রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

দীপনের লাশ দেখে যা বললেন তাঁর স্ত্রী

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হলের আবাসিক ভবন প্রফুল্লর নিচ তলায় দুর্বৃত্তদের হামলায় নিহত জাগৃতির প্রকাশক ফয়সাল আরেফিন দীপনের লাশ ঘিরে স্বজনদের আহাজারিতে আশেপাশের পরিবেশও ভারি হয়ে ওঠে।

স্ত্রী ডা. রাজিয়া রহমান জলি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক চিকিৎসক। সেই সূত্রে তারা প্রফুল্লতে থাকেন। সকালে ময়নাতদন্ত শেষে দীপনের লাশ সেখানে নিয়ে যাওয়া হয়। সে সময় স্বামীর লাশ জড়িয়ে ধরে স্ত্রী জলি কান্নায় ভেঙ্গে পড়েন। এ সময় স্বামীর নিথর দেহকে জড়িয়ে ধরে বলেন, ‘খুব কষ্ট হয়েছে, নাগো…।’

পরে শ্বশুরের মনের শক্ত অবস্থান দেখে নিজেকে সামলিয়ে নেন। জলি নিজে অনেককে ডাকেন এবং বলেন, ‘আসেন সবাই একটু আ্ল্লাহর কাছে দোয়া করি। তার সকল গোনাহ যাতে আ্ল্লাহ মাফ করে দেন। সকল গোনাহ যাতে আমাকে দেন।’

পাশেই নির্বাক দাঁড়িয়ে আছেন দীপনের গর্ভধারিনী রোকেয়া প্রধান। তার যে আদরের ধন আর কোনো দিন মা বলে চিৎকার করবেন না। মাথায় হাত বুলিয়ে ছেলেকে চিরতরে বিদায় জানান। এ সময় মায়ের আত্মচিৎকারে উপস্থিত সবার চোখ ছলছল হয়ে ওঠে।

এ সময় ছোট কন্যাশিশু রিদমা সবার দিকে তাকিয়ে থাকে। বাবা যে মরণ খাটিয়ায় শুয়ে আছে, বাবা যে আর কোনো দিন কোলে নিয়ে আদর করবে না। তা বুঝে উঠতে আরো যে কয়েক বছর অপেক্ষা করতে হবে রিদমার। তবুও সে সবার কান্না দেখে নিজেও কেঁদে কেঁদে মুখ ফুলিয়ে তুলেছে।

আর দীপনের একমাত্র ছেলে রিদাতের আজ জেএসসি পরীক্ষা শুরু হয়েছে। সকালে পরীক্ষা দিতে যেতে চায়নি। তবুও সবার অনুরোধেই তাকে পরীক্ষা দিতে যেতে হয়েছে। ছেলেকে পরীক্ষা কেন্দ্রে নিয়ে যাওয়ার কথা ছিল বাবার। ওরা দুই ভাই বোনই উদয়ন স্কুলের শিক্ষার্থী।

ডা. রাজিয়ার চাকরির বলে দীপনের পরিবারের ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক ভবনে থাকা। কিন্তু বাবা আবুল কাশেম ফজলুল হক ও তার মা রোকেয়া প্রধান পরীবাগের বাসায় থাকেন।

প্রফুল্লতে ফসয়াল আরেফিন দীপনকে শেষ বিদায় জানানোর পর লাশ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে নেওয়া হয়। সেখানে বাদ জোহর জানাজা শেষে আজিমপুর কবরস্থানে সমাহিত করা হয়।

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় শাহবাগ আজিজ সুপার মার্কেটের তৃতীয় তলায় অবস্থিত নিজের প্রকাশনীতে ফয়সাল আরেফিন দীপনের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। পরে পুলিশ ও সহকর্মীরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

শিল্পকলা পুরস্কার পেলেন ১৩ জন আলোকচিত্র শিল্পী

 ‘উন্নয়নের বাংলাদেশ, নান্দনিক বাংলাদেশ’ শিরোনামে শিল্পকলা একাডেমি আয়োজিত প্রতিযোগিতায় পুরস্কারবিস্তারিত পড়ুন

‘আমলাতন্ত্রকে ভেঙে গণমুখী বাজেট তৈরির আহ্বান’

জাতীয় বাজেটকে গণবান্ধব ও কর্মসংস্থানমুখী করতে হলে তেভাগা পদ্ধতিতে যেতেবিস্তারিত পড়ুন

চড়াই-উতরাই থাকবে হতাশ হবেন না: প্রধানমন্ত্রী

দেশের অর্থনৈতিক অবস্থার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,বিস্তারিত পড়ুন

  • দাম বাড়ছেই ডিমের
  • শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
  • নিরাপদে যুক্তরাষ্ট্রে পৌঁছালো বাংলাদেশ দল
  • নীতি সহায়তা যুক্ত হচ্ছে রফতানিতে
  • ৪ হাজার কোটির খুলনা-মোংলা রেলপথ প্রস্তুত 
  • বাকৃবি গবেষকের সাফল্য এই প্রথম সুস্বাদু দেশীয় শিং মাছের জিনোম সিকুয়েন্স উদ্ভাবন
  • এক ভিসায় ভ্রমণ করা যাবে উপসাগরীয় ছয় দেশ
  • আইসিসি পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা
  • কমরেড রনো চির জাগরূক থাকবেন
  • উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে শোকজ শুরু করেছে বিএনপি
  • সমাজ পরিবর্তনে পোশাক শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে : বস্ত্র ও পাট মন্ত্রী
  • জাতির পিতার স্মৃতি বিজড়িত প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী