শনিবার, মে ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মঙ্গলবার সারাদেশে বজ্রাঘাতে নিহত ১০ , আহত ৫

মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত সারাদেশে ঝড় ও বৃষ্টির সময় বজ্রাঘাতে ১০ জন নিহত এবং ৫ জন আহত হয়েছেন। সারাদেশ থেকে আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:

চাঁদপুর: চাঁদপুরের হাইমচরে বজ্রাঘাতে দুই জন নিহত ও তিন জন আহত হয়েছেন। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, উপজেলার ঢালিরকান্দি এলাকার দুলাল সর্দারের স্ত্রী সেলিনা বেগম (৩০), তার ছেলে ইয়াছিন সর্দার (১০)। আহত হয়েছেন রাবেয়া, ফাতেমা, লাকি।

রাজরাজেশ্বর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সাবেক মেম্বার নাছিমা বেগম বিষয়টি নিশ্চিত করে বলেন, আহতদের চাঁদপুর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালের চিকিৎসক রায়হান আহমেদ জানান, আহত একজনের অবস্থা আশঙ্কাজনক।

কু‌ড়িগ্রাম: কু‌ড়িগ্রামের রৌমারী উপজেলায় বজ্রাঘাতে আনার আলী (৬০) নামে এক জেলে নিহত হয়েছেন। মঙ্গলবার সকাল ১০টার দিকে নদীতে মাছ ধরতে গেলে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন রৌমারী থানার অফিসার ইনচার্জ এ বি এম সাজেদুল ইসলাম। নিহত আনার আলীর বাড়ি উপজেলার আমবাড়ি গ্রামে।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কানাইডাঙ্গা ও কুতুবপুর মাঠে বজ্রাঘাতে দুই জন নিহত হয়েছে। মঙ্গলবার দুপুর ২টার দিকে পৃথক স্থানে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উপজেলার কানাইডাঙ্গা গ্রামের রবিউল ইসলামের ছেলে এবং কানাইডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্রআব্দুল মালেক (১০) ও একই উপজেলার কুতুবপুর গ্রামের হায়দারের ছেলে কৃষক আব্দুস সামাদ (২৫)।

বিষয়টি নিশ্চিত করে দামুড়হুদা থানার ওসি আবু জিহাদ মো. ফকরুল আলম খান জানান, মঙ্গলবার দুপুরে হঠাৎ কালবৈশাখী ঝড় ও বৃষ্টি শুরু হলে পার্শ্ববর্তী মাঠে আম কুড়ানোর সময় বজ্রাঘাতে আব্দুল মালেক ঘটনাস্থলে এবং মাঠে কৃষি কাজ করার সময় আব্দুস সামাদ গুরুতর আহত হলে দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মারা যান।

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় মঙ্গলবার দুপুর বজ্রাঘাতে নারীসহ দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও একজন ।

নিহতরা হলেন, মাহমুদপুর ইউনিয়নের মরদাসাদী গ্রামের ইসমাইল হোসেনের মেয়ে সুবেদা বেগম (৩০) ও ব্রাহ্মন্দী ইউনিয়নের ছোট মনোহরদী গ্রামে আফাজ উদ্দিনের ছেলে জামির হোসেন (৪২)।বিষয়টি নিশ্চিত করেছেন আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শরীফ হোসেন খান।

সুবেদা বেগম বাড়িতে বসে কাজ করার সময় হঠাৎ শুরু হওয়া ঝড় বৃষ্টিতে এবং জামির হোসেন মাছ ধরতে গিয়ে বজ্রাঘাতে নিহত হন।এছাড়া বিশনন্দী ইউনিয়নের বিশনন্দী গ্রামের ইসহাক মিয়ার স্ত্রী ফাতেমা (৪০) বজ্রাঘাতে আহত হন।

ঝিনাইদহ: ঝিনাইদহের হরিণাকুন্ডু ও কালিগঞ্জ উপজেলায় বজ্রাঘাতে নারীসহ ৩ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকালে হরিণাকুন্ডু ও কালিগঞ্জে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন হরিণাকুন্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান।

নিহতরা হলেন, হরিণাকুন্ডু উপজেলার পোলতাডাঙ্গা গ্রামের টুলু মণ্ডলের ছেলে মিরাজুল ইসলাম (৩৫), পারবর্তীপুর গ্রামের ইমদাদুল হকের ছেলে আমানউল্লাহ (৪৭) এবং কালিগঞ্জ উপজেলার মোল্লাপাড়া এলাকার শফিয়ার রহমানের স্ত্রী আঞ্জুয়ারা খাতুন (৪৫)।

পোলতাডাঙ্গা গ্রামের বালেদাড়ীর মাঠে কাজ করার সময় মিরাজ, আমানউল্লাহ কাজি গরুর গাড়িতে করে ধান আনার সময় এবং কালিগঞ্জের আঞ্জুয়ারা ধান সিদ্ধ করার সময় বজ্রাঘাতে ঘটনাস্থলেই নিহত হন।

এই সংক্রান্ত আরো সংবাদ

চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, নিহত ৫

কুমিল্লার চৌদ্দগ্রামে রিলাক্স পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশেরবিস্তারিত পড়ুন

৪ হাজার কোটির খুলনা-মোংলা রেলপথ প্রস্তুত 

ট্রেন চলাচলের জন্য পুরোপুরি প্রস্তুত খুলনা থেকে মোংলা পর্যন্ত নতুনবিস্তারিত পড়ুন

উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপে শোকজ শুরু করেছে বিএনপি

চলমান উপজেলা পরিষদের তৃতীয় ধাপের ভোটে দলীয় সিদ্ধান্ত অমান্য করেবিস্তারিত পড়ুন

  • ময়মনসিংহের এমপি শান্ত দলীয় বিরোধে পদত্যাগের ঘোষণা 
  • লক্ষ্মীপুর জেলায় বজ্রপাতে এক কৃষকের মৃত্যু
  • কাউন্সিলর ও তার ছেলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ 
  • মোহাম্মদপুরের গজনবী রোডে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশ
  • কামরাঙ্গীরচরে বিষপান করে পগৃহবধূর আত্মহত্যা
  • বানিয়াচং উপজেলায় দু’পক্ষের সংঘর্ষে রণক্ষেত্রে, ৩ জনে মৃত্যু
  • সাতক্ষীরা জেলায় আম সংগ্রহ উদ্বোধন
  • ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ শুরু
  • ভোটার উপস্থিতি সন্তোষজনক, নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের
  • পাটগ্রাম সীমান্তে ভারতীয় নাগরিক আটক
  • মোহাম্মদপুরে ৬০ কোটি টাকা মূল্যের খাস জমি উদ্ধার
  • বগুড়ার ৩টি উপজেলায় নির্বাচন; ১৫৭ কেন্দ্র ঝুঁকিপূর্ণ