শনিবার, মে ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

নয়ন হত্যার অভিযোগে আটক ২, নদীতে মিলল মোটরসাইকেল

রাঙামাটির লংগদু উপজেলার স্থানীয় যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে দুজনকে আটক করেছে পুলিশ। গতকাল শুক্রবার তাদের আটক করা হয়।

আটক দুজনের স্বীকারোক্তির ভিত্তিতে আজ শনিবার খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মাইনী ব্রিজ এলাকার মাইনী নদী থেকে নৌবাহিনীর ডুবুরি দল ও ফায়ার সার্ভিসের কর্মীরা টানা চার ঘণ্টা তল্লাশি চালিয়ে নয়নের ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করেন। মোটরসাইকেল ছিনতাই করে বিক্রির উদ্দেশ্যে নয়নকে হত্যা করা হয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পেরেছে পুলিশ।

আটক ব্যক্তিরা হলেন রাঙামাটির লংগদু উপজেলার রাঙিপাড়া হেলিপ্যাড এলাকার জুনেল চাকমা (১৮) ও খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়া এলাকার রনেল চাকমা (৩৩)।

বিকেল সাড়ে ৪টায় মোটরসাইকেল উদ্ধার হওয়ার পর মাইনী নদীর তীরে বসেই আসামি গ্রেপ্তারসহ ঘটনার বিস্তারিত সাংবাদিকদের ব্রিফ করেন খাগড়াছড়ির পুলিশ সুপার আলী আহাম্মদ খান। এ সময় নৌবাহিনী, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

আটক দুজনের বরাত দিয়ে পুলিশ সুপার জানান, গতকাল শুক্রবার সকালে চট্টগ্রামের কর্ণফুলী এলাকা থেকে জুনেল চাকমাকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী একই দিন বিকেল দীঘিনালা থেকে রনেল চাকমাকে আটক করা হয়। উভয়ের দেওয়া তথ্যে নয়নের ব্যবহার করা ছিনতাই হওয়া মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। মাইনী নদী থেকে মোটরসাইকেল উদ্ধারে শুক্রবার স্থানীয়দের দিয়ে চেষ্টা করে ব্যর্থ হলে কাপ্তাই অঞ্চলের নৌবাহিনী এবং চট্টগ্রাম অঞ্চলের ফায়ার সার্ভিসের সহযোগিতা চাওয়া হয়। তাদের প্রচেষ্টাতেই নদী থেকে মোটরসাইকেল উদ্ধার সম্ভব হয়েছে। এ ছাড়া ঘটনার সঙ্গে জড়িত অপর আসামি বাবুরাজ চাকমা পলাতক রয়েছে।

আলী আহাম্মদ খান জানান, ঘটনার দিন লংগদু থেকে যাত্রীবেশে দুজন খাগড়াছড়ি যাওয়ার কথা বলে ভাড়ায়চালিত মোটরসাইকেলচালক নয়নকে নিয়ে যাত্রা করেন। পথে দীঘিনালা থেকে তাদের সঙ্গে যুক্ত হয় আরো একজন। এ তিনজন মিলে পরিকল্পনা করে নয়নকে হত্যা করেছে।

হত্যার বর্ণনা দিয়ে পুলিশ সুপার জানান, খাগড়াছড়ি থেকে একই মোটরসাইকেলে করে তিনজন দীঘিনালায় ফিরছিলেন। জেলা সদরের কৃষি গবেষণা এলাকা পার হয়ে চারমাইল এলাকায় নির্জন স্থানে পৌঁছে পেছন থেকে লোহার রড দিয়ে মাথায় আঘাত করে নয়নকে হত্যা করে। এরপর মোটরসাইকেলটি ছিনতাই করে। কিন্তু ঘটনার পর দ্রুত লাশ উদ্ধার হওয়ায় ঘটনা জানাজানি হয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় পরিকল্পনা অনুযায়ী মোটরসাইকেলটি বিক্রি করতে না পেরে ঝামেলা এড়াতে সেটি মাইনী নদীতে ফেলে আসামিরা পালিয়ে যায়।

নয়ন হত্যার ঘটনায় খাগড়াছড়ি সদর থানায় মামলা হয়েছে। এ মামলায় হত্যা রহস্য উদঘাটনে পুলিশকে সার্বিক সহযোগিতা করেছে পিবিআইয়ের দল। দলের নেতৃত্বে ছিলেন চট্টগ্রাম মেট্রো পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার মো. মাইনউদ্দীন। দলে ছিলেন তরুণ কর্মকর্তা সন্তোষ চাকমাও।

গত ১ জুন লংগদু সদর ইউনিয়ন যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়নকে হত্যা করা হয়। এ ঘটনার পরদিন লাশ নিয়ে বাঙালিরা মিছিল করার এক পর্যায়ে উত্তেজিত লোকজন পাহাড়িদের বাড়িঘরে অগ্নিসংযোগ করে। তিনটি গ্রামের দুই শতাধিক বাড়ি পুড়ে নিঃশেষ হয়ে যায় ২১৩টি পরিবার।

এই সংক্রান্ত আরো সংবাদ

চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫

কুমিল্লার চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশেরবিস্তারিত পড়ুন

৪ হাজার কোটির খুলনা-মোংলা রেলপথ প্রস্তুত 

ট্রেন চলাচলের জন্য পুরোপুরি প্রস্তুত খুলনা থেকে মোংলা পর্যন্ত নতুনবিস্তারিত পড়ুন

উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে শোকজ শুরু করেছে বিএনপি

চলমান উপজেলা পরিষদের তৃতীয় ধাপের ভোটে দলীয় সিদ্ধান্ত অমান্য করেবিস্তারিত পড়ুন

  • ময়মনসিংহের এমপি শান্ত দলীয় বিরোধে পদত্যাগের ঘোষণা 
  • লক্ষ্মীপুর জেলায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু
  • কাউন্সিলর ও তার ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ 
  • মোহাম্মদপুরের গজনবী রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ
  • কামরাঙ্গীরচরে বিষপান করে পগৃহবধূর আত্মহত্যা
  • বানিয়াচং উপজেলায় দু’পক্ষের সংঘর্ষে রণক্ষেত্রে, ৩ জনে মৃত্যু
  • সাতক্ষীরা জেলায় আম সংগ্রহ উদ্বোধন
  • ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ শুরু
  • ভোটার উপস্থিতি সন্তোষজনক, নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের
  • পাটগ্রাম সীমান্তে ভারতীয় নাগরিক আটক
  • মোহাম্মদপুরে ৬০ কোটি টাকা মূল্যের খাস জমি উদ্ধার
  • বগুড়ার ৩টি উপজেলায় নির্বাচন; ১৫৭ কেন্দ্র ঝুঁকিপূর্ণ