  • কুমিল্লায় বাজারে আগুন, তালাবদ্ধ দোকানে শিশুর মৃত্যু
  • কুমিল্লায় চাচিকে নিয়ে ভাতিজা ‘উধাও’ অতঃপর….
  • কুমিল্লায় প্রবাসীর স্ত্রীকে গণধর্ষণ: গ্রেফতার ৪
  • কুসিক মেয়র সাক্কুকে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী
  • কুমিল্লায় ডিবি পুলিশের অভিযানে ৮ শত বোতল ফেন্সিডিল ৫ শত ইয়াবাসহ ২ জন আটক
  • স্ত্রীর সাথে কলহে মেয়েকে দত্তক, দুই মাস পর ফিরলো মায়ের কোলে
  • কুমিল্লায় বজ্রপাতে কিশোরের মৃত্যু, তিন ছাত্রী অজ্ঞান
  • কুসিকের সদ্য নির্বাচিত মেয়র সাক্কুকে খুঁজে পাচ্ছে না পুলিশ
  • কুমিল্লায় এক যুবককে ছুরিকাঘাতে হত্যা
  • কুমিল্লায় বাড়ি থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা
  • কুমিল্লায় সন্ত্রাসী হামলায় আহত যুবলীগ নেতার মৃত্যু