বুধবার, মে ৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

চতুর প্রতারক পাভেল হতে সাবধান !

আব্দুলাহ আল মামুন,পার্বতীপুর(দিনাজপুর) প্রতিনিধি:

দিন দিন মুঠোফোনের মাধ্যমে সংঘটিত প্রতারণা ও ক্রাইমের সংখ্যা বেড়েই চলেছে। কিছুদিন আগের জিনের বাদশার রেশ কাটতে না কাটতে রুপ পালটিয়ে নতুন পদ্ধতিতে অনলাইন পত্রিকা, রেডিওসহ বিভিন্ন গণমাধ্যমে চাকুরী দেওয়ার নামে প্রতারনা করে বিকাশের মাধ্যমে টাকা নিয়ে নিচ্ছে। তেমনি একজন চতুর প্রতারক হলো কবির ওয়াহেদ পাভেল।

সে দীর্ঘদিন যাবৎ এসব প্রতারনার কাজ চালিয়ে আসছে। এর আগে প্রতারক পাভেল জনপ্রিয় একটি অনলাইন পত্রিকায় বিশেষ প্রতিবেদক হিসেবে কাজ করলেও সেখান থেকে বিশেষ কারণে চাকুরিচ্যুত করা হয় এবং “কবির ওয়াহেদ পাভেল হতে সতর্ক হউন”শিরোনামে একটি সতর্ক কার্তা হিসেবে নিউজ প্রকাশ করে কর্তৃপক্ষ।

এদিকে দিনাজপুরের পার্বতীপুরে এক যুবকের কাছ থেকে জনপ্রিয় একটি অনলাইন রেডিও চ্যানেলে উপজেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ প্রদান ও মাসিক বেতন হিসেবে ৮,০০০ টাকা পাইয়ে দেবার কথা বলে এবং অভিজ্ঞতার কোন সার্টিফিকেট না থাকায় কাগজ পত্র তৈরির জন্য খরচ বাবদ সে প্রতারণার মাধ্যমে গত জুন মাসে বেশকিছু টাকা তার বিকাশ নম্বারে পাঠাতে বলে।

তার কথা মত টাকা পাঠিয়ে দেওয়া হলে প্রতারক পাভেল বলে আপনি নিশ্চিন্তে থাকেন নিয়োগ এর জন্য আপনাকে ঢাকায় ডাকা হবে। মাস খানেক পর ও কোন খোজ খবর না পেলে পাভেলের নাম্বারে (০১৯১৮১৮৭০৯১) ফোন করলে প্রতারক পাভেল রিসিভ করে মুখে কাপড় পেচিয়ে অন্য মানুষের মত কন্ঠস্বরে বলে পাভেল দেশের বাহিরে আছে, আসলে আপনাকে জানানো হবে বলে ফোন কেটে দেয়। একমাস পরে আবারও ঐ নাম্বারে যোগাযোগ প্রতারক পাভেল বলে আপনার টাকা আজ দিবো, কাল দিবো, একটু পরে দিচ্ছি বলে এড়িয়ে যায় প্রতারক পাভেল।

তার ফেইজবুক প্রোফাইলে https://mobile.facebook.com/kobirwahid.pavel?fref=fr_tab নাম থাকার সুবাদে কর্তৃপক্ষের সাথে কথা বললে তারা জানান, তাকে বিশেষ কারণে চাকুরিচ্যুত করা হয়েছে দীর্ঘদিন আগে।

জনগনের স্বার্থে সচেতনতা মূলক পোষ্ট আমাদের সাইটে আমরা প্রকাশ করেছি ।

এখন তার ব্যহৃত মোবাইল ফোনে কল করে টাকার দাবীতে সে বলে আচ্ছা টাকা দিবো কিন্তু আামায় একটা বিকাশ নাম্বার দাও। বিকাশ নাম্বার দিলে বলে টাকা দিতে রাত ৯টা বাজবে। রাত ৯টা ২০মিনিটে তার ব্যবহৃত মোবাইলে কল করলে বন্ধ দেখায়।

পরদিন সকালে কথা হলে বলে যে ব্যস্তছিলাম কাল আজ দিবো। পরে ফোন করে টাকা চাইলে বলে দিব তো টাকা। কবে দিবেন টাকা নাকি দিবেন না জানতে চাইলে ক্ষিপ্ত হয়ে বলে টাকা দিবো না কি আছে করার করো বলে প্রতারক পাভেল নানা রকম হুমকি ধামকি দিচ্ছে।

এই সংক্রান্ত আরো সংবাদ

পাটগ্রাম সীমান্তে ভারতীয় নাগরিক আটক

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে অণুপ্রবেশের দায়ে ভারতীয় নাগরিকবিস্তারিত পড়ুন

সাংবাদিক ফরিদের উপর হামলাকারীদের গ্ৰেপ্তারে সাত দিনের আল্টিমেটাম

দৈনিক যুগান্তরের অপরাধ বিষয়ক প্রতিবেদক ইকবাল হাসান ফরিদের উপর হামলাকারীদেরকেবিস্তারিত পড়ুন

  • মানুষের হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেত মিল্টন
  • তিউনিসিয়ায় নৌকাডুবিতে নিহত ৮ বাংলাদেশির লাশ দুপুরে দেশে আসছে
  • ভয়ংকর অপকর্মের অভিযোগ রয়েছে মিল্টনের বিরুদ্ধে: ডিবি প্রধান
  • এমভি আবদুল্লাহ চট্টগ্রামের পথে 
  • যুক্তরাষ্ট্রে বন্দুকধারীদের হামলায় পুলিশসহ ৫ জন নিহত
  • পালিয়ে আসা ২৮৮ বিজিপি-সেনাকে ফেরত পাঠালো বিজিবি
  • বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে কেএনএফের ২ সদস্য নিহত
  • ঢাকাতে রাত ১১টার পর মহল্লার চা দোকান বন্ধের নির্দেশ
  • নিউইয়র্কে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে ২ বাংলাদেশি নিহত
  • মামুনুল হকের জামিন হল নাশকতা মামলায়
  • এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা
  • বেনজীরের বিরুদ্ধে দুদকে ব্যারিস্টার সুমনের অভিযোগ