সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বাবলু-টুম্পার বিয়ের রিসেপশনে যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রথম স্ত্রী মারা যাওয়ার প্রায় এক যুগ পর ৬৫ বছর বয়সে দ্বিতীয় বিয়ের পিঁড়িতে বসলেনজাতীয় পার্টির (জাপা) প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু। বিয়ের পাত্রী হলেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদের ভাগ্নি মেহেজেবুননেছা রহমান টুম্পা। রাতে তাদের বিয়ের রিসেপশনে যোগ দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শুক্রবার বেলা ১১টার দিকে রাজধানীর গুলশানে এরশাদের প্রেসিডেনশিয়াল প্যালেসে বাসায় বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

৩০ লাখ টাকা দেনমোহরে টুম্পার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন বাবলু। বিয়েতে স্ত্রীকে প্রায় কোটি টাকা মূল্যের একটি বিলাসবহুল গাড়ি উপহার দিয়েছেন তিনি। এরশাদের বাসায় বিয়ের অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শেষ হয় খুব অল্প সময়ে। কাবিন অনুষ্ঠান শেষে বর বাবালু-কনে টুম্পাকে নিজ বাসায় নিয়ে যান।

বিয়ের আনুষ্ঠানিকতায় এরশাদ ছাড়াও তার ভাই জিএম কাদের, দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার, পানি সম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ্র রায়সহ বেশ কয়েকজন, এরশাদের বোন ও বাবলুর শাশুড়ি মেরিনা ইয়াসমিন এমপি, জিয়াউদ্দি বাবলুর ছেলে ও ছেলের বউসহ অন্যান্য আত্মীয় এবং পারিবারিক সদস্যরা উপস্থিত ছিলেন। তবে কাবিন অনুষ্ঠানে এরশাদের স্ত্রী এবং বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ যাননি।

একটি সূত্র জানায়, রাতে রাজধানীর গুলশানের লা মেরিডিয়ান রেস্তোরাঁয় হবে বিয়ের রিসেপশন। যাতে প্রধানমন্ত্রীসহ মন্ত্রিপরিষদ সদস্য, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এবং এরশাদের ঘনিষ্ঠ ও বিশ্বস্তজনদের আমন্ত্রণ জানানো হয়েছে।

জিয়াউদ্দিন বাবলু দশম জাতীয় সংসদে জাপার দলীয় সংসদ সদস্য। তার শাশুড়ি এরশাদের আপন বোন মেরিনা ইয়াসমিন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য। আর মামি শাশুড়ি রওশন এরশাদ জাতীয় সংসদের বর্তমান বিরোধীদলের নেতা। মামা শ্বশুর এরশাদও এ সংসদের সদস্য। এরশাদের একান্ত আগ্রহ ও উদ্যোগেই জিয়াউদ্দিন বাবলুর সঙ্গে টুম্পার বিয়ে হয়েছে।

বাবলুর স্ত্রী ফরিদা সরকার ক্যানসারে আক্রান্ত হয়ে ২০০৫ সালে মারা যান। ফরিদা নর্থ সাউথ ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের অধ্যাপক ছিলেন। স্ত্রীর মৃত্যুর পর একমাত্র ছেলে আশিক আহমেদকে নিয়ে আছেন জিয়াউদ্দিন বাবলু। ছেলে এমবিএ শেষ করে ব্যবসা করছেন। তিনিও বিয়ে করেছেন। বাবলুর ছেলে ও পুত্রবধূরও এ বিয়েতে সম্মতি রয়েছে।

এরশাদ সরকারের আমলের মন্ত্রী বাবলুর সঙ্গে বিয়ে হওয়া মেহেজেবুননেছা বেসরকারি সাউথ ইস্ট ইউনিভার্সিটির বিবিএ প্রোগ্রামের পরিচালক। প্রথম সংসারে তার এক মেয়ে ও এক ছেলে রয়েছে।

জানা যায়, টুম্পার সঙ্গে বাবলুর চেনা পরিচয় আগে থেকেই। দুইজনেরই এটা দ্বিতীয় বিয়ে। বাবলুর নতুন স্ত্রী মেহেজেবুননেছা রহমানও অধ্যাপক। তিনি সাউথ ইস্ট ইউনিভার্সিটির বিবিএর প্রোগ্রাম ডিরেক্টর। প্রথম সংসারে তার এক মেয়ে ও এক ছেলে রয়েছে।

জিয়াউদ্দিন আহমেদ বাবলু সত্তরের দশকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ও প্রতাপশালী ছাত্রনেতা ছিলেন তিনি। ছিলেন ডাকসুর জিএস। এরশাদ সরকারের জ্বালানি উপদেষ্টা, শিক্ষা উপদেষ্টা ছাড়াও পরবর্তী সময়ে এই দুই মন্ত্রণালয়ের মন্ত্রী এবং পর্যটনমন্ত্রীও ছিলেন। চট্টগ্রামের রাউজানের কদলপুরে তার গ্রামের বাড়ি হলেও জাতীয় রাজনীতির সঙ্গে তিনি ছিলেন বেশি সম্পৃক্ত।

৫ জানুয়ারি ২০১৪ সালের নির্বাচনে জাপা নেতা জিয়াউদ্দিন আহমেদ বাবলু চট্টগ্রাম-৯ আসন থেকে লাঙ্গল প্রতীকে ৭৯ হাজার ৭৭৯ ভোট পেয়ে জয় লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বদ্বী ওয়ার্কার্স পার্টির অ্যাডভোকেট আবু হানিফ হাতুড়ি প্রতীক নিয়ে নির্বাচন করে ৩ হাজার ৫৯৯ ভোট পান।

এই সংক্রান্ত আরো সংবাদ

বাংলাদেশ ব্যাংক ও দুদকের ৭২ কর্মকর্তার চাকরি ছাড়ায় নানা আলোচনা

বাংলাদেশ ব্যাংক ও দুর্নীতি দমন কমিশনের ৭২ কর্মকর্তা চাকরি ছেড়েছেন।বিস্তারিত পড়ুন

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে কেএনএফের ২ সদস্য নিহত

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) দুই সদস্যবিস্তারিত পড়ুন

তীব্র গরমে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, কোনো জেলায় তাপমাত্রা ৪২বিস্তারিত পড়ুন

  • ঢাকাতে রাত ১১টার পর মহল্লার চা দোকান বন্ধের নির্দেশ
  • থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
  • বাংলাদেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিল ভারত
  • অবশেষে নামলো স্বস্তির বৃষ্টি
  • ২৪ ঘণ্টা না যেতেই ফের কমলো স্বর্ণের দাম
  • বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ
  • রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট
  • ২৮ এপ্রিল খুলছে শিক্ষা প্রতিষ্ঠান
  • থাইল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
  • তিন বিচারপতি আপিল বিভাগে নিয়োগ পেলেন
  • বাংলাদেশের আকাশে দেখা যাচ্ছে গোলাপি চাঁদ
  • মিয়ানমার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি