শুক্রবার, মে ১০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

চ্যাম্পিয়নস ট্রফি থেকে ছিটকে যাচ্ছে বাংলাদেশ?

সেঞ্চুরি থেকে মাত্র ৫ রান দূরে থাকার সময় পাগলাটে শট খেলে আউট হলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। হলো না তার দশম সেঞ্চুরি।

তামিমের বিদায়ের পর ২০০ রানও করতে পারল না বাংলাদেশ। এক বলের জন্য হ্যাটট্রিক হলো না মিচেল স্টার্কের। ৪৩ তম ওভারের প্রথম বলে তামিম, ২য় বলটি ডট, ৩য় বলে মাশরাফি এবং ৪র্থ বলে রুবেলকে তুলে নিয়ে বাংলাদেশকে ধসিয়ে দিলেন তিনি। ৪৪ ওভার ৩ বলে ১৮২ রানেই শেষ হলো বাংলাদেশের ইনিংস। তামিমের পর দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হলেন ২৯ রান করা সাকিব। ম্যাচের অর্ধেকটা বাকী থাকলেও শক্তিশালী অস্ট্রেলিয়ার কাছে পরাজয় দেখছে বাংলাদেশ। আজ হারলেই চ্যাম্পিয়নস ট্রফি থেকে বিদায় নিশ্চিত।

চ্যাম্পিয়নস ট্রফির মঞ্চে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। ইনিংসের ৬ষ্ঠ ওভারে দলীয় ২২ রানে হ্যাজেলউডের বলে উইকেটকিপার ম্যাথু ওয়েডের হাতে ক্যাচ দেন তরুণ ওপেনার সৌম্য সরকার। আউট হওয়ার আগে তিনি ১১ বলে মাত্র ৩ রান করেন। অপরাজিত তামিম ইকবালের সঙ্গী হন ইমরুল কায়েস। কিন্তু তিনিও দলকে ভরসা দিতে পারেননি। ব্যাটিং লাইনআপের ৩ নম্বর স্থানটার আক্ষেপ বাড়িয়ে ব্যক্তিগত ৬ রানে প্যাট কমিন্সের বলে অ্যারন ফিঞ্চের তালুবন্দী হন তিনি।

তামিম ইকবালের সঙ্গে যোগ দেন উদ্বোধনী ম্যাচের ‘হার্ডহিটার’ মুশফিকুর রহিম। কিন্তু আজ জুটি আর লম্বা হলো না। ২০ বলে ৯ রান করে ময়জেস হেনরিকসের বলে এলবিডাব্লিউয়ের ফাঁদে পড়লেন মুশফিক। কিন্তু টিভি রিপ্লেতে স্পষ্ট দেখা গেল, বল প্যাডে আঘাত করার আগে ব্যাট স্পর্শ করেছে। তবে, মুশফিকও ব্যাটে লাগার বিষয়টি সম্ভবত বুঝতে পারেননি। তাই সোজা হাঁটা দেন প্যাভিলিয়নের দিকে।

এরপর প্রিয়বন্ধু সাকিব আল হাসানের সঙ্গে তামিমের জুটিটা জমে গিয়েছিল। ৬৯ রান এসে গিয়েছিল চতুর্থ উইকেটে। কিন্তু ভাগ্য হয়তো আজ সাকিবের পাশে নেই। ট্রেভিস হেডের বলে লেগ বিফোর হওয়ার আগে তিনি ৪৮ বলে ২ বাউন্ডারিতে ২৯ রান করেন। এর আগেই ৬৯ বলে ৫ বাউন্ডারি এবং ১ ওভার বাউন্ডারিতে ৫০ পূরণ করেন তামিম। কিন্তু ৬ নম্বরে নেমে আবারও ব্যর্থতার পরিচয় দেন সাব্বির রহমান। ১৪ বলে ৮ রান করে অ্যাডাম জাম্পার শিকার হন তিনি।

দর্শকরা এসময় আশায় ছিল ভরসার প্রতীক মাহমুদ উল্লাহ রিয়াদকে নিয়ে। রিয়াদ এসে উইকেটে থিতু হওয়ার চেষ্টা করলেন। ম্যক্সওয়েলকে একটা ছক্কাও হাঁকালেন। কিন্তু অ্যাডাম জাম্পার বলে ৮ রানেই বোল্ড হয়ে গেলেন তিনি। একপ্রান্ত আগলে একাকী সৈনিক তামিম ইকবাল। খেলছিলেন দারুণ। টানা দ্বিতীয় সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন দারুণভাবে। কিন্তু সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে হঠাৎ করে কী হলো তামিমের? ধৈর্যে কি একটু ছেদ পড়ল? নাকি ছক্কা হাঁকিয়ে ক্যারিয়ারের দশম সেঞ্চুরি পূরণ করতে চাইছিলেন? যে তামিম এখন নিজেকে বদলে ফেলেছেন, তিনিই কিনা ৯৫ রানে পাগুলে শট খেলে ক্যাচ দিয়ে ফিরলেন! ১১৪ বলের ইনিংসে ৬টি চার এবং ৩টি ছক্কা হাঁকানোর পর তামিমের এই আত্মহত্যা দেখতে হলো দর্শকদের!

এই সংক্রান্ত আরো সংবাদ

দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার

দেশের প্রথম আন্তর্জাতিক নারী আম্পায়ার সাথিরা জাকির জেসি। গত ১০বিস্তারিত পড়ুন

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ : আম্পায়ার ও ম্যাচ রেফারিদের নাম ঘোষণা

এক মাস পরেই শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট খেলা। আইসিসির প্রকাশিত তালিকাবিস্তারিত পড়ুন

মুস্তাফিজের আইপিএল খেলার ছুটি বাড়িয়েছে বিসিবি

আইপিএলের চলতি আসরে বাংলাদেশ থেকে প্রতিনিধিত্ব করছেন কেবল মুস্তাফিজুর রহমান।বিস্তারিত পড়ুন

  • মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস
  • তানজিদ-রিশাদের তাণ্ডবে সিরিজ জয় বাংলাদেশের
  • দুই নারী আম্পায়ারকে নিয়োগ দিচ্ছে বিসিবি
  • মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলা
  • সিরিজ বাঁচার লক্ষ্যে
  • ক্রিকেটার ও সংসদ সদস্য সাকিব আল হাসান ফুটওয়্যারের ব্যবসায় নামছেন
  • বিপিএল চ্যাম্পিয়ন তামিমের ফরচুন বরিশাল
  • মোস্তাফিজকে ছেড়ে দিল মুম্বাই
  • গেইল ছাড়াই বাংলাদেশে আসছে উইন্ডিজ
  • পাকিস্তানের জালে বাংলাদেশের মেয়েদের ১৭ গোল
  • পুত্র সন্তানের বাবা হলেন ইমরুলও
  • এ বিজয় আমাদের : প্রধানমন্ত্রী