শুক্রবার, মে ১০, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

শফিক রেহমানের মুক্তির দাবিতে লন্ডন ও ফ্রান্সে বিক্ষোভ

বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমানের মুক্তির দাবিতে বুধবার লন্ডন ও ফ্রান্সে একযোগে বাংলাদেশ দুতাবাসের সামনে বিক্ষোভ, প্রতিবাদ সমাবেশ ও স্বারকলিপি পেশ করেছে শফিক রেহমান প্রতিষ্ঠিত সংগঠন সাপোর্ট লাইফ। অরাজনৈতিক সংগঠন সাপোর্ট লাইফ ইউকে’র উদ্যোগে লন্ডনের কুটনৈতিক পাড়া কুইন্স গেট বাংলাদেশ হাই কমিশনের সামনে বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ভিত্তিহীন অভিযোগে মামলা দায়ের ও শফিক রেহমানকে গ্রেফতার করে সরকার আইনের শাসনের প্রতি আস্থাহীনতার প্রকাশ ঘটিয়েছে।

শফিক রেহমানকে বারবার রিমান্ডে নিয়ে শারীরিক ও মানসিকভাবে নির্যাতনের তীব্র নিন্দা জানিয়ে বক্তারা বলেন, সাংবাদিক ও জাতির বিবেকের উপর এই নির্যাতনের পরিণাম কখনো শুভ হতে পারে না। সমাবেশের পর একটি প্রতিনিধি দল অবিলম্বে তাঁকে মুক্তি দিয়ে আদালতে আত্মপক্ষ সমর্থনের দাবি জানিয়ে প্রধানমন্ত্রী বরাবরে হাই কমিশনের মাধ্যমে একটি স্বারকলিপি প্রদান করেন। বাংলাদেশ হাই কমিশনের কনসুলার এটাশে মো. মুমিনুল হক হাই কমিশনারের পক্ষে স্বারকলিপি গ্রহণ করেন।

সাপোর্ট লাইফ ইউকে’র কো চেয়ার শামসুল আলম লিটনের সভাপতিত্বে ও সলিসিটর বিপ্লব পোদ্দারের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শফিক রেহমান পুত্র সুমিত রেহমান, কার্ডিফ ইউনিভার্সিটি’র সাবেক অধ্যাপক ও সম্মিলিত পেশাজীবী পরিষদ ইউকে’র চেয়ার ড. কে এম এ মালিক, প্রিন্সিপাল সায়েদ মামনুন মুর্শেদ, বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন ইউ কে’র প্রেসিডেন্ট আবু তাহের চৌধুরী, ব্যারিস্টার আলিমুল হক লিটন, ব্যারিস্টার হাসনাত, ব্যারিস্টার মাহাদী হাসান, কমিউনিটি ব্যাক্তিত্ব নাসিম চৌধুরী, সাবেক ছাত্রনেতা গরিব হোসেন, বাংলাদেশ ওয়াচ’এর প্রধান ব্যারিস্টার তমিজ উদ্দিন, ইউনিভার্সাল ভয়েস ফর জাস্টিস‘র ভাইস চেয়ারম্যান সাংবাদিক মাহবুব আলী খানশূর প্রমুখ।

সুমিত রেহমান তার মা তালেয়া রেহমানের উদৃতি দিয়ে বলেন, রাষ্ট্রদ্রোহ মামলার অজুহাতে শফিক রেহমানকে কারাগারে ডিভিশন দেয়া হয়নি। তিনি খুবই দুর্বল বোধ করছেন। তার শারীরিক অবস্থার ক্রমাবনতি এবং তার জীবন রক্ষায় সংশয় প্রকাশ করে অবিলম্বে তার মুক্তির দাবি জানান।

এদিকে ফ্রান্সের রাজধানী প্যরিসে সাপোর্ট লাইফ ফ্রান্সের উদ্যোগে জাতীয়তাবাদী নাগরিক মুক্তি আন্দোলন নেতৃবৃন্দ বাংলাদেশ দুতাবাসে একই দাবিতে স্বারকলিপি পেশ করেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত মুক্তি পরিষদ আহবায়ক শামিমা আক্তার রুবী, ফ্রান্স বি এন পি’র সাধারণ সম্পাদক আবু তাহের, পরিবেশ বিজ্ঞানী ড. কামরুল হাসান, প্রফেসর তাসলিম উদ্দিন, ওমর গাজী, কমুনিটি গোলাম রসুল রুবেল, রফিক মাস্টার, তসলিমা আক্তার, জাকির হোসেন, রাশেদুল ইসলাম প্রমুখ। পরে দুতাবাসের একজন কর্মকর্তা রাষ্ট্রদূতের পক্ষ থেকে স্বারকলিপি গ্রহণ করেন।

এই সংক্রান্ত আরো সংবাদ

যে কারনে যুক্তরাজ্য বিএনপির সম্মেলন স্থগিত

বিএনপি’র কেন্দ্রীয় কমিটির নির্দেশক্রমে মাত্র এক সপ্তাহের নোটিশে যুক্তরাজ্য বিএনপিরবিস্তারিত পড়ুন

ইউরোপ থেকে অবৈধ বাংলাদেশিদের ফিরিয়ে আনতে বাড়ছে চাপ !

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সদস্যভুক্ত বিভিন্ন দেশে অবৈধভাবে থাকা বাংলাদেশিদের ফিরিয়েবিস্তারিত পড়ুন

বাংলাদেশ থেকে তিন হাজার শ্রমিক নেবে সৌদি আরব

চলতি বছরের মধ্যে বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার প্রায় ৩ হাজারবিস্তারিত পড়ুন

  • প্রবাসী গৃহকর্মীদের জন্য নীতিমালা সহজ করল সৌদি আরব
  • বিমানবন্দর থেকেই ফেরত পাঠানো হচ্ছে বাংলাদেশিদের!
  • সবচেয়ে কম খরচে কম সময়ে পান কানাডার নাগরিকত্ব
  • মধ্যপ্রাচ্যে নানামূখী প্রতিকূলতার মুখোমুখি বাংলাদেশ
  • মালদ্বীপে কী করে প্রবাসী বাংলাদেশিরা?
  • কানাডায় সাংবাদিক; অভিনয়, মডেল ও সংগীত শিল্পী; প্রযোজক, পরিচালক ও খেলোয়াড়দের দারুন সুযোগ!
  • তিন মাস শ্রমিকদের দুপুরে কাজ করাবে না সৌদি সরকার
  • সিনেট কমিটি গুরুত্ব দিচ্ছে জয়ের অভিযোগকে
  • পরিবারসহ অস্ট্রেলিয়ায় স্থায়ী ভিসা মাত্র ১২ মাসে
  • প্রবাসীদের ভিসা সংক্রান্ত তথ্য মিলবে অনলাইনে
  • সৌদিতে শ্রম বেচাকেনার ফাঁদে ওরা ৩১১ বাংলাদেশি
  • নতুন ও সহজে নিয়মে AUSTRALIA মাইগ্রেশন এর বিপুল সুযোগ