সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

এবার স্কুল শিক্ষককে পিটিয়ে হাসপাতালে পাঠালেন শিক্ষা অফিসার

রাজবাড়ীর গোয়ালন্দের উজান চর ইউনিয়ন এলাকার সামসুদ্দিন মাতবরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে পিটিয়ে গুরুতর আহত করেছেন উপজেলা সহকারি শিক্ষা অফিসার-১ কাজী সানোয়ার হোসেন। আহত প্রধান শিক্ষক মো. বেলায়েত হোসেনকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে আজ মঙ্গলবার বিকেলে।

গোয়ালন্দ উপজেলা শিক্ষাঅফিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে প্রধান শিক্ষক বেলায়েত হোসেন স্কুল সংক্রান্ত বিষয়ে কথা বলতে সহকারি শিক্ষা অফিসার-১ কাজী সানোয়ার হোসেনের বাসায় যান। উপজেলা সহকারি শিক্ষা অফিসার-২ মো. শাহিদুল ইসলাম, গোয়ালন্দ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. বাবর আলী এ সময় ওই প্রধান শিক্ষকের সঙ্গে ছিলেন।

তারা বাসার ভেতরে ঢোকার সঙ্গে সঙ্গে উপজেলা সহকারি শিক্ষা অফিসার-১ কাজী সানোয়ার হোসেন সহকারি শিক্ষা অফিসার-২ শাহিদুল ইসলামের উপর ক্ষুব্ধ হন। এতে দুই অফিসারের মধ্যে বাক-বিতণ্ডা হয়। বাক-বিতণ্ডার এক পর্যায়ে সহকারি শিক্ষা অফিসার-১ কাজী সানোয়ার হোসেন অকথ্য ভাষায় গালাগাল করে সহকারি শিক্ষা অফিসার-২ শাহিদুল ইসলামকে প্রাণনাশের হুমকি দিয়ে তাদেরকে বাসা থেকে দ্রুত বের হয়ে যেতে বলেন।

এ সময় অবস্থা বেগতিক দেখে প্রধান শিক্ষক বেলায়েত হোসেন অফিসার-১ কাজী সানোয়ার হোসেনকে শান্ত হওয়ার অনুরোধ জানিয়ে বলেন, ‘স্যার আপনারা দুজনই অফিসার। এমন আচরণ করা আপনাদের ঠিক হচ্ছে না। ‘ এ কথায় সহকারি শিক্ষা অফিসার-১ কাজী সানোয়ার হোসেন প্রধান শিক্ষক বেলায়েত হোসেনের উপর ক্ষিপ্ত হন এবং সঙ্গে সঙ্গে তিনি ওই প্রধান শিক্ষকের মুখোমণ্ডলে একাধিক ঘুষি মারেন।

পরে ওই প্রধান শিক্ষকে তিনি কাঠের বাটাম দিয়ে এলোপাথারি ভাবে পেটান। এতে প্রধান শিক্ষক বেলায়েত হোসেন মারাত্মক ভাবে আহত হলে তাঁকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

এদিকে সহকারি শিক্ষা অফিসার-১ কাজী সানোয়ার হোসেন কর্তৃক একজন প্রধান শিক্ষককে এভাবে পিটিয়ে আহত করার ঘটনা দ্রুত জানাজানি হলে উপজেলা এলাকার সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মনে ক্ষোভের সৃষ্টি হয়। এবং তারা একটি বিক্ষোভ মিছিল করেন।

পরে বিক্ষোভ মিছিল শেষে বিকেল সাড়ে ৪টায় বিক্ষুব্ধ শিক্ষকরা উপজেলা শিক্ষা অফিসারের কার্যালয় ঘেরাও করেন। এ সময় ঘটনার প্রতিবাদ ও সহকারি শিক্ষা অফিসার-১ কাজী সানোয়ার হোসেনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষক বক্তব্য রাখেন।

এদিকে উপজেলা সহকারি শিক্ষা অফিসার-২ মো. শাহিদুল ইসলাম বলেন, সহকারি শিক্ষা অফিসার-১ কাজী সানোয়ার হোসেন আমাকে প্রাণনাশের হুমকি দিয়েছেন। তাই ঘটনার পরপর বিষয়টি আমি লিখিত ভাবে উপজেলা শিক্ষা অফিসারকে অবহিত করেছি। আহত প্রধান শিক্ষক বেলায়েত হোসেন বলেন, আমিতো কোন অন্যায় করিনি। তবে কোন কারণে এবং কেন ওই অফিসার আমাকে বাটাম দিয়ে পেটাল? আমি তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

গোয়ালন্দ উপজেলা শিক্ষা অফিসার মো. আব্দুল মালেক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, একজন সহকারি শিক্ষা অফিসারের হাতে একজন প্রধান শিক্ষক শারীরিক ভাবে লাঞ্চিত হওয়ার ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। বিষয়টি তদন্ত করে বিধি মোতাবেক ব্যাবস্থা গ্রহণ করা হবে।

এ ব্যাপারে গোয়ালন্দ উপজেলা সহকারি শিক্ষা অফিসার-১ কাজী সানোয়ার হোসেনের মোবাইলফোনে অনেক চেষ্টা করা হলেও তিনি ফোনকল গ্রহণ করেননি। কালের কণ্ঠ

এই সংক্রান্ত আরো সংবাদ

পালিয়ে আসা ২৮৮ বিজিপি-সেনাকে ফেরত পাঠালো বিজিবি

মিয়ানমারের রাখাইন রাজ্যে সরকারদলীয় বাহিনী ও বিদ্রোহীদের সঙ্গে চলমান সংঘাতবিস্তারিত পড়ুন

যেসব অঞ্চলে টানা ৩ দিন ঝড়বৃষ্টি

চট্টগ্রাম বিভাগে টানা দুই দিন এবং সিলেট বিভাগে টানা তিনবিস্তারিত পড়ুন

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে কেএনএফের ২ সদস্য নিহত

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) দুই সদস্যবিস্তারিত পড়ুন

  • ঢাকাতে রাত ১১টার পর মহল্লার চা দোকান বন্ধের নির্দেশ
  • অবশেষে নামলো স্বস্তির বৃষ্টি
  • সাজেকে ডাম্প ট্রাক উল্টে ৬ শ্রমিক নিহত
  • পদ্মায় গোসলে নেমে একসঙ্গে নিখোঁজ ৩ কিশোরের মরদেহ উদ্ধার
  • ট্রেনে কাটা পড়েছে আনু মুহাম্মদের পায়ের সব আঙুল
  • জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে মাহবুবকে অব্যাহতি
  • টাকার বিনিময়ে স্ত্রীকে ধর্ষকদের হাতে তুলে দেন স্বামী, অতঃপর…
  • পাগলা মসজিদের দান বাক্সে এবার মিলল ২৭ বস্তা টাকা
  • সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি
  • বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস, থাকতে পারে টানা ৩ দিন
  • টানা ৩ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, হিট অ্যালার্ট জা‌রি
  • চুয়াডাঙ্গায় আগু‌নে পুড়ল কৃষকের ছাগল ও ভুট্টা