মঙ্গলবার, মে ১৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

এরশাদের সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে নিজেকে রংপুর মেয়র প্রার্থী ঘোষণা ভাতিজার

নিজ দুর্গ রংপুরে জাতীয় পার্টির (জাপা) নেতাকর্মীদের মধ্যে দ্বন্দ্ব-কোন্দল লেগেই আছে। কেউ কাউকে ছাড় দিতে নারাজ। আগামী সংসদ ও সিটি নির্বাচনে দলীয় প্রার্থী ঘোষণা করা হলেও বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়ে প্রচার চালিয়ে যাচ্ছেন অনেকে। এ নিয়ে নেতাকর্মীরাও দ্বিধাবিভক্ত হয়ে পড়েছেন।

রংপুরে জাতীয় সংসদের ছয়টি আসনের মধ্যে মাত্র দুটি জাপার দখলে রয়েছে। আর দ্বন্দ্বের কারণে মেয়র পদটিও হারাতে হয়েছে তাদের। এ অবস্থা চলতে থাকলে আগামীতে দলের ভরাডুবির আশঙ্কা রয়েছে।

জাপা সূত্রে জানা গেছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনে রংপুরের ছয়টি আসনে প্রার্থী বাছাই শেষ হয়েছে দলটির। এরই মধ্যে ছয়জনের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে। রংপুর জেলা কমিটির সদস্য সচিব এরশাদের ভাতিজা সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফের নাম এবারও বাদ দেওয়া হয়েছে।

তাই এবার জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র পদে আগামী নির্বাচনে নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা করলেন তারই বড় ভাইয়ের ছেলে সাবেক এমপি হুসেন মকবুল শাহরিয়ার আসিফ।

আজ বুধবার বেলা সাড়ে ১২টায় এরশাদের পৈত্রিক নিবাস মহানগরীর সেনপাড়ার স্কাইভিডিও লাঙ্গল ভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। তিনি যখন এ ঘোষণা দিচ্ছিলেন তখন এরশাদ রংপুর মেডিক্যাল কলেজের বোর্ড মিটিংয়ে ব্যস্ত ছিলেন।

আসিফ তার প্রার্থিতা ঘোষণার পক্ষে যুক্তি দিয়ে বলেন, ‘দলের সুবিধাভোগী নেতা মশিউর রহমান রাঙ্গা আমাদের উপর পুলিশ দিয়ে লাঠিচার্জ, হয়রানি ও মামলা দিয়েছিলেন। আবারো রাঙ্গাকেই সাথে নিয়ে এরশাদ রংপুরে বিভিন্ন কর্মসূচি পালন করছেন। শুধু তাই নয়, এরশাদ ঘোষিত নতুন মেয়র প্রার্থীর সখ্যতা রয়েছে রাঙ্গার সাথে। এতে দলীয় নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে উঠছেন। এরশাদ সাহেব জনগণের পালস বুঝতে পারছেন না। তাই দলীয় স্বার্থে আমি নিজেকে আগামী নির্বাচনে নিজেকে দলীয় পার্থী হিসেবে ঘোষণা করছি। এবং আমি আশা করছি নির্বাচনে আমি লাঙ্গন প্রতীক নিয়েই লড়তে পারবো। যদি এ প্রতীকটি নাও পাই তবুও জনস্বার্থে নির্বাচনী লড়াই চালিয়ে যাব।’

উল্লেখ্য, কিছুদিন আগে এরশাদ রংপুর মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফাকে এ পদে প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছিলেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

বিএনপি আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা 

গণতান্ত্রিক রাষ্ট্র ও সমাজ বিনির্মাণের লক্ষে আন্দোলন চলছে এবং জনগণেরবিস্তারিত পড়ুন

উপজেলা নির্বাচন প্রত্যাখ্যান করেছে জনগণ: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগেরবিস্তারিত পড়ুন

  • আহসানউল্লাহ মাস্টার হত্যা স্বাধীনতা বিরোধীদের নীলনকশার অংশ : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
  • বিএনপি নেতাকর্মীরা বগুড়ায় আ.লীগ নেতার নির্বাচনী প্রচারণায়
  • পবিত্র ওমরাহ পালনে সৌদি আরব গেছেন মির্জা ফখরুল
  • ড. ইউনূসসহ ১৪ জনের জামিন 
  • সব পন্থি সরকারের হাত থেকে মুক্তি চায়: ফখরুল
  • মে দিবস হচ্ছে শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে শপথের দিন : জিএম কাদের
  • প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরলেন 
  • হেফাজত নেতা মামুনুল হক মুক্তি পেতে যাচ্ছেন
  • খালেদা-তারেককে বাদ রেখে সিদ্ধান্ত নেওয়া যায় কিনা ভাবছে বিএনপি
  • থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
  • জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে মাহবুবকে অব্যাহতি
  • খালেদা জিয়া ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিলেন : প্রধানমন্ত্রী