শনিবার, মে ১৮, ২০২৪

আমাদের কণ্ঠস্বর

প্রধান ম্যেনু

তারুণ্যের সংবাদ মাধ্যম

শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে জাবিতে মানববন্ধন

নারায়ণগঞ্জের পিয়ার সাত্তার লতিফ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের লাঞ্ছনা ও অপদস্থের ঘটনায় মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বশির আহমেদ বলেন, শিক্ষকরা সবচেয়ে ক্ষমতাসীন গোষ্ঠী। তারা দেশ ও মানুষ গড়ার কারিগর, শিক্ষকদের ক্ষমতা জ্ঞানের ক্ষমতা। যে শিক্ষক দেশ আর মানুষ গড়ার গড়ার কারিগর তার সাথে যদি এরকম করা হয় তাহলে দেশের বিচার ব্যবস্থা কোথায়?

শিক্ষক সমিতির সভাপতি অজিত কুমার মজুমদার বলেন, ‘শিক্ষকদের লাঞ্ছনার ঘটনা প্রতিরোধ করতে হলে আমাদের শিক্ষক সমাজকে রুখে দাড়াতে হবে। শিক্ষক শ্যামল কান্তি ভক্তের সাথে যে ধরণের আচরণ করা হয়েছে তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। এ বিষয়ে আমরা শিক্ষামন্ত্রী বরাবর একটি স্বারকলিপি প্রদান করবো।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে কলা ও মানবিকী অনুষদের ডিন মোজাম্মেল হক, জার্নালিজম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের সভাপতি উজ্জ্বল কুমার মন্ডল, ইতিহাস বিভাগের সভাপতি আতিকুর রহমান, সহকারি অধ্যাপক শেখ আদনান ফাহাদ, ফার্মেসি বিভাগের মাফরুহী সাত্তার, প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক শাহনেওয়াজ, বাংলা বিভাগের অধ্যাপক শামীমা সুলতানা, হিমেল বরকত, সুমন সাজ্জাদ দর্শন বিভাগের আনোয়ার উল্লাহ ভূইয়া, রাসেল ইকবাল প্রমুখ।

সনাতন বিদ্যার্থী সংসদের মানববন্ধন: শিক্ষক শ্যামল কান্তি ভক্তের লাঞ্ছনা ও অপদস্থের ঘটনায় মানববন্ধন করেছে সনাতন বিদ্যার্থী সংসদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা। সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় তীব্র নিন্দা ও দোষীদের শাস্তির দাবি জানানো হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন সনাতন বিদ্যার্থী জাবি সংসদের বর্তমান সাধারণ সম্পাদক জয়ন্ত কৃষ্ঞ জয়। সমাপনি বক্তব্যে সনাতন বিদ্যার্থী সংদদের সভাপতি রবিন কর্মকার সনাতন বিদ্যার্থী সংসদের পক্ষথেকে ৬ দফা দাবি তুলে ধরেন।

দাবিগুলো হলো: পরিকল্পিতভাবে ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে নারায়নগঞ্জে স্কুল শিক্ষক শ্যামল কান্তি ভক্তের উপর হামলায় জড়িত ও ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা, তার(শিক্ষকের) বিরুদ্ধে দেয়া ষড়যন্ত্রমূলক বহিস্কারাদেশ প্রত্যাহার করে অবিলম্বে তাকে স্বপদে বহাল করা, ধারাবাহিকভাবে দেশের বিভিন্ন স্থানে ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে ধর্মীয় সংখ্যালঘুদের উটর আক্রমনের যে প্রবনতা বৃদ্ধি পেয়েছে এর পেছনে জড়িত ও ইন্ধনদাতাদের খুজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা, ধর্মীয় সংখ্যালঘুদের উপর আক্রমন বন্ধ ও বিচারের জন্য আলাদা ট্রাইবুনাল গঠনকরে দোষীদের দ্রুত বিচারের আওতায় নিয়ে আসা, ধর্মীয় সংখ্যালঘুদের জন্য আলাদা সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় গঠন করে তাদের রাজনৈতিক ও সামাজিক অধিকার নিশ্চিত করা এবং ধর্মীয় সংখ্যালঘুদরর ঘর বাড়ি , ব্যবসা প্রতিষ্ঠান, মঠ, মন্দিরের নিরাপত্তার জন্য আলাদা বাহিনী গঠন করা। মানববন্ধনে শিক্ষক সমিতির পক্ষ থেকে একত্মতা প্রকাশ করেন সমিতরি সভাপতি অধ্যাপক ড. অজিত কুমার মজুমদার । এতে শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

এই সংক্রান্ত আরো সংবাদ

৫৭ বছর বয়সে এসএসসি পাস করলেন পুলিশ সদস্য

বগুড়ায় ৫৭ বছর বয়সে এসএসসি পাস করেছেন বগুড়া ট্রাফিক পুলিশেরবিস্তারিত পড়ুন

জাতির পিতার স্মৃতি বিজড়িত প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুরবিস্তারিত পড়ুন

দিনাজপুর শিক্ষা বোর্ডে বেড়েছে পাসের হার ও জিপিএ-৫

দিনাজপুর শিক্ষা বোর্ডে গত বছরের তুলনায় এবার বেড়েছে পাসের হারবিস্তারিত পড়ুন

  • ময়মনসিংহ বোর্ডে পাসের হার ৮৫ শতাংশ, এগিয়ে মেয়েরা
  • গফরগাঁওয়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক শামছুন নাহার
  • ইবির শেখ রাসেল হলের নয়া প্রভোস্টের দায়িত্বগ্রহণ
  • কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ থামাতে পুলিশের অভিযান
  • ১১ মের মধ্যে এসএসসির ফলাফল প্রকাশ
  • ২৮ এপ্রিল খুলছে শিক্ষা প্রতিষ্ঠান
  • স্বাধীনতাবিরোধীরা বুয়েটে ছাত্ররাজনীতি বন্ধ চায় : নাছিম
  • ভর্তি পরীক্ষায় জালিয়াতি: জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আল্টিমেটাম
  • রমজানে বিদ্যালয় বন্ধ: হাইকোর্টের আদেশ নিয়ে শিক্ষা মন্ত্রণালয় যা বললো
  • চলছে এইচএসসি-সমমান পরীক্ষা
  • ৭ কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ
  • সাইনবোর্ডেই ঝুলছে ঢাকা-আরিচা মহাসড়কের নিরাপত্তা