সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

কুমারীত্ব হারানোর আগে ১০ বার ভাবুন!

এমন দশটা বিষয় যা ভেবে নেওয়াটা খুবই জরুরি। যে বিষয়গুলি হয়তো আপনার মা, দিদি বা বন্ধু — কেউই বলতে পারেননি। জীবনে প্রথমবার কারও সঙ্গে দৈহিক সম্পর্ক স্থাপনের আগে কয়েকটি বিষয় মাথায় রাখা খুবই জরুরি।

এ এক জরুরি অবস্থার কথা। দেহ মানেই কিছু অনিবার্য পরম্পরা। আর সেই পরম্পরার সূত্র ধরেই থাকে কুমারীত্ব-সংক্রান্ত ধারণা। এ এমন এক জিনিস, যা রয়েছে কেবল হারানোর জন্যই।

জীবনে প্রথমবার কারও সঙ্গে দৈহিক সম্পর্ক স্থাপনের আগে কয়েকটি বিষয় মাথায় রাখা খুবই জরুরি।

১। প্রথমবার যৌন-সম্পর্কের আগে অন্তঃসত্ত্বা হয়ে পড়ার আশঙ্কা সব মেয়েরই থাকে। তাই, যখনই যৌন সম্পর্কে লিপ্ত হবেন অবশ্য কন্ডোম সঙ্গে রাখবেন।

২। মানসিক প্রস্তুতিও খুব জরুরি। মনে রাখতে হবে, সাময়িক ব্যাথা পাওয়ার সম্ভবনা থাকে প্রথমবার মিলনে। কিন্তু মানসিক প্রস্তুতি থাকলে তা অনেক বেশি সহনীয় হয়।

৩। যদিও কুমারীত্ব হারানোর কোনও নির্দিষ্ট বয়স হয় না, তা-ও কিছু বিষয় মেনে না-চললেই নয়। যেমন, নির্দিষ্ট একটা সময় পর্যন্ত অপেক্ষা করাই ভাল। বিয়ের বয়সের মতো না হলেও মনে রাখবেন দেহের সম্পূর্ণ বিকাশ হওয়ার আগেই যৌনমিলন পরবর্তীকালের জন্য খুব উপকারি হবে না।

৪। রক্তক্ষরণ নিয়ে আমাদের সমাজে অনেক মিথ চালু আছে। সেগুলোকে খুব সিরিয়াসলি নেওয়ার কিছু নেই। কারণ প্রথমবার যৌনমিলনে রক্তপাত যে হবেই, তার কোনও গ্যরান্টি নেই। এটি একেক জনের শারীরিক গঠনের উপর নির্ভর করে।

৫। তখনই কোনও যৌন সম্পর্কে জড়াবেন, যখন আপনার মন চাইবে। বন্ধু-বান্ধবদের উস্কানি বা প্রেমিকের অনুরোধে ভুলেও এমন কাজ করবেন না। সেক্ষেত্রে পরে ভয়ঙ্কর অপরাধবোধ কাজ করে।

৬। দেহ দেওয়া-নেওয়ার আগে নিজের চাহিদা সম্পর্কে স্পষ্ট ভাষায় জানান নিজের পার্টনারকে। এমন যেন না-হয়, একে অপরকে ভুল চিনে কাছাকাছি এসে পড়লেন।

৭। প্রথমবার যৌনমিলনে অর্গ্যাজম না হওয়ারই সম্ভবনা বেশি। অনেকেই হয়তো অনেক কিছু প্রত্যাশা করে থাকেন, কিন্তু প্রথমবারটা একাবারেই আকস্মিক। আনপ্রেডিক্টেবল।

৮। প্রথমবার হালকা ভয় থাকে, নার্ভাসনেস কাজ করে। তাই খুব বেশি ভাবতে বসবেন না। বেশি ভাবলে সেই মুহূর্তের ভাললাগাটাই নষ্ট হয়ে যাবে।

৯। বর্ষাকালে ছাতা নিয়ে ঘোরার মতো সবসময়ে কন্ডোম সঙ্গে রাখা সম্ভব নয়। তাই সেক্ষেত্রে মিলনের পরে যত দ্রুত সম্ভব কোনও কন্ট্রাসেপটিভ পিল খেয়ে নেবেন। এতে ইতস্তত করার কিছু নেই।

১০। প্রথমবার হয়তো একটু জড়তা থাকবে। কিন্তু সব জড়তা কাটিয়ে চেষ্টা করুন পার্টনারের সামনে সম্পূর্ণ নগ্ন হতে। এতে প্রথমবার মিলিত হলেও ভাল লাগাটা দীর্ঘস্থায়ী হয়।

এই সংক্রান্ত আরো সংবাদ

তুকতাক করার অভিযোগে গ্রেফতার মালদ্বীপের নারী মন্ত্রী

মালদ্বীপের নারী মন্ত্রী ফাতিমা শামনাজ আলী সেলিমকে গ্রেপ্তার করা হয়েছে। তারবিস্তারিত পড়ুন

ওডিশার প্রথম নারী মুসলিম এমএলএ সোফিয়া ফিরদৌস

ভারতের পূর্বাঞ্চলের রাজ্য ওডিশা থেকে প্রথম নারী ও মুসলিম এমএলএবিস্তারিত পড়ুন

গফরগাঁওয়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শামছুন নাহার

জাতীয় শিক্ষা সপ্তাহ- ২০২৪ এ ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় মাধ্যমিক পর্যায়েবিস্তারিত পড়ুন

  • ২৪ ঘণ্টা না যেতেই ফের কমলো স্বর্ণের দাম
  • গরমে চুলের যত্ন নেবেন কীভাবে?
  • একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • ত্বকের দাগ দূর করার ঘরোয়া উপায়
  • দেশের বাজারে কমলো স্বর্ণের দাম
  • কঠিন রোগে ভুগছেন হিনা খান, চাইলেন ভক্তদের সাহায্য
  • মিস ওয়ার্ল্ড-২০২৪ জিতলেন ক্রিস্টিনা পিসকোভা
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • তিশা থেকে জয়া আহসান, কপালে বাঁকা টিপের সেলফির রহস্য কী?
  • পরোক্ষ ধূমপান থে‌কে নারী‌দের সুরক্ষা চায় ‘নারী মৈত্রী’
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • মন্ত্রণালয়ের নামে ‘মহিলা’ বদলে দেয়া হচ্ছে ‘নারী’