শনিবার, মে ৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

আগের ম্যাচে যেমন আক্রমণাত্মক ছিলাম আজকেও তেমনই আক্রমণাত্মক থাকতে হবে

সিরিজের প্রথম ম্যাচটা আমরা প্রত্যাশা অনুযায়ী খেলেছি। সিরিজে এখন আমরা ১-০তে এগিয়ে আছি। তবে শ্রীলঙ্কার কিন্তু দেয়ালে পিঠ ঠেকে গেছে, দ্বিতীয় টেস্টে হারার পর প্রথম ওয়ানডেতেও হারল। ওদের মিডিয়াতেও অনেক নেতিবাচক কথা এসেছে। তাই কালকের ম্যাচে যেভাবেই হোক জিততে চাইবে। আমাদের অবশ্যই সতর্ক থাকতে হবে। আগের ম্যাচে যেমন আক্রমণাত্মক ছিলাম কালও তেমনই আক্রমণাত্মক থাকতে হবে। উইনিং কম্বিনেশন নিয়েই মাঠে নামা উচিত। কারণ আমার মতে এটাই আমাদের সেরা একাদশ।

প্রথম ম্যাচের আগেই বলেছিলাম, এ সিরিজে আমরাই ফেবারিট। আমরা কিন্তু সেভাবেই শুরু করেছি। দ্বিতীয় ম্যাচেও একই ধারায় খেলতে হবে। ওদের দল যেমনই হোক, ওরা কিন্তু ঘুরে দাঁড়ানোর ক্ষমতা রাখে। সে সামর্থ্য ওদের আছে। তাই কোনো ছাড় দেয়া যাবে না। সেটা ওরা করবেও না জানি। আমার বিশ্বাস নিজেদের সেরাটা খেলতে পারলে জয় আমাদেরই আসবে।

যা শুনলাম, ওরা নাকি আরও দুজন পেসার অন্তর্ভুক্ত করেছে। তার মানে হয়তো কাল পেসারদের সুবিধার্থেই উইকেট বানাতে পারে। উইকেটে ঘাস থাকার সম্ভাবনা আছে। সে ক্ষেত্রে টস একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। টস জিতে আগে ব্যাটিং করে ভালো একটা টার্গেট দাঁড় করাতে পারলে কাজটা সহজ হয়ে যাবে।

উইকেট যাই হোক, এটা নিয়ে বাড়তি ভাবনা উল্টো চাপ হতে পারে। আমাদের দল যেভাবে খেলেছে সেভাবে খেললেই ভালো করবে। দলে বাড়তি পেসারের দরকার নেই। বাড়তি পেসার নিতে চাইলে হয়তো মিরাজ অথবা মোসাদ্দেককে বাদ দিতে হবে। তিনজন পেসারই ভালো। ওদের দলে বাঁ-হাতি ব্যাটসম্যান বেশি তাই একজন বিশেষজ্ঞ অফস্পিনারের প্রয়োজন রয়েছে। অতিরিক্ত পেসার দরকার হলে সৌম্য সরকারকে ব্যবহার করা যেতে পারে।

মিরাজকে দরকার আছে। উইকেট যেমনই হোক। ও কিন্তু নতুন বলেও ভালো বল করে। গত ম্যাচে মাশরাফির সঙ্গে ওই ওপেন করেছিল। টেস্ট ম্যাচেও ও নতুন বল হাতে নেয়। তাই সিমারদের জন্য উইকেট হলেও মিরাজ ভালো করবে বলেই আমার বিশ্বাস। তবে ওদের যেহেতু বাঁ-হাতি ব্যাটসম্যান বেশি তাই মাহমুদউল্লাহ ও মোসাদ্দেকও কিন্তু কার্যকরী হয়ে উঠতে পারে। আর মোসাদ্দেক কিন্তু আগের দিনে শেষ দিকে ঝড়ো ব্যাটিং করে ইনিংসটাকে বড় করেছে। ওকেও দলে দরকার।

ব্যাটিংটা খুব ভালো হচ্ছে। তামিম দারুণ ছন্দে আছে। তাই ব্যাটিংয়ে দায়িত্বটা ওকেই নিতে হবে। আগের দিন সাব্বির-সাকিবও ভালো ব্যাটিং করেছে। তবে যেটা ব্যাপার, সেটা হলো হাফসেঞ্চুরিকে সেঞ্চুরি বানাতে হবে। উইকেটে টিকতে পারলে শেষ পর্যন্ত খেলে আসতে হবে। সৌম্য-মুশফিকও ফর্মে আছে। একটা ম্যাচ খারাপ যেতেই পারে। কালই হয়তো ওরা জ্বলে উঠবে। সব মিলিয়ে আমার বিশ্বাস, জয় আমাদের পক্ষেই আসবে। কালই হয়তো আমরা সিরিজ জয়ের আনন্দ করব। শুধু নিজেদের দায়িত্বটা মাথায় রেখে সেরাটা খেললেই হবে। তেমন না করতে পারার কোনো কারণও দেখি না। জাগো নিউজ

এই সংক্রান্ত আরো সংবাদ

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা

এক মাস পরেই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট খেলা। আইসিসির প্রকাশিত তালিকাবিস্তারিত পড়ুন

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস

আগামী ২২ মার্চ পর্দা উঠছে বিশ্বের জনপ্রিয় ক্রিকেট লিগ ইন্ডিয়ানবিস্তারিত পড়ুন

  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী
  • পাকিস্তানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ