সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

রাবিতে ছাত্রলীগের দুপক্ষের মারামারি, আহত ৩

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমীর আলী হলে গভীর রাতে ছাত্রলীগের দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে মারামারিতে তিনজন আহত হয়েছেন। মতিহার থানার ওসি হুমায়ূন কবির জানান, শনিবার রাতে ওই হলে মারামারির খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

“পরিস্থিতি থমথমে থাকায় হল গেইটে রাত থেকেই তিন গাড়ি পুলিশ মোতায়েন করা হয়েছে,” বলেন তিনি। আহত তিনজন হলেন- সৈয়দ আমীর আলী হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈকত হোসাইন, সমাজকর্ম বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী হাসিবুল আলম ও অর্থনীতি বিভাগের মাসুদ রানা।

এদের মধ্যে হাসিবুল ও মাসুদকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হলের ছাত্ররা জানান, হাসিব হলের ২০৫ নম্বর কক্ষে থাকতেন। তাকে ওই কক্ষে তুলেছিলেন হল ছাত্রলীগের সাবেক সভাপতি ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক শামসুজ্জামান ইমন।

ঈদের পর ক্যাম্পাসে এসে রাত ১১টার দিকে ইমনকে না জানিয়ে হাসিব ২১৩ নম্বর কক্ষে চলে যান। এর জের ধরে ইমন ও হল ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম সজল কয়েকজনকে সঙ্গে নিয়ে রাতে হাসিবকে মারধোর করে। পরে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী তাকে হাসপাতালে নিয়ে যায়।

হলের ছাত্রলীগ নেতা সৈকত হোসেন বলেন, “হাসিবের কক্ষ পরিবর্তনের সময় আমি সেখানে ছিলাম। ইমন ও সজল তাকে নিজেদের কক্ষে ডেকে নিয়ে যেতে চাইলে হাসিব আমাদের সঙ্গে থাকতে চায়। এরপর তারা জোর করে হাসিবকে বের করে নিয়ে মারধর করে। বাধা দিতে গেলে আমাকে ও মাসুদকে লাঠি ও ফুলের টব দিয়ে পেটায়।”

পিটুনিতে আহত মাসুদকেও রাজশাহী মেডিকেলের ৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। সৈকত বলেন, “ইমন ও সজল হলে দীর্ঘদিন ধরে ‘সিট বাণিজ্য’ করে আসছে। আমি হলের সাধারণ সম্পাদক হওয়ার পরও আমাকে না জানিয়ে বহিষ্কৃত শিক্ষার্থীদের কাছ থেকে ইফতারির টাকা তুলেছে।”

তবে অভিযোগ অস্বীকার করে শামসুজ্জামান ইমন বলেন, “ঘটনার সময় আমি হলের গেইটে পুলিশের সঙ্গে ছিলাম। সৈকত ও তার ছেলেদের হয়তো সজলের কর্মীরা মেরেছে। এ বিষয়ে আমি বেশি কিছু জানি না।”

হল শাখা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম সজল বলেন, “হাসিবকে তার কক্ষ থেকে সৈকত বের করে দেওয়ায় ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। সৈকতকে মারার বিষয়ে আমি কিছু জানি না।”

প্রক্টর অধ্যাপক মো. তারিকুল হাসান বলেন, “আমি প্রাধ্যক্ষের সঙ্গে কথা বলেছি। সম্ভবত ছিট বাণিজ্য নিয়ে এ মারামারি হয়েছে। এ ঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে তদন্তের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।”

এই সংক্রান্ত আরো সংবাদ

ভর্তি পরীক্ষায় জালিয়াতি: জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিগত ভর্তি পরীক্ষাগুলোতে জালিয়াতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধেবিস্তারিত পড়ুন

পিস্তল উদ্ধার ! মেডিকেল শিক্ষার্থীকে গুলি করা শিক্ষক আটক।

সিরাজগঞ্জে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের ক্লাসরুমের ভেতরে একবিস্তারিত পড়ুন

বুধবারই নান্টু প্রথম তার কলেজ অধ্যক্ষ সাহেবের মুখ দেখেছেন

রাজশাহীর দুর্গাপুর উপজেলার পুরান তাহিরপুর বিএম কারিগরি কলেজ থেকে এবারবিস্তারিত পড়ুন

  • গোদাগাড়ী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জেলে
  • বিএনপি সভাপতি কারাগারে, শনিবার বগুড়ায় অর্ধ দিবস হরতাল
  • ধারণা করা হচ্ছে শ্বাসরোধে হত্যাঃ নিখোঁজ মাদরাসা ছাত্রের মৃতদেহ উদ্ধার !
  • নাটোরে পুকুরে ডুবে ৪ শিশুর মৃত্যু
  • নাটোরে বিয়ের ঘটকালী করতে গিয়ে ধর্ষণের শিকার নারী
  • এবার রাজশাহীতে এবার রান্নাঘরে ১২৫ গোখরা
  • রাজশাহীতে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু
  • বগুড়ায় দুই ট্রাকের সংঘর্ষে নিহত ৩
  • ইফতার খেয়ে তাবলিগের ১৩ জন অসুস্থ
  • পাবনায় ভুয়া মেজর মমিনুল ইসলাম গ্রেপ্তার
  • পাবনায় নারীকে চুল কেটে নির্যাতনের অভিযোগে ইউপি সদস্য গ্রেপ্তার
  • থানায় আওয়ামী লীগ নেতাকে পিটুনি, প্রতিবাদে সড়ক অবরোধ