শনিবার, মে ৪, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

মাদারীপুরে চুরির অভিযোগে কিশোরের উপর অমানবিক নির্যাতন ! ভিডিও

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরের শিবচরে মোবাইল চুরির অভিযোগে এক কিশোরকে ২ দিন ধরে শিকল দিয়ে বেধে রেখে অমানবিক নির্যাতন করার ভিডিওটি এখন নতুন করে চাঞ্চল্যকর হয়ে উঠেছে। এর আগে গত রবিাবার (২৫-০৯-১৬) শিবচর থানা পুলিশ কিশোরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। তবে ঘটনাস্থল থেকে নির্যাতনকারীদের কাউকে আটক না করলেও নির্যাতিতা কিশোরকে মোবাইল চুরির অপরাধে গ্রেফতার দেখানোর পায়তারা করেছিল কিন্তু ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়াগুলো জানতে পারায় আর সেটা করতে পারেনী এবং রবিবার রাতেই অভিযুক্তকে আটক করে পুলিশ। এবং গত রবিবার (২-১০-১৬) বিশেষ আদালতে অভিযুক্তর জামিন নামঞ্জুর করে ১দিনে রিমান্ড মঞ্জুর করে। এলাকাবাসী নির্যাতনকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।

মোবাইল চুরির অভিযোগে মেহেদী হাসান (১৭) নামের এক শিশুকে ২দিন ঘরে আটকে রেখে অমানবিক নির্যাতন করে শিবচর উপজেলা ভাইস চেয়ারম্যন দেলোয়ার বেপারীর ভাই কামরুল বেপারী। এ ঘটনা ঘটে শিবচর উপজেলার কাদিরপুর ইউনিয়নের রহম আলী বেপারী কান্দি গ্রামে। এমন মর্মান্তিক ঘটনা ঘটলেও নির্যাতিত মেহেদীর পরিবার পুলিশকে জানাতে সাহস পায়নি। নির্যাতনকারী প্রভাবশালী, তাদের বাড়ি-ঘর জ্বালিয়ে-পুড়িয়ে দিতে পারে এ আশঙ্কায়। স্থানীয়ভাবে সংবাদ পেয়ে শিবচর থানার পুলিশ গত রবিবার(২৫-০৯-১৬) বিকেল সাড়ে ৫টায় হাতে-পায়ে ও গলায় শিকল দেওয়া অবস্থায় মেহেদীকে উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এবং এখনো সাড়া গায়ে আঘাত নিয়ে হাসাপাতলে বিছানায় চিকিৎসা নিচ্ছে। ওই ঘটনায় রবিবার রাতে কতুবপুর এলাকা থেকে অভিযুক্ত কামরুলকে আটক করে এবং গত রবিাবর (০২-১০-১৬) বিশেষ আদালতে একদিনের রিমান্ড মঞ্জুর করে। তবে মেহেদীকে নির্মমভাবে অমানবিক নির্যাতনের ভিডিওটি এখন নতুন করে চাঞ্চল্যকর হয়ে উঠেছে। অভিযুক্তরা প্রভাবশালী তাই মামলা তুলে নিতে হুমকি দিচ্ছে তবে এই ঘটনায় হতাশ পুরো মাদারীপুরবাসী। অপরাধিদের দৃষ্টান্তমূলক বিচার ও তাদের সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি এলাকাবাসীর, সুশিল সমাজ, ও মানাবাধিকার কর্মীদের।
২ দিন শিকল দিয়ে নির্যাতনের বিবরণ দিলেন কিশোর মেহেদী। ভিডিও দেয়া আছে–
মাদারীপুর সুশিল সমাজ কর্মী, রাজন মাহামুদ, শিশু নিযার্তনের মত অমানবিক ঘটনা যাতে পুনরায়বৃত্তি না হয় সে দিকে সকলের প্রতি আহব্বান
এইচ আর সিবি এম, মানবাধিকার সংগঠন, সভাপতি, সুবল বিশ্বাস সামন্য একটি মোইবাল চুরির ঘটনা নিয়ে একটি শিশুর উপর যেভাবে মধ্যযুগের কায়দার নির্যাতন করেছে, তা কোন সুস্থমস্তিস্কের মানুষ সহ্য করতে পারে না। ওই নির্যাতনকারী ও পাষন্ডের দৃষ্টান্তমূলক শাস্তি না হয়। তাহলে শিশু নির্যাতন বেরেই যাবে।
মাদারীপুর জেলা প্রশাসক মো. কামাল উদ্দিন বিশ্বাস একটি শিশুকে এমনিতেই মারা যায় না। আর সামন্য একটি মোবাইল চুরি কারনে মারধর করছে। আসলে এটা কোন ভাবেই ঠিক করেনি। শিশুটি যাতে উপযুক্ত বিচার পায়। এই বিষয়টি আমরা নিশ্চিত করবো।

ভিডিও

এই সংক্রান্ত আরো সংবাদ

ভয়ংকর অপকর্মের অভিযোগ রয়েছে মিল্টনের বিরুদ্ধে: ডিবি প্রধান

গোয়েন্দা পুলিশ (ডিবি) ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যানবিস্তারিত পড়ুন

দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে মনোনয়ন প্রত্যাহার করে নিলেন পাপ্পা গাজী

দলীয় সিদ্ধান্তকে সম্মান জানিয়ে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যানবিস্তারিত পড়ুন

উত্তরায় ৮০ কোটি টাকা মূল্যের খাসজমি উদ্ধার

রাজধানীর উত্তরা ১৭ নং সেক্টর সংলগ্ন ঢাকা মহানগরের মিরপুর রাজস্ববিস্তারিত পড়ুন

  • ট্রেনে কাটা পড়েছে আনু মুহাম্মদের পায়ের সব আঙুল
  • জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে মাহবুবকে অব্যাহতি
  • পাগলা মসজিদের দান বাক্সে এবার মিলল ২৭ বস্তা টাকা
  • ‘ও আল্লাহ আমার ইকবালরে কই নিয়ে গেলা’
  • নকলা ইউএনও’র বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার সুপারিশ
  • দুর্গাপুরে মনি হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার
  • ভোর থেকে সন্ধ্যা, একে একে মারা গেলেন স্বামী-স্ত্রী-ছেলে
  • টাঙ্গাইলে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা
  • সন্ত্রাসী হামলায় আইনজীবী আহত
  • রাজধানীতে হাতিরপুলের আগুন নিয়ন্ত্রণে
  • সোনারগাঁয়ে ভোটকেন্দ্রে গুলিবিদ্ধ হয়ে যুবক নিহত
  • মানিকগঞ্জে হুমকি দিয়ে মন্দিরের মাটি কেটে রাস্তা নির্মাণ