রবিবার, মে ১৯, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

বিশ্বের সর্বাধিক প্রাণঘাতী ৫টি হাইওয়ে (ছবিসহ)

ভ্রমণের মাঝে আনন্দ ও মজা থাকার পাশাপাশি অনেক সময় ঝুঁকি ও ভয়ও থাকে। বিশ্বে এমন কিছু হাইওয়ের পথ রয়েছে যা অনেক বিখ্যাত, সেই সাথে অনেক ভয়াবহও বটে। আজ এখানে বিশ্বের সর্বাধিক প্রাণঘাতী ৫টি হাইওয়ে নিয়ে আলোচনা করা হল-

১. ট্রলসটিজেন, নরওয়ে:
নরওয়ে পশ্চিম উপকূলের পর্বতমালার মধ্যে ট্রলসটিজেন হাইওয়ে অবস্থিত। এই রাস্তা অত্যন্ত বিপজ্জনক হওয়া সত্ত্বেও এটি নরওয়ের সবচেয়ে নাটকীয় এবং সর্বাধিক দেখা পর্যটক আকর্ষণের অন্যতম পথ। এর আঁকাবাঁকা পথ এবং সংকীর্ণ পাস একে অত্যন্ত ভয়াবহ করে তোলে। প্রতি বছর গড়ে প্রায় ২০০-৩০০ মানুষের মৃত্যু এখানে রেকর্ড করা হয়। আর্দ্র বা অন্ধকারে খারাপ আবহাওয়ার কারণে এখানে মাঝে মাঝে পাহাড় থেকে পাথর খসে পরে। কিন্তু এর গভীর ঘন উপত্যকার দর্শনীয় দৃশ্যাবলীর জন্য পর্যটক এখনো এখানে ভ্রমণ করতে অতি আগ্রহী।

২. কমনওয়েলথ এভিনিউ, ফিলিপাইন:
বিশ্বের সবচেয়ে বিপজ্জনক মহাসড়ক হিসেবে ফিলিপাইনের এই পথের নাম রয়েছে। এটি “হত্যাকারী হাইওয়ে” নামে বেশ পরিচিত। অত্যন্ত ভারী ট্রাফিক হবার কারণে প্রতি বছর পথচারী এবং গাড়ির মধ্যে দুর্ঘটনার মাধ্যমে এখানে ১০০টিরও বেশী দুর্ঘটনা ঘটে। প্রতি বছর সড়ক দুর্ঘটনায় প্রায় ৭,০০০ মানুষের মৃত্যু ফিলিপাইনে রেকর্ড করা হয়।
বিভিন্ন সূত্রে জানা যায়, প্রতিদিন প্রায় ৩ থেকে ৫টি দুর্ঘটনা এই এভিনিউতে ঘটে থাকে। ট্রাফিক দুর্ঘটনার প্রধান কারণ রাস্তার অল্প আলো ও মোটরসাইকেল বা সাইকেলের জন্য আলাদা রাস্তা না থাকা। এছাড়াও কিছু অপূর্ণতা ও সতর্কতা সংকেতের অভাবে এখানে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে।

৩. পাটিওপৌলো-পারডিকাকি রোড:
পাটিওপৌলো-পারডিকাকি পথ শুধুমাত্র তাদের জন্য যারা থ্রিলার পছন্দ করেন। আপনার যদি ভয়ের পরিমাণ বেশী হয়, তাহলে এ পথে কখনও যাবার চিন্তা করবেন না। এই পথে রাতে চলাচল করা যায় না। কারণ এখানে বাতির ব্যবস্থা নেই।

৪. ফেদেরাল হাইওয়ে ১, মেক্সিকো:
ফেদেরাল হাইওয়ে ১ মেক্সিকোতে অবস্থিত প্রায় ১৭০০ কিলোমিটার লম্বা। সারাদিন এই পথে বিভিন্ন মালবাহী ট্রাক ও বড় বড় যানবাহন চলাচল করে।রোমাঁচিত প্রেমীদের জন্য এই রাস্তা অনেক বেশুমার এবং উত্তেজনা পূর্ণ। এই রাস্তা প্রধান ঝুঁকি হচ্ছে এখানে উচ্চ গতিতে আপনি অগ্রসর হতে পারবেন না।

৫. নাঙ্গা পাস, পাকিস্তান:
পরিবর্তনশীল এবং সংকীর্ণ পর্বতের এই পথ অত্যন্ত বিশ্বাসঘাতক। এটি অতি উচ্চ উচ্চতার হাইওয়ে যা বাস্তব ঝুঁকিপূর্ণ। এটি ৬ মাইল পথের একটি অমসৃণ রাস্তা। এটি ক্রমশ সংকীর্ণ হতে থাকে, ফলে পরবর্তীতে এখানে হেঁটে আগাতে হয়।–সূত্র: স্টোরিও।

এই সংক্রান্ত আরো সংবাদ

পৃথিবীর সব প্রাণী ধ্বংস হবে কবে, জানালেন বিজ্ঞানীরা

পৃথিবীতে কোনো প্রাণী বা প্রজাতিই স্থায়ী নয়। একদিন না একদিনবিস্তারিত পড়ুন

এটিএম থেকে টাকার পরিবর্তে কী বের হচ্ছে?

এটিএম বুথের মেশিন থেকে টাকাই তো বের হওয়ার কথা। কিন্তুবিস্তারিত পড়ুন

৩৩ বছরে ছুটি নিয়েছেন মাত্র একদিন

১৯৪০-এ ভিক্টোরিয়া হাসপাতালে নার্সিংয়ে হাতেখড়ি। দু’টি বিশ্বযুদ্ধ, ২৪ বার প্রধানমন্ত্রীবিস্তারিত পড়ুন

  • লজ্জায় লাল হয়ে যায় পাখিও
  • দুই হাতের হৃদয়রেখা মিলে গেলে কি হয় জানেন?
  • ৩২১ থেকে ওজন কমিয়ে ৮৫!
  • রং নম্বরে প্রেম, বাধা হয়ে দাঁড়ায়নি ঝলসে যাওয়া মুখ
  • পানিতে ভেসে উঠলো অলৌকিক হাত!
  • ১৫ বছরে একবার ফোটে ‘মৃত্যুর ফুল’
  • চা বিক্রেতা এখন ৩৯৯ কোটি টাকার মালিক
  • একটি মাছের বিষে মারা যেতে পারে ৩০ জন
  • মোবাইল কিনতে ছয় সপ্তাহের শিশুকে বিক্রি
  • পরকীয়ায় জড়াচ্ছে নারীরা প্রধান যে তিনটি কারণ নেপথ্যে
  • ২৪০০ কেজি খিচুড়ি রান্না হয় যেখানে দৈনিক !
  • পরীক্ষায় ফেল করলেই বিবাহ বিচ্ছেদ