বুধবার, মে ১৫, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

প্রতি ২০ জনের একজন শিশু যৌন নিপীড়িনের শিকার

ব্রিটেনে শিশুদের যেওন নিপীড়নের ঘটনায় দেশটির পুলিশ প্রশাসনের বড় কর্তা ব্যক্তিদের জড়িয়ে পড়ার আলামত মিলেছে। দামী উপহারের লোভে ওই শিশুদের কৈশোরকালিন সময় পর্যন্ত যৌন নির্যাতন করা হয় বলে অভিযোগ উঠেছে। আর এতে এশিয়ান বংশোদ্ভূত অনেকগুলো সেক্স গ্যাং জড়িত বলেও অভিযোগ উঠেছে।

সম্প্রতি সারা নামের ২৩ বছরের এক যুবতীর কাছ থেকে মিলেছে এই বিকৃত মানসিকতার গ্যাংয়ের তথ্য। তিনি জানান, ১৯৯৭ সাল থেকে ২০১৩ পর্যন্ত দামি দামি উপহার দিয়ে ধর্ষণ করেছেন ৩০ বছর বয়সী এক পুরুষ।

শুরুটা হয় যখন তার বয়স ছিল ১১ তখন। শিশু-মন তখন মেতে উঠত দামি দামি খেলনার সম্ভারে। পছন্দের পুতুল পেলেই খুশি হয়ে যেত মন। কিন্তু খেলনা দেওয়ার আগে তার সঙ্গে ‘আঙ্কল কী যেন একটা’ করত! সেই করাটাই এখন এই নারীর জীবনে বিভীষিকা হয়ে বিরাজ করছে। ইংল্যান্ডের দক্ষিণ ইয়র্কশায়ারের এক পাকিস্তান বংশোদ্ভূত ব্রিটিশ পুরুষ তাকে এই নির্যাতন করতো।

সম্প্রতি সারা তার বই ‘ভায়োলেটেড’- এ লিখেছেন ছোটবেলার নির্মম অভিজ্ঞতা তুলে ধরেছেন। সারা উইলসনের জীবনের অভিজ্ঞতা আলোড়ন তুলেছে গোটা ব্রিটেনে। ব্রিটেনে শিশু যৌন নিগ্রহের ইতিহাসে সারার অভিজ্ঞতাই এখন পর্যন্ত নির্মমতম বলে মনে করছে প্রশাসনিক মহল। তিনি আরো জানান, ইয়র্কশায়ারে একটি ‘এশিয়ান সেক্স গ্যাং’ শিশুদের দামি উপহারের লোভ দেখিয়ে যৌন নিগ্রহ করছে বছরের পর বছর।

সারার বলেন, ‘মাঝে মাঝে রাতে আমাকে নিয়ে যাওয়া হতো অনেক দূরে কোনও ফাঁকা জায়গায়। সেখানে ৭-৮ জন মিলে আমাকে ধর্ষণ করত। আমি যন্ত্রণায় কাঁদতাম। তখন ওরা আমায় ড্রাগ, মদ খাইয়ে অচেতন করে দিত। আমার মা বহুবার পুলিশে আমার নামে মিসিং ডায়েরি করেছেন। কিন্তু পুলিশ কোনও ব্যবস্থাই নেয়নি।’

সারার মা জানান, মাঝে-মাঝে তার মেয়ে বাড়ি ফিরত না। খুব চিন্তায় পুলিশে খবর দিতেন। কিন্তু পুলিশ কিছুই করত না। বছর তেইশের যুবতী জানাচ্ছেন, তার বয়স যখন ১৭ হল। তখনই তাকে ছেড়ে দেয় ওই বিকৃত মনের মানুষগুলো। তাদের বক্তব্য ছিল, সারার বয়স হয়ে গিয়েছে। আর কাজে লাগবে না।

সারার অভিযোগের তদন্ত শুরু হয় ২০১০-এ। ঘটনায় ৫ জনকে গ্রেফতার করে পুলিশ। পরে পুলিশ জানতে পারে, এটা পর্বতের একটি ক্ষুদ্র অংশ মাত্র। কয়েক হাজার শিশুকন্যাকে দিনের পর দিন যৌন নিগ্রহ করছে একটি দল। ওই চক্রের পিছনে রয়েছে পুলিশের ১০ জন উচ্চপদস্থ অফিসার। এখনও পর্যন্ত গোটা ঘটনায় ২৯ জনকে গ্রেফতার করা গেছে। গিয়েছে। পুলিশের দাবি, আরও প্রচুর লোক এই কাজে লিপ্ত রয়েছে।

ব্রিটেনের এক বিচারক বলেছেন, দেশটিতে শিশুদের উপর যৌন নিগ্রহের মহামারি চলছে। প্রতি ২০ জনের একজন শিশু যৌন নিপীড়িনের শিকার। লওয়েল গর্ডার্ড নামের ওই বিচারক বৃহস্পতিবার গত এক দশকের যৌন নিপীড়ন সংক্রান্ত একটি সরকারি তদন্তেও ফলাফল সম্পর্কিত প্রতিবেদন প্রকাশের সময় এ তথ্য দেন। তিনি জানান, ট্যাক্সি ড্রাইভার থেকে শুরু করে সিনেমা তারকা, পাদ্রি ও জেষ্ঠ রাজনীতিবিদদের মতো লোকেরাও শিশুদের উপর যৌন নিপীড়ন চালায়।

এই সংক্রান্ত আরো সংবাদ

কানের ৭৭তম আসরের পর্দা উঠছে আজ

 শোবিজ বিশ্বের অন্যতম বড় চলচ্চিত্র কান উৎসব ২০২৪-এর ৭৭তম আসরেরবিস্তারিত পড়ুন

এক ভিসায় ভ্রমণ করা যাবে উপসাগরীয় ছয় দেশ

পর্যটকদের জন্য বড় ধরনের সুখবর দিল গালফ কোঅপারেশন কাউন্সিল বাবিস্তারিত পড়ুন

রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুকে নিরাপত্তা পরিষদের প্রধান করা হয়েছে

রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুকে তার পদ থেকে সরিয়ে নিরাপত্তা পরিষদেরবিস্তারিত পড়ুন

  • সেই পাঁচ রাজ্যে বাইডেনের চেয়ে এগিয়ে ট্রাম্প
  • গাজায় মানবিক কনভয়ে ইসরায়েলি হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ
  • দেশের রিজার্ভ কমে ১৮ বিলিয়ন ডলার
  • আফগানিস্তানে ভয়াবহ বন্যায় ৬০ জনের মৃত্যু, বহু নিখোঁজ
  • জাতিসংঘে ফিলিস্তিনকে পূর্ণ সদস্য করার প্রস্তাব পাস  
  • ফিলিস্তিনপন্থী পোস্টে রিঅ্যাক্ট দেওয়ায় চাকরিচ্যুত প্রধান শিক্ষিকা
  • ভিসাপ্রক্রিয়া সহজ করার ব্যাপারে আলোচনা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী
  • রাশিয়ার অর্থের লভ্যাংশ ইউক্রেনকে দিতে সম্মত ইইউ রাষ্ট্রদূতেরা
  • জবি শিক্ষার্থীদের ইসরায়েলি পণ্য বর্জনের ডাক
  • ডলারের সর্বোচ্চ দর হবে ১১৮ টাকা
  • বাজারভিত্তিক হলো ব্যাংক ঋণের সুদহার
  • আজ আইওএম মহাপরিচালক ঢাকায় আসছেন