শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মাহমুদ উল্লাহর ব্যাটে লড়াকু স্কোর বাংলাদেশের

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শুরু থেকেই সেই পুরনো ব্যাটিং ধস নামে বাংলাদেশের ব্যাটিং লাইনআপে। তবে ওয়ানডে সিরিজে ব্যার্থ হওয়ার পর এবার দলের হাল ধরেন নির্ভরতার প্রতীক মাহমুদ উল্লাহ রিয়াদ।

তার ব্যাটিং দৃঢ়তায় শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৪১ রান সংগ্রহ করে বাংলাদেশ। চাপের মধ্যে ব্যাট চালিয়ে দারুণ এক হাফ সেঞ্চুরি উপহার দেন রিয়াদ।
মঙ্গলবার নেপিয়ারের ম্যাকলিন পার্কে সিরিজের প্রথম ম্যাচে আজ টসে জিতে ব্যাট করতে নামে সফরকারীরা। দলীয় ৫ রানে প্রথম আঘাত হানেন ম্যাট হেনরি। তার বলে উইকেট কিপার লুক রঞ্চির হাতে ক্যাচ দিয়ে ফিরে যান ইমরুল কায়েস (০)। তামিমের নতুন সঙ্গী হন টি-টোয়েন্টি স্পেশালিস্ট খ্যাত সাব্বির রহমান। কিন্তু দলীয় ২৮ রানে বেন হুইলারের বলে ব্রুসের তালুবন্দী হন তামিম ইকবাল (১১)। সাব্বির ১ চার এবং ১ ছক্কা হাঁকিয়ে ভালো কিছু করার ইঙ্গিত দিয়েও সফল হননি। ২ রানের ব্যবধানে ফিরে যান তিনিও। ব্যক্তিগত ১৬ রানে ফার্গুসনের বলে হেনরির হাতে ধরা পড়েন তিনি।

এরপর যথারীতি ব্যর্থতার পরিচয় দেন সৌম্য সরকার (০)। ফার্গুসনের করা প্রথম বল মোকাবেলা করতে গিয়ে অ্যান্ডারসনের হাতে ক্যাচ দেন তিনি। তাকে যে সুযোগ দেওয়া হয়েছিল সেটা কাজে লাগাতে ব্যর্থ হন। পরপর দুই বলে উইকেট নিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান লকি ফার্গুসন। তবে দুর্দান্ত ইয়র্কার ঠেকিয়ে তা হতে দেননি মাহমুদউল্লাহ। সহ অধিনায়ক সাকিব আল হাসানের সাথে জুটি বেঁধে এরপর বিপদ সামাল দেওয়ার চেষ্টা করেন রিয়াদ। কিন্তু তেমন কোনো লাভ হয়নি। দুজনে মিলে ৩৭ রানের জুটি গড়ার পর দৃষ্টিকটু ভাবে গ্র্যান্ডহোমের বলে স্যান্টনারের হাতে ধরা পড়েন সাকিব আল হাসান (১৪)।

দলের এই অবস্থায় নির্ভরতার প্রতীক হয়ে দেখা দেন মাহমুদ উল্লাহ রিয়াদ এবং তরুণ মোসাদ্দেক হোসেন। হাত খুলে মারতে থাকেন দুজনেই। তাদের কল্যাণে আটকে থাকা বাংলাদেশের রানের চাকা ঘুরতে থাকে। কিন্তু বেশীক্ষণ দলকে সুখী করতে পারেনি এই জুটি। ২ ছক্কায় ২০ রান করা মোসাদ্দেক হোসেন স্যান্টনারের বলে অ্যান্ডারসনের হাতে ধরা পড়েন। হার্ডহিটার হিসেবে খ্যাত অধিনায়ক মাশরাফি মুর্তজাও মাত্র ১ রান করে ফিরলে সব আশা যেন শেষ হয়ে যায় বাংলাদেশের। এরপর ৪৫ বল খেলে দুর্দান্ত এক হাফ সেঞ্চুরি তুলে নেন মাহমুদ উল্লাহ রিয়াদ। শেষ পর্যন্ত তিনি ৪৮ বলে ৩ চার ৩ ছক্কায় ৫২ রান করে প্যাভিলিয়নে ফিরেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের

টস জিতে ব্যাট নেওয়া শ্রীলঙ্কা জানিত লিয়ানাগের সেঞ্চুরিতে ভর করবিস্তারিত পড়ুন

  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ
  • সপরিবারে এশিয়া কাপে নান্নু, খালি বাসায় চোরদের হানা