রবিবার, মে ৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

দীর্ঘ যুদ্ধে ভারতকে বাধ্য করছে পাকিস্তান : অমিত শাহ

উরিতে সন্ত্রাসের মধ্য দিয়ে পাকিস্তান ভারতকে দীর্ঘ যুদ্ধের জন্য বাধ্য করেছে বলে মন্তব্য করেছেন ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি অমিত শাহ। রোববার দলের জাতীয় কাউন্সিলে দেওয়া উদ্বোধনী বক্তৃতায় এই মন্তব্য করেন তিনি।

বক্তৃতায় অমিত শাহ বলেন, উরিতে ভারতীয় সেনাদের ওপর আক্রমণ ছিল জঙ্গিদের হতাশার প্রতিক্রিয়া। ভারতের নিরাপত্তাবাহিনী দেশটিতে অনুপ্রবেশের চেষ্টা ১৭ বার রুখে দেওয়ার পর ঘৃণ্য এই হামলা চালায় তথাকথিত জঙ্গিরা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বক্তব্যের পুনরুচ্চারণ করে বিজেপির সভাপতি বলেন, সেনাদের ওপর ঘৃণ্য এই আক্রমণকারীদের শাস্তিই প্রাপ্য। আর পাকিস্তানের মদদপুষ্ট এই জঙ্গিবাদের শক্ত জবাব দিতে রাষ্ট্র প্রতিজ্ঞাবদ্ধ।

বিজেপির জাতীয় কাউন্সিলে দেওয়া উদ্বোধনী বক্তৃতায় অমিত শাহ আরো বলেন, দল দেশব্যাপী এই সন্ত্রাসী আক্রমণের বিরুদ্ধে তীব্র ঘৃণা টের পাচ্ছে। মোদি সরকার প্রথম থেকেই সন্ত্রাসবাদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতিতে অটল। এই হামলার পরও এই ব্যাপারে পাল্টা শক্ত জবাব দিতে প্রতিজ্ঞাবদ্ধ দেশ। গত আট মাসে পাকিস্তান সীমান্তে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ১১৭ জন সন্ত্রাসীর নিহত হওয়ার কথা স্মরণ করিয়ে দেন তিনি।

অমিত শাহ আরো বলেন, প্রতিবেশী দেশের (পাকিস্তান) নানা সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে তৎপরতা্ দেখিয়েছে নিরাপত্তা বাহিনী। তবে প্রতিবেশীদের আচরণ ঠিক প্রতিবেশীসুলভ নয়। আর তাই দেশের সঙ্গে সম্পর্ক রাখায় সরকারের নেওয়া অনেক পদক্ষেপই ব্যর্থ হয়েছে।

বিজেপি সভাপতি বলেন, গত আট মাসে আমাদের সাহসী সেনা ও নিরাপত্তাবাহিনী ১৭ বার দেশে অনুপ্রবেশ ঠেকিয়ে দিয়েছে। হতাশায় শেষ পর্যন্ত উরিতে ঘৃণ্য আক্রমণ চালিয়েছে জঙ্গিরা। এটা একটা দীর্ঘ যুদ্ধ যা আমাদের প্রতিবেশী (পাকিস্তান) আমাদের ওপর চাপিয়ে দিচ্ছে। উরি জঙ্গিবাদের একটি লক্ষ্যবস্তু মাত্র, নির্দিষ্ট কোনো ঠিকানা নয়। তবে যত যাই হোক শেষ বিজয় হবে আমাদেরই।

অমিত শাহ সরকারের বর্তমান কর্মকাণ্ডে দলের পূর্ণ সমর্থন আছে বলেও জানান। তিনি বলেন, পাকিস্তান আক্রমণের পর আক্রমণ করে গেলেও ধৈর্যশক্তির চরম পরীক্ষা দিয়ে যাচ্ছে সরকার। এ ক্ষেত্রে সরকারের কৌশলেরও প্রশংসা করেন তিনি। অমিত বলেন, সরাসরি যুদ্ধ না করে জাতিসংঘের মতো বিভিন্ন আন্তর্জাতিক সংগঠনে পাকিস্তানকে কোণঠাসা করার কৌশল অবলম্বন করেছে মোদি সরকার। এ ছাড়া সারা বিশ্ব থেকে পাওয়া পাকিস্তানের সহযোগিতাগুলোও বন্ধের চেষ্টা করছে ভারত।

এই সংক্রান্ত আরো সংবাদ

ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প অনুভূত

ফিলিপাইনে ৬ মাত্রার ভূমিকম্প হয়েছে। শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টাবিস্তারিত পড়ুন

পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা তুলে নিল ভারত

পেঁয়াজ রপ্তানিতে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে ভারত। শনিবার এক প্রজ্ঞাপনে নিষেধাজ্ঞাবিস্তারিত পড়ুন

সাংবাদিকদের সুরক্ষায় যুক্তরাষ্ট্রের আহ্বান

বিশ্বজুড়ে মুক্ত ও স্বাধীন গণমাধ্যমের প্রতি অবিচল সমর্থন পুনর্ব্যক্ত করেবিস্তারিত পড়ুন

  • ফিলিস্তিনকে তাদের জনগণের কাছে ফিরিয়ে দিতে হবে
  • থাইল্যান্ড সফরে দ্বিপাক্ষিক সম্পর্কে মাইলফলক হয়ে থাকবে : প্রধানমন্ত্রী
  • তিউনিসিয়ায় নৌকাডুবিতে নিহত ৮ বাংলাদেশির লাশ দুপুরে দেশে আসছে
  • ইসরায়েলের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করল কলম্বিয়া
  • ৬০ শতাংশ মানুষ মনে করে বাইডেনের গাজানীতি ভ্রান্ত
  • কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ থামাতে পুলিশের অভিযান
  • এমভি আবদুল্লাহ চট্টগ্রামের পথে 
  • যুক্তরাষ্ট্রে বন্দুকধারীদের হামলায় পুলিশসহ ৫ জন নিহত
  • পালিয়ে আসা ২৮৮ বিজিপি-সেনাকে ফেরত পাঠালো বিজিবি
  • যুক্তরাষ্ট্র সফর স্থগিত করলেন তুরস্কের প্রেসিডেন্ট
  • থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
  • বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিল ভারত