মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

ও প্রায়ই আমার শরীরের ছবি চায়…

থেকে আরও খারাপ ফটো চায়। কিন্তু আমি দিতে রাজি হই না। আবার প্রায়ই আমাকে বলে বিয়ে করে আমার সাথে শারীরিক সম্পর্ক করবে কিন্তু আমি বলি আমাদের তো পড়াশুনা শেষ হয় নি। আমি এখন বিয়ে করতে পারবো না। ও এর জবাবে মাঝেমাঝে আমাকে বলে আমি নাকি ওকে সত্যিকার অর্থে ভালোবাসি না। তাই এসব বলি আর ওর ইচ্ছে মতো কাজ করি না। আবার আমাদের মাঝে ঝগড়া হলেও যখন ওর সাথে কথা বলি না তখন খুব মন খারাপ করে। এমনকি কান্না কাটিও করে। আমি সত্যিকার অর্থে এটাই বুঝতে পারি না যে, ও কি আমাকে সত্যি ভালোবাসে? না সবটাই নাটক ওর? এখন আমি কি করব ওর কথা মতো ঐ সব কাজ করবো না নিজের মনের মতে সম্পর্কটা ভেঙ্গে দিবো? প্লিজ আপনাদের থেকে আমি সাহায্য চাচ্ছি,যে আমার কী করা উচিত?

প্রশ্নটি আমাদের ফেসবুক পেজে করেছেন : নাম প্রকাশে অনিচ্ছুক একজন তরুণী

চাইলে আপনিও নিজের মনের যে কোন প্রশ্ন করতে পারেন আর নিজের নাম গোপন রাখতে চাইলে প্রশ্ন পাঠাতে পারেন পেজের ইনবক্সে, সাথে লিখে দেবেন নাম প্রকাশে অনিচ্ছুক।

জনৈক পাঠক উত্তর দিয়েছেন, আমার মতে, ছবি না দেওয়াটায় বেটার। বিকজ ছবি দিলে সে আরো বেপরোয়া হয় উটবে, আপনাকে পাত্তা দিতে চাইবেনা, কথায় কথায় বলবে – আমার কথায় রাজি না হলে তোমার ছবি ইন্টারনেটে ছেড়ে দিব ইত্যাদি ইত্যাদি । আমার যা ধারণা হচ্ছে আপনার কথা পড়ে – সে আসলে চরিত্রবান না । Actually তার কথায়য় হয়ত চরিত্রবানেরর কোন উল্লেখযোগ্য বৈশিষ্ট্য নেই।
আপনি আর ছবি না দিয়ে বরং দেওয়া ছবিগগুলো আপনার কাছে নিয়ে ফেলার চেষ্টা করুন।
কথা গুলো আমার অভিজ্ঞতা থেকে বললাম। আমার অনেক বন্ধু ঐ চরিত্রের। ছবি নিয়ে ব্ল্যাকমেইল করার চেষ্টা করে। তাই আপনি আপনার বয়ফ্রেন্ড কে পরবর্তী আর ছবি না দেওয়ার চেষ্টা অব্যাহত রাখলে আশা করি মান-সম্মানের ক্ষতি থেকে রেহাই পাবেন।
#ভুল ভ্রান্তি ক্ষমার চোখে দেখবেন।

আমাদের উত্তর-
আপু, আমি জানি আমার উত্তরটা পড়ে হয়তো তোমার কষ্ট হবে কিন্তু সত্য কথাটা না বলে পারছি না… যে ছেলেটার সাথে তোমার সম্পর্ক সে তোমাকে ভালবাসে না, কখনও ভালবাসেই নি। হ্যাঁ, কথাটা সত্যি বলছি। তুমি একটা কথা চিন্তা করে দেখ, তুমি নিজেও তো তাকে খুব ভালবেসেছ। কিন্তু একবারও কি তোমার তার ব্যক্তিগত ছবি দেখবার ইচ্ছে হয়েছে বা তাকে জোর করতে ইচ্ছে হয়েছে? আমি জানি, হয়নি। তুমি তার শরীরকে ভালবাসনি, মানুষটাকে ভালবেসেছ। একটা মানুষ মানে মানুষটার মন। শরীর না। হ্যাঁ, কাউকে ভালবাসলে তার হাতটা ধরতে ইচ্ছে হয়, শারীরিক আকর্ষণও জন্মাতে পারে, কিন্তু যে সেটাকে কন্ট্রোলে রাখতে পারে না আর সেটা করবার জন্য মরিয়া হয়ে যায় সে কখনই ভাল মানুষ না। সে বিকৃত রুচির অধিকারি। আর শরীরের ছবি দেখতে চাওয়া? এর মত নিম্ন আর কুরুচি আর হয় না। সত্যিকারের ভালবাসা মানে একজন আরেকজনকে সম্মান করা। ওই ছেলেটা তোমার ইচ্ছের বিরুদ্ধেও বারবার তোমার ব্যক্তিগত ছবি দেখতে চাচ্ছে, শারীরিক সম্পর্ক করতে চাচ্ছে এটা প্রমাণ করে যে সে তোমাকে বিন্দুমাত্র ভালবাসে না বরং সে এক নাম্বারের একটা টাউট ছেলে। ওসব মন খারাপ করা, কান্নাকাটি- এগুলো সব ড্রামাবাজি, তোমাকে ইমোশনালি ব্ল্যাকমেইল করে তোমাকে ইউজ করাই তার উদ্দেশ্য। তুমি তাকে তোমার ব্যক্তিগত ছবি দিয়ে মোটেও ভাল কাজ করনি এবং শিওর থাকো যে সে তার বন্ধুবান্ধব মিলে সে সব ছবি দেখেছে আর হাসাহাসি করেছে। যাই হোক, মাথা ঠাণ্ডা করো, ভেঙ্গে পড়ো না। যা হবার হয়ে গেছে, এখন আর ওর কথায় কান দিবে না। তুমি যে ছবি পাঠিয়েছ তোমার মেইল থেকে বোঝা যাচ্ছে সেগুলো হয়তো খুব বাজে কিছু না। সেগুলতে তোমার মুখ দেখা না গেলে আরও ভাল, নিশ্চিন্ত হওয়া গেল। মুখ দেখা গেলেও ক্ষতি নেই, কোন কারনে তোমাকে ওই ছেলে ব্ল্যাকমেইল করতে ছবিগুলো আপলোড করে দিলেও তুমি পাত্তা দিবে না, কেউ জিগ্যেস করলে ফটোশপ করা ছবি বলবে। এখন যেহেতু সবাই মোটামুটি ফটোশপ, ফেক ছবি নিয়ে জানে সুতরাং এগুলো নিয়ে একদম ভয় বা দুশ্চিন্তা করবে না। তুমি এখনি ওই ছেলের সাথে ব্রেকাপ করে দাও। এই ছেলের কোন ন্যাকামোতে গলবে না, সে যদি হুমকিও দেয়, ভয় পাবে না। আর তোমার পরিবারের যে গুরুজনের সাথে সখ্যতা বেশি, তাকে হাল্কা করে (ছবির ব্যাপার ছাড়া) ছেলেটার ব্যাপারে আভাস দিয়ে রেখো। যাতে পরবর্তীতে কোন সমস্যা হলে তোমার পাশে কেউ থাকেন। ছেলেটার সাথে সবরকম যোগাযোগ বন্ধ করে দেয়াই তোমার জন্য উচিত হবে। তবে আচমকা ব্রেক আপ না করে নেক্সট যেদিন তোমার কাছে বাজে ছবি চাইবে বা বাজে কথা বলবে সেদিনই ঝাড়ি দিয়ে আর ঝগড়া করে ব্রেকাপ করে দেবে। সাবধানে থাকো, সতর্ক থাকো, আর ছেলেটার সাথে একা কোথাও যেও না। ধন্যবাদ

এই সংক্রান্ত আরো সংবাদ

ওডিশার প্রথম নারী মুসলিম এমএলএ সোফিয়া ফিরদৌস

ভারতের পূর্বাঞ্চলের রাজ্য ওডিশা থেকে প্রথম নারী ও মুসলিম এমএলএবিস্তারিত পড়ুন

গফরগাঁওয়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শামছুন নাহার

জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২৪ এ ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় মাধ্যমিক পর্যায়েবিস্তারিত পড়ুন

২৪ ঘণ্টা না যেতেই ফের কমলো স্বর্ণের দাম

একদিন না যেতেই আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারিবিস্তারিত পড়ুন

  • গরমে চুলের যত্ন নেবেন কীভাবে?
  • একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • ত্বকের দাগ দূর করার ঘরোয়া উপায়
  • দেশের বাজারে কমলো স্বর্ণের দাম
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • পরোক্ষ ধূমপান থে‌কে নারী‌দের সুরক্ষা চায় ‘নারী মৈত্রী’
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • মন্ত্রণালয়ের নামে ‘মহিলা’ বদলে দেয়া হচ্ছে ‘নারী’
  • তরুণীরা আবেদনময়ী সেলফি তোলেন কেন?